সুরিয়া জীবন পরিচয় 2022: সিনেমা, কেরিয়ার, পরিবার, ইনকাম এবং অন্যান্য বিবরণ

সুরিয়া কে? কি করেন? কোথায় বাড়ি? জীবনে কিভাবে সফল হয়েছেন? আসুন জেনে নিন সুরিয়া এর জীবন পরিচয়, পরিবার, শিক্ষা, মোট ইনকাম, পুরস্কার ও অনান্য বিবরণ জানুন ( Suriya Biography in Bengali)।

সুরিয়া (Suriya) বা সর্বানন শিবকুমার (Saravanan Sivakumar) হলেন ভারতীয় ফিল্ম অ্যাক্টর। তার সাথে সাথে তিনি ফিল্ম প্রডিউসার আর টিভি প্রস্তুত কর্তা। তামিল সিনেমাতে তাঁকে দক্ষিণ ভারতের একজন খুবই নামকরা স্টাইলিশ আর দক্ষ অভিনেতা হিসেবে জানা যায়। তাঁর সমস্ত সিনেমাতে তার জোশ চোখে পড়ার মতো।

Suriya (Saravanan Sivakumar) Biography In Bengali | সুরিয়া (সর্বনান শিবকুমার) জীবন পরিচয়
Suriya (Saravanan Sivakumar) Biography In Bengali | সুরিয়া (সর্বনান শিবকুমার) জীবন পরিচয়

এছাড়া তাঁর অভিনীত প্রতিটি মুভি তে ঘটনা থাকে জবরদস্ত, তিনি প্রথম ১৯৯৭ সালে নেরেক্কু নের সিনেমা দিয়ে তার ফিল্মি ক্যারিয়ার শুরু করেন। এছাড়া এর পরে তিনি আরও অনেক সফল এবং ব্লকবাস্টার মুভি উপহার দিয়েছেন জনসাধারণের জন্য। তার ফ্যান ফলোয়িং নিহাত কম নয়। তাছাড়া তার সিনেমার অনেক রিমেক বলিউডেও করা হয়েছে।

এছাড়া দক্ষিণ ভারতের একজন নামকরা অভিনেতা হিসেবে সুরিয়াকে চেনেন না এমন সিনেমা প্রেমী মানুষ খুবই কম আছেন। তো চলুন তাহলে জানা যাক, এই স্টাইলিশ, হ্যান্ডসাম অভিনেতা সুরিয়ার সম্পর্কে কিছু তথ্য:

সুরিয়ার জন্ম: 

সুরিয়ার জন্ম হয়েছিল ২৩ শে জুলাই ১৯৭৫ সালের কোয়েম্বাটুর, তামিলনাড়ু, ভারত এ। তার সম্পূর্ণ নাম হলো সরাবনন শিবকুমার। তার পিতার নাম শিবকুমার যিনি তামিল ফিল্ম অভিনেতা ও ছিলেন, এবং তার মায়ের নাম লক্ষ্মী।

তাদের এই পরিবারে সুরিয়ার আরও দুটি ছোট ভাই বোন রয়েছে, যাদের নাম হল:-  ভাইয়ের নাম কার্তিক তিনিও কিন্তু একজন অভিনেতা, আর ছোট বোনের নাম বৃন্ধা শিবকুমার

সুরিয়ার শিক্ষা জীবন:

তার শিক্ষা জীবন সম্পর্কে জানতে গেলে তিনি প্রাথমিক শিক্ষা পদ্ম শেষাদ্রি বালা ভবন স্কুল থেকে সম্পূর্ণ করেছেন। এরপর তিনি উচ্চশিক্ষার জন্য সেন্ট বেডে কে অ্যাংলো ইন্ডিয়ান হায়ার সেকেন্ডারি স্কুল, চেন্নাই তে ভর্তি হয়েছিলেন। এরপরে তিনি লোয়োলা  কলেজ, চেন্নাই থেকে বাণিজ্য বিভাগে গ্রাজুয়েশন কমপ্লিট করেন।

তার ব্যক্তিগত জীবন: 

ব্যক্তিগত জীবন অথবা দাম্পত্য জীবন যদি বলা যায় তাহলে তিনি জ্যোথিকা নামে একজন সফল নায়িকাকে বিয়ে করেছেন। তিনিও কিন্তু দক্ষিণ ভারতের একজন সফল সুন্দরী অভিনেত্রী। এছাড়া এই জ্যোথিকার সঙ্গে তিনি সাতটি মুভিতে কাজ করেছেন একসঙ্গে।

অনেক বছর একসাথে থাকার পর তারা ১১ই সেপ্টেম্বর ২০০৬ সালে বিবাহ করেছেন। তাদের দুটি শিশুও রয়েছে, জ্যোথিকা ১০ আগস্ট ২০০৭ সালে তাদের কন্যাসন্তান দিয়া শিবকুমারের জন্ম দিয়েছেন আর তাদের পুত্র সন্তান দেব শিবকুমার এর জন্ম হয়েছে ৭ জুন ২০১০ সালে।

সুরিয়ার ক্যারিয়ারের আরম্ভটা: 

সুরিয়া তার ক্যারিয়ারের দিকে অগ্রসর হওয়ার জন্য সবার প্রথমে এই ফিল্ম ইন্ডাস্ট্রিতে আসার আগে ৮ মাস পর্যন্ত একটি কাপড় তৈরি কারখানাতে কাজ করেছেন। ১৯৯৭ সালে তিনি তামিল ফিল্ম নেরেক্কু নের দিয়ে প্রথম সিনেমা জগতে আত্মপ্রকাশ করেন। এছাড়া এই ফিল্ম বক্স অফিসে খুবই সফল ছিল।

এরপরে তিনি আরো অনেক মুভিতে কাজ করেছেন যেগুলি দর্শকদের মন জয় করার সাথে সাথে বক্স অফিসে অনেক সফল হয়েছে। তবে বলা যায় অনেক অভিনেতা দের তাদেরও কিন্তু পছন্দের অভিনেতা থাকেন, যেমন আমাদের থাকে, তেমনি। তাই সুরিয়ার পছন্দের অভিনেতা দের মধ্যে রজনীকান্তকমল হাসান রয়েছেন।

সুরিয়া অভিনীত মুভির লিস্ট:

Year Movie Name
1997 Nerrukku Ner
1998 Kaadhale Nimmadhi
Sandhippoma
1999 Periyanna
Poovellam Kettuppar
2000 Uyirile Kalanthathu
2001 Friends
Nandha
2002 Unnai Ninaithu
Shree
Mounam Pesiyadhe
2003 Kaakha Kaakha
Pithamagan
2004 Perazhagan
Aayutha Ezhuthu
2005 Maayavi
Ghajini
Aaru
2006 June R
Sillunu Oru Kaadhal
2007 Vel
2008 Kuselan
Vaaranam Aayiram
2009 Ayan
Aadhavan
2010 Singam
Rakta Charitra 2
Manmadan Ambu
2011 Ko
Avan Ivan
7aum Arivu
2012 Maattrraan
2013 Chennaiyil Oru Naal
Singam II
2014 Ninaithathu Yaaro
Anjaan
2015 Massu Engira Masilamani
Pasanga 2
2016 24
2017 Si3
2018 Thaanaa Serndha Koottam
Kadaikutty Singam
2019 NGK
Kaappaan
2020 Soorarai Pottru
2021 Jai Bhim
2022 Etharkkum Thunindhavan
Vikram
Rocketry: The Nambi Effect

সুরিয়া তিন তামিলনাড়ু রাজ্যের ফিল্ম পুরস্কার আর তিনটি দক্ষিণ ফিল্মফেয়ার পুরস্কার জিতেছেন, যার কারণ তিনি দক্ষিণ ভারতে একজন অগ্রণী অভিনেতা হিসাবে নিজেকে সু প্রতিষ্ঠিত করতে পেরেছেন। ২০০৮ সালে তিনি অগারম ফাউন্ডেশন শুরু করেছেন। এছাড়া সমাজ সেবা মূলক কাজের মধ্যে দিয়ে তিনি অন্যের উপকার ও করেছেন এই ফাউন্ডেশনের সাহায্যে।

২০১২ সালে স্টার বিজয় গেম শো লিঙ্গলাম বিল্ললম ওরুকোডি র এর সাথে একজন টিভি প্রস্তুত কারক হিসেবে ক্যারিয়ার শুরু করেছেন। যেটা Who Want to Be a Millionaire এর তামিল সংস্করণ। ২০১৩ সালে সুরিয়া প্রোডাকশন হাউস 2D এন্টারটেইনমেন্ট এর স্থাপনা করেছিলেন।

সুরিয়ার অ্যাওয়ার্ড ও পুরষ্কার

তো চলুন তাহলে এবার জেনে নেওয়া যাক, সুরিয়ার ঝুলিতে যে সমস্ত অ্যাওয়ার্ড গুলি রয়েছে, সেগুলি সম্পর্কে: 

আমরা সকলেই যারা দক্ষিণ ভারতের সিনেমা দেখতে পছন্দ করি তারা কিন্তু জানবেন যে সুরিয়া কত সুনিপুণ ভাবে সমস্ত চরিত্রে সেই চরিত্র গুলিকে ফুটিয়ে তুলতে পারেন। তাছাড়া তার সিনেমাতে থাকে প্রচুর অ্যাকশন, রোমান্স আর সুন্দর ঘটনা। যেগুলি দর্শকদের মন এমনিতেই জয় করে নেবে। বলতে গেলে তিনি তার ১০০% দিয়ে অভিনয় করেন। সেটা তার সিনেমা গুলি দেখলেই বোঝা যায়।

এছাড়া এই সুন্দর সুন্দর সিনেমা উপহার দেওয়ার জন্য তিনি সাউথ ইন্ডিয়ান ইন্টারন্যাশনাল মুভি অ্যাওয়ার্ডস জিতেছেন। তামিলনাড়ু স্টেট ফিল্ম অ্যাওয়ার্ড, এডিশন এওয়ার্ডস, ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড, (সাউথ), বিজয় অ্যাওয়ার্ডস, আই টি এফ এ (ITFA) বেস্ট এক্টর অ্যাওয়ার্ড, বিহাইন্ডবুডস গোল্ড মেডেল অ্যাওয়ার্ড এবং আরও অন্যান্য অ্যাওয়ার্ডস ও রয়েছে।

উল্লেখযোগ্য কয়েকটি এওয়ার্ডস নিচে দেওয়া হল:

১) ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড বেস্ট অ্যাক্টর এর জন্য, তামিল, ২০০৫-২০০৯:- Vaaranam Aayiram ও Perazhagan সিনেমা গুলির জন্য।

২) বিজয় অ্যাওয়ার্ড বেস্ট এক্টর এর জন্য, ২০০৯:- Vaaranam Aayiram সিনেমার জন্য।

৩) বিজয় অ্যাওয়ার্ড, এন্টারটেইনার অফ দি ইয়ার এর জন্য, ২০১১ ২০১০ :- Singam, Ayan, Aaghavan সিনেমা গুলির জন্য।

৪) ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড, বেস্ট সাপোটিং অ্যাক্টর এর জন্য, তামিল, ২০০৪:- Pithamagan সিনেমাটির জন্য।

৫) বিজয় অ্যাওয়ার্ড, আইকন অফ দি ইয়ার এর জন্য ২০০৮

৬) নন্দী অ্যাওয়ার্ড, বেস্ট সাপোটিং অ্যাক্টর এর জন্য ১৯৯৭: Sindhooram এর জন্য।

সর্বশেষ বলা যায় যে, তার প্রতিটি সিনেমাতে টানটান উত্তেজনা, তার সুন্দর অভিনয়, অ্যাকশান, ঘটনা, সমস্ত কিছু মিলে দর্শকের মনে দাগ কেটে যায়। তাছাড়া তার ক্যারিয়ারের শুরুটা ছিল খুবই সাধারণ। এবং পরবর্তীতে তিনি তার ট্যালেন্ট আর যোগ্যতা দিয়ে ইন্ডাস্ট্রিতে নিজের জায়গা খুবই সুন্দরভাবে তৈরি করে নিয়েছেন।

দক্ষিণ ভারতীয় সিনেমা প্রেমীদের কাছে তিনি একজন খুবই জনপ্রিয় অভিনেতা। তার সিনেমা পছন্দ করেন না এমন মানুষ খুবই কমই রয়েছেন। এমনকি ভবিষ্যতে তার সুন্দর সুন্দর মুভিগুলির জন্য অপেক্ষা করে থাকেন অনেক মানুষ।

Leave a Comment