মোদী সরকার দিচ্ছে মাসে মাত্র ১ টাকায় ২ লক্ষ টাকার ইন্সুরেন্স

মোদী সরকার নিত্য নতুন ও মানুষের কল্যানের জন্য যোজনা অনবরত নিয়ে আস্তে চলেছে। এই যোজনাতে আপনি যদি প্রতি মাসে ১ টাকা করে দেন তাহলে আপনি ২ লক্ষ টাকার ইন্সুরেন্স পেয়ে যাবেন একদম বিনামূল্যে।

অন্নান্য যে সমস্ত ইন্সুরেন্স কোম্পানি রয়েছে তাদের কাছে যদি ২ লক্ষ টাকার ইন্সুরেন্স নিতে যান তাহলে হয়তো যা টাকা প্রিমিয়াম ভরতে হবে তা হয়তো দিতে সবাই পারবে না কারণ এতে অনেক টাকা করে দিতে হয়। আর এই ২ লক্ষ টাকার ইন্সুরেন্স আপনি প্রতি মাসে ১ টাকা দিয়েই পেয়ে যাবেন।

মোদী সরকার দিচ্ছে মাসে মাত্র ১ টাকায় ২ লক্ষ টাকার ইন্সুরেন্স
মোদী সরকার দিচ্ছে মাসে মাত্র ১ টাকায় ২ লক্ষ টাকার ইন্সুরেন্স

তাই ভারতের সকল মানুষের কাছে যেন একটি ইন্স্যুরেন্স থাকে যাতে তার অনুপস্থিতিতে বা তার মৃত্যুর পর তার পরিবারকে ২ লক্ষ টাকা দেওয়া হয় এই ব্যবস্থা মোদী সরকার করে দিয়েছেন।

আমরা ১ টাকা করে যদি প্রতি মাসে দিয়ে থাকি তাহলে ১২ মাসে ১২ টাকা মানে ১ বছরে আপনি শুধু ১২ তাকাই দিচ্ছেন আর পেয়ে যাচ্ছেন ২ লক্ষ টাকার ইন্স্যুরেন্স।

১ বছর = ১২ মাস x ১২ টাকা = ১২ টাকা 

আপনার বয়স যদি ১৮ বছর হয় আর আপনি যদি আপনার ৭০ বছর বয়স পর্যন্ত টাকা দেন তাহলে আপনি ৫২ বছরের টাকা দেবেন : অর্থাৎ

৫২ বছর x ১২ টাকা = ৬২৪ টাকা 

মানে আপনি কল্পনা করে দেখুন মাত্র ৬২৪ টাকা দিচ্ছেন ৫২ বছর ধরে যেটা হয়তো সাধারণ ইন্স্যুরেন্স কোম্পানির ১ মাসের প্রিমিয়াম। আর এটা নয় যে আপনি কম টাকা দিচ্ছেন বলে কম টাকা পাবেন, আপনি টোটাল ২ লক্ষ টাকার ইন্সুরেন্স পাবেন।

২ লক্ষ টাকার ইন্সুরেন্স পেয়ে যাবেন একদম বিনামূল্যে
২ লক্ষ টাকার ইন্সুরেন্স পেয়ে যাবেন একদম বিনামূল্যে

 

কোথায় পাবেন এই ২ লক্ষ টাকার ইন্সুরেন্স ?

আপনি যে কোনো ব্যাংকে এই ইন্স্যুরেন্সের জন্য আবেদন করতে হবে। কিন্তু ইটা জরুরি যে আপনার ওই ব্যাংকে একাউন্ট আছে, ব্যাংকে একাউন্ট না থাকলে এই ২ লক্ষ টাকার ইন্সুরেন্স পাবেন না।

আপনি আপনার ব্যাংকে গিয়ে প্রধানমন্ত্রী সুরক্ষা বীমা যোজনার ( Pradhan Mantri Suraksha Bima Yojana ) PMSBY ফর্ম ভরে জমা দেবেন তাহলেই এই বীমা আপনার একাউন্টের সাথে লিংক হয়ে যাবে আর আপনার ইন্স্যুরেন্স চালু হয়ে যাবে।

এই ইন্স্যুরেন্স নিতে গেলে আপনার বয়স ১৮ হতেই হবে। মনে রাখবেন এই যোজনার নাম প্রধানমন্ত্রী সুরক্ষা বীমা যোজনার ( Pradhan Mantri Suraksha Bima Yojana ) PMSBY ব্যাংকে গিয়ে আপনারা এর সম্মন্ধে আরো তথ্য পেয়ে যাবেন, যেমন কিভাবে ক্লেম যাবেন করবেন বা আরো কিছু তথ্য যেটা আপনি জানতে চান।

যদি আমাদের এই তথ্য আপনাদের সাহায্য করে, যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই সকলের থাকে শেয়ার করবেন। আর এই ধরণের আরো তথ্যের জন্য নজর রাখবেন আমাদের ওয়েবসাইটে।

Leave a Comment