কালীপূজা 2023: কালীপূজাতে এই শুভ গাছগুলি ঘরে আনলে হয়ে যাবেন ভাগ্যবান

আমাদের এই পৃথিবী সবুজ গাছপালায় পরিপূর্ণ, তাইতো আমাদের পৃথিবী অন্যান্য গ্রহের তুলনায় এত সুন্দর এবং মানুষের বসবাসযোগ্য। জীবনের সবথেকে গুরুত্বপূর্ণ জিনিস অক্সিজেন সরবরাহ করার পাশাপাশি, পরিবেশকে সুন্দর করে সাজিয়ে রাখে, অনেক অশুভ শক্তি বিনাশ করে এবং জীবনের সৌভাগ্য বয়ে নিয়ে আসে।

বাড়িতে সবুজের সমারোহ পেতে চান না এমন মানুষ খুবই কমই রয়েছেন। সেক্ষেত্রে আপনার বাড়ির সৌন্দর্য বৃদ্ধির পাশাপাশি জীবনে আসবে অনেকখানি পরিবর্তন।

কালীপূজাতে এই শুভ গাছগুলি ঘরে আনলে হয়ে যাবেন ভাগ্যবান
কালীপূজাতে এই শুভ গাছগুলি ঘরে আনলে হয়ে যাবেন ভাগ্যবান

সামনেই কালীপূজা, আর এই কালীপূজার আগে বাড়িতে রাখতে পারেন এমন অর্থভাগ্য ফিরিয়ে দেওয়া শুভ গাছগুলি। এই গাছগুলি বাড়িতে আনার সাথে সাথে আপনি তার ফলাফল কিছুটা হলেও অনুভব করতে পারবেন।

অর্থনৈতিক সংকট থেকে নিজেকে মুক্ত করতে পারবেন অনেকখানি। অনেক সময় অনেক কিছু করে কিছুতেই অর্থনৈতিক ভাগ্য ফেরানো সম্ভব হয়ে ওঠে না। তাই বাড়িতে নিয়ে আসুন কালী পূজার আগে এই শুভ গাছ গুলি। যেগুলি আপনার ভাগ্যকে চমকাতে পারে।

তো চলুন তাহলে জেনে নেওয়া যাক, এমন কিছু গাছ সম্পর্কে যেগুলি আপনার ঘরের সৌন্দর্য বৃদ্ধির পাশাপাশি ভাগ্যের পরিবর্তন ঘটাবে: 

১) অ্যালোভেরা গাছ:

এখন বর্তমানে প্রায় প্রতিটি বাড়িতে টবে, ছাদ বাগানে, এমনকি ফুল বাগানে, উঠানে এলোভেরা গাছ রয়েছে। যা কিনা দৃষ্টিনন্দন তো বটেই, এর পাশাপাশি আপনার ত্বক এবং চুলের যত্নে অনেকখানি সহযোগিতা করে। তবে আপনি কি জানেন এই অ্যালোভেরা গাছ আপনার জীবন বদলে দিতে পারে ?

অ্যালোভেরা গাছ
অ্যালোভেরা গাছ

ঘরে যদি আপনি এলোভেরা গাছ সঠিক জায়গায় সঠিকভাবে যত্ন নিয়ে রাখতে পারেন সে ক্ষেত্রে আপনার সংসারে আসবে সুখ, শান্তি ও সমৃদ্ধি। ধনবান হবেন খুবই কম সময়ের মধ্যে। কালী পূজার আগে একটি এলোভেরা গাছ কোন নার্সারি থেকে কিনে নিয়ে আসতে পারেন আপনার বাড়িতে।

আপনাকে বেশি কষ্ট করতে হবে না, শুধুমাত্র কিনে এনে আপনার পছন্দমত জায়গায় রেখে দিন, নিয়মিত পর্যাপ্ত পরিমাণ জল দিলেই হবে। অ্যালোভেরা গাছের মধ্যে থেকে প্রচুর পরিমাণে পজেটিভ এনার্জি, যা কিনা আপনার শরীরের ভালো হওয়ার পাশাপাশি সংসারেও আসবে অনেকখানি পরিবর্তন।

২) তুলসী গাছ:

এমন কোন হিন্দু বাড়ি পাবেন না, যেখানে তুলসী গাছ নেই। কেননা তুলসী গাছকে দেবী হিসেবে পূজা করা হয়। হিন্দু ধর্মাবলম্বী দের বাড়িতে একটি করে তুলসী গাছ থাকাটা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

তুলসী গাছ
তুলসী গাছ

আর এই তুলসী গাছে যদি আপনি নিয়মিত জল দিতে পারেন, অবশ্যই শাস্ত্র মতে আপনাকে তুলসী গাছে জল ঢালতে হবে।

সে ক্ষেত্রে মা তুলসীর কৃপা পেতে পারেন আর কালী পূজার আগে যদি পারেন বাড়িতে একটি তুলসী গাছ নিয়ে আসুন। সকাল সন্ধ্যায় নিয়ম করে আপনাকে জল দিতে হবে।

তবে সন্ধ্যা বেলা আপনাকে প্রণাম মন্ত্র পাঠ করে এবং তুলসী গাছের নিচে প্রদীপ জ্বালিয়ে আরাধনা করতে হবে, তবেই আপনি শুভ ফল লাভ করতে পারবেন।

৩) মানি প্ল্যান্ট:

নামটা শোনেন নি এমন মানুষ তুমি কমই রয়েছেন। কেননা আমরা বাড়ির সৌন্দর্য বৃদ্ধির জন্য মানিপ্লান্ট দিয়ে ঘর সাজিয়ে থাকি, দেখতে খুবই সুন্দর, সবুজ আর হলুদের সংমিশ্রণে লতানো একটি গাছ।

মানি প্ল্যান্ট
মানি প্ল্যান্ট

অনেকেই আবার সংসারে টাকা পয়সা এবং ধন-সম্পদ বৃদ্ধির জন্য এই মানি প্ল্যান্ট লাগিয়ে থাকেন।

এই লতানো গাছটি আপনার জন্য একটি লাকি চার্ম বলাই যায়। কালী পুজোর আগে ঘরেতে আনুন মানি প্ল্যান্ট। তবে এর মানি প্ল্যান্টের যত্ন খুবই সাধারণ হলেও আপনাকে শুভ ফল পাওয়ার জন্য যখন গাছের পাতা হলুদ হয়ে যাবে সেই হলুদ পাতা তৎক্ষণাৎ কেটে বাদ দিতে হবে।

একটা কাঁচের বোতলে মানি প্ল্যান্ট রাখতে পারেন, এমন জায়গায় এই গাছ রাখবেন যেন সোজা উপরে উঠে যেতে পারে। আর হ্যাঁ, কখনোই মানি প্ল্যান্ট উপর থেকে নিচের দিকে ঝুলিয়ে রাখবেন না।

৪) রাবার প্ল্যান্ট: 

পরিবেশের চারিদিকে দূষণ থেকে মুক্ত হওয়ার জন্য এখন মানুষ বাড়িতে, চারিপাশে এবং বাড়ির মধ্যেও সবুজ গাছপালা রাখতে খুবই পছন্দ করেন।

রাবার প্ল্যান্ট
রাবার প্ল্যান্ট

এর মধ্যে একটি উল্লেখযোগ্য হলো রাবার প্ল্যান্ট, কালী পূজার আগে যদি বাড়িতে নিয়ে আসতে পারেন এই গাছ, তাহলে আপনার ঘরের সৌন্দর্য বৃদ্ধির পাশাপাশি অনেক পজিটিভ এনার্জি পেতে পারেন।

এই গাছটি প্ল্যান্ট পাতাযুক্ত, আপনার বাড়িতে যেমন সৌন্দর্যয় ভরিয়ে রাখবে, তেমনি বাড়িতে আসবে প্রচুর পরিমাণে অক্সিজেন আর শুভ শক্তি। যার ফলে আপনার পরবর্তী কাজগুলো করতে অনেক সুবিধা হবে, আপনি পাবেন একটা আলাদা এনার্জি।

৫) জেড প্ল্যান্ট:

বিভিন্ন রকমের পাতাবাহার গাছ আজ ঘর সাজানোর কাজে ব্যবহার করা হয়। ঘরের পজেটিভ এনার্জি বাড়িয়ে তোলার পাশাপাশি ঘর কে সুন্দর দেখানোর জন্য এই গাছগুলি ব্যবহার করা হয়। তবে তার মধ্যে জেট প্ল্যান্ট হলো একটি অন্যতম গাছ।

জেড প্ল্যান্ট
জেড প্ল্যান্ট

কালী পূজার আগে বাড়িতে আনতে পারেন, এই জেট প্লান্ট এই গাছটি খুব সহজেই যেকোন নার্সারিতে আপনি পেয়ে যাবেন।

এই গাছটি আপনি যদি কালী পূজার আগে ঘরে আনতে পারেন তাহলে দেখবেন আপনার সংসারের অর্থনৈতিক সংকট থেকে আপনি অনেকটাই মুক্তি পেয়েছেন।

৬) অর্কিড:

অর্কিড ফুল খুবই সুন্দর দেখতে, যা কিনা বিভিন্ন রঙের হয়ে থাকে। সাদা, লাল, বেগুনি, গোলাপি, বিভিন্ন ধরনের সুন্দর সুন্দর মিষ্টি রংয়ের হয় এই অর্কিড ফুল।

অর্কিড
অর্কিড

এক একটি ডালে অনেক গুলি করে ফুল থাকে। যা কিনা একটি ঘরের যেমন সৌন্দর্য বৃদ্ধি করে, তেমনি আপনার সংসারে আনে অনেকখানি সমৃদ্ধি।

কালী পূজার আগে আপনি ঘরেতে ফুল ফোটা সমেত একটি অর্কিড ফুল গাছ আনতে পারেন। যেটি সুন্দর টবে সুন্দর করে সাজিয়ে রাখতে পারবেন আপনার ঘরে।

৭) কয়েন গাছ:

কয়েন গাছ দেখতে খুবই সুন্দর। এক একটি ঝাড়ের মত হয় গাছ, পাতাগুলি যে কয়েন হয় টাকার, সেগুলির মত দেখতে গোলাকার, সেই কারণে হয়তো এর গাছের নাম কয়েন গাছ।

কয়েন গাছ
কয়েন গাছ

একটি টবে যখন রাখা হয় তখন খুবই সুন্দর ভাবে সেই টবটি ভরে থাকে। যেমন দেখতে সুন্দর তেমনি সৌভাগ্যের প্রতীক।

সেই কারণে কালী পুজোর আগে ঘরে সাজানোর পাশাপাশি শুভ শক্তির আগমন ঘটানোর জন্য এই কয়েন গাছ আনতে পারেন।

⭐ বিভিন্ন ধরনের সবুজ গাছপালা আমাদের চোখ কে যেমন শান্ত করে, মস্তিষ্ককে যেমন আরাম প্রদান করে, তার পাশাপাশি পরিবেশের সৌন্দর্য রক্ষা করার সাথে সাথে অনেক শুভ শক্তির আগমন ঘটায়।

তাইতো নিজের ভাগ্য ফেরাতে কালী পূজার এই শুভদিনে ঘরে আনুন এই শুভ গাছ গুলি। জীবনের সমস্ত কালিমা মুছে গিয়ে সাফল্যের আলোয় আলোকিত হয়ে উঠুক সকলের জীবন।

Leave a Comment