Meesho App দিয়ে কিভাবে টাকা উপার্জন করবেন? সঠিক পদ্ধতি জানুন

Meesho App দিয়ে বাড়িতে বসেই করুন দারুন ইনকাম। শুরু করুন নিজের অনলাইন বিজনেস বিনা ১টাকা খরচ করে। আসুন জেনে নিন বাড়িতে বসেই Meesho App দিয়ে ইনকাম করার পদ্ধতি।

বর্তমান এখন টেকনোলজির যুগ। সবকিছু এখন অনলাইন হয়ে গিয়েছে। তার সাথে সাথে দেখা যায় দিনবদলের সাথে সাথে দৈনন্দিন জীবনের প্রয়োজনীয় জিনিসপত্র থেকে শুরু করে সবকিছু আজকাল কিনতে পাওয়া যায় অনলাইনে।

তাই মানুষ আজ ঘর থেকে বাইরে না বেরিয়ে ঘরে বসেই শুধুমাত্র মোবাইল ফোনের কয়েকটা ক্লিকের মধ্যে দিয়েই পছন্দের জিনিসপত্র হাতের কাছে পেয়ে যাচ্ছেন, কয়েক ঘন্টার মধ্যে অথবা কয়েক দিনের মধ্যে।

ঘরে বসে নিজের পছন্দের জিনিস পত্র দেখা এবং সেটি অর্ডার করে একেবারে ঘরের দোরগোড়ায় পাওয়া এখন বর্তমান সময়ে ট্রেন্ডিং এ চলছে। তাই অনলাইন শপিং আজকে আর নতুন কোন বিষয় নয়। সবাই আজ অনলাইন শপিং করতে ভীষণ পছন্দ করেন। তেমনি একটি অনলাইন শপিং অ্যাপ যদি আপনার উপার্জনের রাস্তা হয় তাহলে আপনার কেমন লাগবে ? নিশ্চয়ই ভালো লাগার কথা, তাই না !

Meesho App দিয়ে কিভাবে টাকা উপার্জন করবেন? সঠিক পদ্ধতি
Meesho App দিয়ে কিভাবে টাকা উপার্জন করবেন? সঠিক পদ্ধতি

এমন অনেক অ্যাপ রয়েছে যেখান থেকে অনলাইন শপিং করা যায়, তবে আজকে এমন একটি অ্যাপ সম্পর্কে আলোচনা করা হবে, যেখান থেকে আপনি নিজের পছন্দের জিনিস পত্র কেনাকাটা করার সাথে সাথে আনায়াসেই ভালোমতো টাকা উপার্জন করতে পারবেন।

চলুন তাহলে জেনে নেওয়া যাক, সেই অ্যাপ সম্পর্কে আর এই অ্যাপ থেকে কিভাবে টাকা উপার্জন করা যায় সেটাও জানা যাক:- 

যে অনলাইন শপিং অ্যাপ থেকে আপনি শপিং এর পাশাপাশি উপার্জন করতে পারবেন, সেটির নাম হলো মিশো শপিং অ্যাপ (Meesho App)। এই নাম নিশ্চয়ই শুনেছেন, তবে অনেকেই হয়তো জানেন না এই Meesho App থেকে কিভাবে উপার্জন করা যায়।

Meesho App আসলে কি?

সাধারণত একটি অনলাইন রিসেলিং প্ল্যাটফর্ম যাকে আমরা অন্য ভাষায় ডিজিটাল মার্কেটিং করা মোবাইল অ্যাপ্লিকেশন ও বলতে পারি। এটি গুগল প্লে স্টোর এর ওপর অ্যান্ড্রয়েড উপভোক্তা দের জন্য সম্পূর্ণ বিনামূল্যে উপলব্ধ রয়েছে। এখন প্রশ্ন থাকতে পারে যে, এই রিসেলিং অ্যাপ আবার কি ?

তাহলে জেনে নিন যে, Meesho App সেই অনলাইন স্টোর যেখানে ভারতের বড় বড় হোলসেল কোম্পানি তাদের নিজস্ব প্রোডাক্ট এর লিস্ট করিয়ে থাকে, আর আপনি এই অ্যাপ্লিকেশন তে আপনার অ্যাকাউন্ট খুলে খুবই সহজে প্রোডাক্টের বিক্রি করতে পারেন অর্থাৎ প্রডাক্ট কে সোশ্যাল মিডিয়া সাইট এর উপর বিক্রি করে ভালোমতো কমিশন পেতে পারেন।

Meesho: Online Shopping App
Meesho: Online Shopping App

একটি উদাহরণ স্বরূপ বলা যায় যে, মনে করুন আপনার ল্যাপটপ শ্রেণীর মধ্যে কোন ভালো ল্যাপটপ যার দাম 10,000 টাকা তথা তার উপরে আপনি 5% কমিশন পেতে পারেন।

তো আপনি আপনার লিংক থেকে কোন গ্রুপে রাখতে পারেন, আর কোনো ব্যক্তি সেই প্রডাক্ট কে যদি কিনে থাকেন তাহলে আপনি একটি শেয়ার থেকে 10 হাজারের 5 শতাংশ অর্থাৎ 500 টাকা উপার্জন করতে পারবেন।

Meesho Products এর Quality কেমন হয়ে থাকে?

Meesho অ্যাপ এর প্রোডাক্ট এর সম্পর্কে সবথেকে গুরুত্বপূর্ণ বিষয় হলো, Meesho তাদের প্রোডাক্ট এর কোয়ালিটি নিয়ে খুবই সতর্ক। তারা নিজেদের প্রত্যেকটি জিনিস নিয়ে খুবই স্ট্যান্ডার্ড মেনটেইন করে থাকে। যা কিনা ইউজারদের জন্য কোয়ালিটি হিসাবে খুবই ভালো বিষয়।

তাছাড়া খুবই সহজ ভাবে আপনি এক্সচেঞ্জ করতে পারবেন, রিটার্ন পলিসিও উপলব্ধ রয়েছে। যদিও কাস্টমারের কোন প্রোডাক্ট নিয়ে কোন সন্দেহ থাকে বা কোন সমস্যা থাকে বা মন মত যদি প্রোডাক্ট ডেলিভারি করা না হয় তাহলে অনায়াসেই সেটি রিটার্ন করা যাবে।

কাস্টমার থেকে রেগুলার ফিডব্যাক আসার মধ্যে দিয়ে Meesho এর একটি সাহায্য হয়ে থাকে, যে এনসিওর করার জন্য তাদের প্রোডাক্ট এর কোয়ালিটি সবসময় সর্বশেষ্ঠ রয়েছে কিনা। সেটা জানতে তারা অনেকখানি সহযোগিতা পেয়ে থাকে এই ফিডব্যাক এর মধ্যে দিয়ে। তার সাথে সাথে উৎসাহও অনেকখানি বেড়ে যায়।

Meesho অ্যাপ সুরক্ষিত কি?

অবশ্যই হ্যাঁ, Meesho App সম্পূর্ণ সুরক্ষিত। আর এটি কোন প্রতারক নয়, এটি একটি Bengaluru – Based Social Commerce Platform যা কিনা দুজন রেসেলার্স আর emerging brands এর সাহায্য করে থাকে, তাদের ব্যবসা বাড়ানোর ক্ষেত্রে সোশ্যাল মিডিয়ার সাহায্যে।

মিশো অ্যাপ (Meesho App) ডাউনলোড করবেন কিভাবে ?

যদি আপনি আপনার ফোনে মিশো অ্যাপ ডাউনলোড করতে চান, তাহলে নিচে দেওয়া লিংকে ক্লিক করে অ্যাপ ডাউনলোড করতে পারেন।

Download Link : https://meesho.com/download

এই লিঙ্কে গিয়ে আপনি আপনার মিশো অ্যাপ খুবই সহজে ডাউনলোড করতে পারবেন। তারপর সেখানে আপনার একটি অ্যাকাউন্ট তৈরি করে নিতে হবে, যেখানে আপনি নিজেও দেখতে পাবেন যে, আপনার সামনে কত হাজার হাজার, লাখ লাখ প্রোডাক্ট রয়েছে। তাও আবার কতটা সস্তা দামে পাচ্ছেন।

যদি আপনি চান তাহলে সেই সমস্ত প্রডাক্ট কে নিজের জন্যও কিনতে পারেন, কেননা এই প্রোডাক্ট গুলি অ্যামাজন আর ফ্লিপকার্ট এর তুলনায় অনেক গুণ সস্তা পাওয়া যায়, প্রডাক্ট কিন্তু একই। আবার সেগুলি আপনার পরিচিত বন্ধুবান্ধব অথবা কোন সোশ্যাল মিডিয়ার উপরে পোস্ট করে রিসেলিং করতে পারেন, যা থেকে আপনি উপার্জন করতে পারবেন।

Meesho App থেকে টাকা উপার্জন করবেন কিভাবে?

Meesho অ্যাপ থেকে টাকা উপার্জন করা যায় খুব সহজে, আপনি সীমাহীন উপার্জন করতে পারেন। আপনার উপার্জন আপনার নেটওয়ার্ক এর উপরে নির্ভর করবে অর্থাৎ আপনি Meesho থেকে প্রোডাক্ট গুলি কত মানুষের কাছ পর্যন্ত পৌঁছে দিতে পারছেন, সেটার উপর নির্ভর করবে যে আপনি কতটা পরিমাণ উপার্জন করতে পারেন। তার মধ্যে আবার সেই প্রোডাক্ট গুলি কতজন কিনছেন সেটাও একটা বড় বিষয়।

যদি আপনি অনলাইন লিংক আর বেস্ট সেলিং অফার কে কোন বড় গ্রুপের সদস্যদের সাথে আপনার লিংক শেয়ার করেন তাহলে খুবই ভালো মতো উপার্জন করার সম্ভাবনা থাকতে পারে।

Meesho অ্যাপ থেকে টাকা উপার্জন করা শুরু করার জন্য সর্বপ্রথম আপনাকে প্লে স্টোর থেকে অ্যাপ ডাউনলোড করতে হবে অথবা উপরে দেওয়া ওই লিংকেও ক্লিক করে আপনি ডাউনলোড করতে পারবেন।

তারপর আপনি সাইন আপ করে সেখানে আপনার অ্যাকাউন্ট খুলতে পারেন। এই অ্যাপে প্রোডাক্টের হাজার হাজার কোয়ালিটি আপনি পাবেন, যেগুলি আপনি আপনার হিসাব অনুসারে পছন্দ করে হট লিস্ট কে প্রমোট করতে পারেন।

Meesho Business কিভাবে কাজ করে?

আজকাল বেশির ভাগ মানুষ ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম, ও এল এক্স, এই সমস্ত প্লাটফর্মে সবসময়ই একটিভ থাকেন। যদি এদের মধ্যে যেকোনো একটি সোশ্যাল মিডিয়ার উপরে আপনার অনেক বেশি ফ্রেন্ডস থাকেন তাহলে আপনি Meesho মোবাইল অ্যাপ থেকে কুড়ি থেকে ত্রিশ হাজার টাকা পর্যন্ত প্রতি মাসে খুবই সহজে উপার্জন করতে পারবেন।

আপনি হয়তো ভাবছেন এটাও কি সম্ভব ? তবে এটি হলো একেবারে সত্যি, কেননা Meesho আরো অন্যান্য অনলাইন সেলিং ওয়েবসাইটের থেকে অনেকটাই আলাদা। এখান থেকে আপনি Reselling করতে পারবেন এবং যে প্রোডাক্ট গুলি পাবেন সেগুলো খুবই কম দামে পাবেন অন্যান্য ওয়েবসাইটের তুলনায়।

উদাহরন স্বরূপ একটি দোকানদারের কাছে হোলসেল এর জিনিসপত্র আসে, আর সেই জিনিসপত্র গুলির ভাড়া, খরচা, তথা প্রফিট কে জুড়ে গ্রাহকদের বিক্রি করে থাকেন। এটাই কনসেপ্ট যা কিনা আপনি এই অ্যাপ এ পাবেন।

সবথেকে গুরুত্বপূর্ণ বিষয় হলো যে, Meesho এর যে সমস্ত প্রোডাক্ট গুলি পাওয়া যায়, সেগুলি অ্যামাজন, ফ্লিপকার্ট, স্ন্যাপডিল, ইন্ডিয়ামার্ট, ইত্যাদি থেকে আরো অনেক বেশি সস্তায় পাবেন। এইজন্য আপনি এগুলি রিসেলিং করেও তার থেকে বেশ ভালো মত একটা কমিশন পেতে পারেন। বলতে গেলে আপনি অনেকটাই হোলসেল দামে পাবেন প্রোডাক্ট গুলি।

Meesho এর বিশেষত্ব কি?

বিভিন্ন রকমের ফিচার Meesho কে বেস্ট ইন অল বানিয়ে থাকে। এখানে user’s দের কোন প্রোডাক্ট কেনার জন্য বিভিন্ন রকমের অপশন দেওয়া হয়। গ্রাহক অনলাইন পেমেন্ট অর ক্যাশ অন ডেলিভারি দুটোই এ ক্ষেত্রে কিন্তু ব্যবহার করতে পারেন, তাদের পছন্দমতো পেমেন্ট অপশন।

তাছাড়া খুবই সহজ ভাবে আপনি পছন্দের প্রোডাক্ট হাতে পেয়ে যদি পছন্দ মত প্রোডাক্ট না পেয়ে থাকেন তখন অনায়াসেই সেটা রিটার্ন করতে পারবেন। সেই অপশন রয়েছে, এই অ্যাপে অর্থাৎ আপনি সাত দিনের মধ্যে যে কোন প্রোডাক্ট রিটার্ন করতে পারবেন, এক্সচেঞ্জ অপশনও রয়েছে।

Meesho App থেকে কাদের বেশি লাভ হতে পারে?

Meesho এই প্ল্যাটফর্ম এর বিশেষভাবে বানানো হয়েছে হাউস ওয়াইফ অর্থাৎ গৃহবধূদের জন্য। অবসরপ্রাপ্ত এন্টারপ্রেনর, ছাত্র, শিক্ষক তারা তাদের কাজের পাশাপাশি এই অনলাইন বিজনেস করতে পারবেন। এই প্ল্যাটফর্মের ব্যবহার করে তারা খুবই সহজে অনলাইন বিজনেস কে launch, build আর প্রমোটও করতে পারবেন।

এগুলো করার জন্য তারা হোয়াটসঅ্যাপ ফেসবুক আরো অন্যান্য সোশ্যাল মিডিয়া চ্যানেল এর ব্যবহার করতে পারেন, যার দ্বারা প্রত্যেক একজন মাইক্রো এন্টারপ্রেনার (ছোট উদ্যোক্তা) হতে পারবেন। মহিলারা এখন তাদের নিজস্ব ব্যবসা কে অনলাইন কোনরকম ইনভেস্টমেন্ট ছাড়াই শুরু করতে পারবেন।

Online Products রিসেল (Resell) কিভাবে করবেন?

বর্তমান যুগে কোন অনলাইন যোগ তাই যে কোন প্রোডাক্ট অনলাইনে বিক্রি করা খুবই সহজ হয়ে গিয়েছে। এমন অনেক পদ্ধতি রয়েছে যার ব্যবহার করে আপনি খুবই সহজে ভালোমতো টাকা উপার্জন করতে পারবেন, প্রডাক্ট রিসেলিং এর মধ্যে দিয়ে।

Meesho App Supplier: Sell online on Meesho at 0% commission
Meesho App Supplier: Sell online on Meesho at 0% commission

এমন অনেক অনলাইন প্লাটফর্ম রয়েছে যা কিনা আপনাকে আপনার প্রোডাক্ট কে রিসেল করার জন্য অনেকখানি সাহায্য প্রদান করে থাকে। উদাহরণ স্বরূপ যেমন ধরুন ফেসবুক, ইনস্টাগ্রাম, টেলিগ্রাম চ্যানেল, টুইটার, ওএলএক্স ইত্যাদি। এই সমস্ত প্ল্যাটফর্ম এর ব্যবহার করে আপনি আপনার প্রোডাক্টের রিসেলিং করতে পারবেন অনায়াসেই।

তো আপনি তো জেনেই গেছেন যে, কিভাবে আপনি আপনার প্রোডাক্ট রিসেল করবেন তো এবারে আপনার জানা জরুরী যে, এই সমস্ত প্রোডাক্ট এর রিসেল কিভাবে করবেন এই রিসেলিং প্রক্রিয়ার জন্য ফেসবুকের ব্যবহার করা যেতে পারে।

Meesho এর Product কে ফেসবুকের উপরে কিভাবে Resell করবেন?

ফেসবুকের ব্যবহার করেও Meesho অ্যাপ এর প্রোডাক্টের রিসেল করতে পারবেন খুবই সহজ হবে। কেননা ফেসবুকের মতো এত বড় সোশ্যাল মিডিয়া সাইট আর কোথাও পাবেন না। সেখানে প্রায় লাখ লাখ মানুষের কাছে আপনি আপনার প্রোডাক্ট পৌঁছে দিতে পারবেন।

এখানে শুধুমাত্র আপনার সেই সমস্ত প্রোডাক্ট এর নিজস্ব প্রফিট মার্জিন কে যুক্ত করতে হবে, লিস্ট করতে হবে, তারপর ফেসবুক প্রোফাইলে যুক্ত করতে হবে। এর জন্য আপনাকে প্রোডাক্ট এর ডিটেইলস যেমন ধরুন প্রাইস, ফিচার, সুবিধা, প্রোডাক্টের ছবি, ইত্যাদি সাথে পাবলিশ করতে হবে।

এর থেকে অন্যান্য ইউজারকে আপনার দ্বারা লিস্ট করা প্রোডাক্ট এর সম্পূর্ণ তথ্য পাওয়া যাবে। আর যদি কোন user’s কোন প্রোডাক্ট পছন্দ করে থাকেন তাহলে সেই ইউজার আপনাকে সরাসরি যোগাযোগ করবেন, আর কোন প্রোডাক্টের যদি সাকসেসফুলি সেল হয়ে থাকে তাহলে তার কমিশন আপনার ব্যাংক একাউন্টে প্রফিট মার্জিন হিসেবে পাঠানো হবে।

Meesho App কতগুলি ভাষা তে উপলব্ধ রয়েছে?

বর্তমান সময়ে এই অ্যাপটা সাতটি লোকাল ভাষাতে উপলব্ধ রয়েছে। ইংরেজি ছাড়া তোর সেক্ষেত্রে প্রতিদিনের ব্যাবহারে তে প্রায় 40 থেকে 50 পার্সেন্ট ট্রাফিক কেবলমাত্র বিনা ইংরাজি বলা মানুষদের থেকে আসে।

Meesho App তে অধিক পরিমাণে টাকা উপার্জন করার আরো অন্যান্য টিপস: 

এখানে আপনি কিছু সিম্পল ট্রিক্স আর পদ্ধতি পাবেন, যেখানে Meesho অ্যাপ থেকে আপনার উপার্জন অনেক গুন বাড়াতে পারেন।

  • এই অ্যাপ থেকে প্রথম কেনাকাটার মধ্যে দিয়ে আপনি 150 টাকা এবং আগামী দেড় বছর পর্যন্ত একটি বোনাস কমিশন ও পাবেন।
  • এখানে আপনার মার্জিন হিসাবে বেশি পরিমাণে উপার্জন করতে পারেন।
  • এখানে আপনাকে প্রত্যেক সপ্তাহে একটা টার্গেট দেওয়া হয়। যেগুলি সম্পূর্ণ করার ক্ষেত্রে অতিরিক্ত কমিশন উপার্জন করতে পারবেন।
  • এই অ্যাপ এর রেফারাল প্রোগ্রাম জয়েন করেও ভালোমতো উপার্জন করতে পারবেন।
  • আপনি আপনার প্রফিট মার্জিন মাসের তিনটি তারিখ অর্থাৎ 10 তারিখ, 20 তারিখ, 30 তারিখে প্রাপ্ত করতে পারেন।

তো এইভাবে আজকের অনলাইন শপিং App টাকে কাজে লাগিয়ে Meesho অ্যাপ থেকে ঘরে বসে খুবই কম সময়ের মধ্যে অন্যান্য কাজের পাশাপাশি রিসেলিং করে ভালোমতো টাকা উপার্জন করতে পারবেন। এর সাথে সাথে নিজের পছন্দের প্রোডাক্টও কিনতে পারবেন। আমাদের নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র সমস্ত কিছুই এই অ্যাপে আপনি এভেলেবেল পাবেন।

Leave a Comment