Join Bangla Bhumi Telegram Channel আমাদের Telegram Channel জয়েন করুন

West Bengal Karmo Bhumi কি ? কিভাবে আবেদন করতে হয়? জেনে নিন সবকিছু


West Bengal Karmo Bhumi Scheme - Apply
West Bengal Karmo Bhumi Scheme - Apply


আমার আমাদের সাইটে সবসময় ভারতীয় কেন্দ্রীয় সরকার ও পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের নেয়া নানা নতুন পদক্ষেপের কথা আপনাদের সামনে তুলে ধরি। যাতে করে আপনারা নানা প্রকল্পের সুবিধা, সুবিধা পাবার যোগ্যতা, কিভাবে সুবিধা পাওয়া যায় সে ধারনা পেতে পারেন। এরই ধারাবাহিকতায় আজ আমরা আপনাদের সাথে West Bengal Karmo Bhumi নিয়ে আলোচনা করবো। আমরা জানার চেষ্টা করবো West Bengal Karmo Bhumi কি ? কি আছে এই West Bengal Karmo Bhumi তে। আসুন বিস্তারিত দেখে নি এই West Bengal Karmo Bhumi নিয়ে। 



West Bengal Karmo Bhumi কি ? 

করোনা ভাইরাসে মহামারীর কারণে সারা বিশ্বের প্রায় সকল কর্মকান্ড স্থবির হয়ে পড়ে। কর্মহীন হয়ে পড়ে লক্ষ লক্ষ মানুষ। পশ্চিমবঙ্গেরও অনেক শিক্ষিত মানুষ বেকার হয়ে পড়ে। এই সকল বেকার জনগনের কর্মসংস্থানে সাহায্য করতে এগিয়ে এসেছে পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা ব্যনার্জী। তিনি পশ্চিমবঙ্গের আইটি সেক্টরে দক্ষ জনগনের জন্য একটি জব পোর্টাল খুলে দিয়েছে। এই জব পোর্টালের মাধ্যমে কর্মহীন হতাশ জনগন কাজ পেয়ে নিজেদের জীবিকা নির্বাহ করতে পারবে। এই জব পোর্টালের নাম West Bengal Karmo Bhumi। এই West Bengal Karmo Bhumi পশ্চিমবঙ্গের আইটি কোম্পানীগুলি ও দক্ষ আইটি প্রফেসনালদের সাথে সেতু বন্ধন তৈরি করে দেবে। 



West Bengal Karmo Bhumi-এর কিছু গুরুত্বপূর্ন তথ্যঃ 

আসুন দেখে নি West Bengal Karmo Bhumi-এর কিছু তথ্য। 

West Bengal Karmo Bhumi 2020 

প্রকল্পের নাম 

West Bengal Karmo Bhumi

উদ্ভোধন করেন 

পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। 

সুবিধাভোগী

আইটি প্রফেশনাল 

মূল সুবিধা 

আইটি কোম্পানী ও আইটি প্রফেশনালদের মাঝে যোগসূত্র তৈরি করা। 

প্রকল্প পরিচালনায় 

পশ্চিমবঙ্গ রাজ্য সরকার 

প্রযোজ্য রাজ্য 

পশ্চিমবঙ্গ 

Official Website

karmabhumi.nltr.org



কিভাবে অনলাইনে এই West Bengal Karmo Bhumi-তে আবেদন করা যায়? 

এই West Bengal Karmo Bhumi এর মাধ্যমে অনলাইনে আইটি জবের জন্য আবেদন করা যায়। আসুন দেখে নি কিভাবে এই পোর্টালের মাধ্যমে জবের জন্য আবেদন করতে হয়। 

১) West Bengal Karmo Bhumi-এর অফিসিয়াল ওয়েবসাইট karmabhumi.nltr.org এ প্রবেশ করুন।


২) হোমপেজে সকল নীতিমালা পড়ুন এবং “I accept” বাটনে ক্লিক করুন।


৩) আবেদনকারী স্ক্রিনে বিভিন্ন প্রশ্ন দেখতে পাবেন, ওই সকল প্রশ্নের উত্তর প্রদান করুন। 


৪) আপনার মোবাইলে One Time Password (OTP) যাবে। OTP সাইটে প্রদান করুন।


৫) সাবমিট বাটনে ক্লিক করুন। 




West Bengal Karmo Bhumi-এর মূল সুবিধা সমুহঃ

পশ্চিমবঙ্গে প্রায় ৭০০ আইটি কোম্পানী ও প্রায় ২.৫ লাখ আইটি প্রফেশনাল রয়েছে। পশ্চিমবঙ্গ সরকার রাজ্যের কর্মহীন দক্ষ আইটি প্রফেশনালদের কথা চিন্তা করে West Bengal Karmo Bhumi এর মাধ্যমে আইটি কোম্পানী ও আইটি প্রফেশনালদের এক সাইটে মিলিত হবার সুযোগ করে দিয়েছে। যাতে করে আইটি কোম্পানীগুলি তাদের প্রয়োজনীয় দক্ষ জনবল খুব সহজেই পেতে পারে। সেই সাথে কর্মহীন আইটি প্রফেশনালদের কাজের আয়ের ব্যবস্থা হয়েছে। 


আরো পড়ুন: সম্পত্তির পৈতৃক ও উত্তরাধিকার আইন সম্পর্কে সমস্ত কিছু জানুন

আজ আমরা আপনাদের সাথে West Bengal Karmo Bhumi নিয়ে আলোচনা করলাম। আমরা এই জব পোর্টালের লক্ষ্য, উদ্দেশ্য, কিভাবে আবেদন করা যায় তা জানতে পারলাম। আগামীতে এই West Bengal Karmo Bhumi নিয়ে আরো খুঁটিনাটি বিষয়ে আলোচনা করবো। সরকারের নেয়া নানা প্রকপ্লের কথা জানতে আমাদের সাইটের অন্য লেখাগুলিতে চোখ রাখুন। আমাদের লেখা নিয়ে যেকোন মন্তব্য করতে আমাদের ফেসবুক পাতায় লিখুন। আপনার মন্তব্য আমাদের কাছে অত্যন্ত মূল্যবান, তাই আপনার যে কোন মন্তব্য ও পরামর্শ আমরা সাদরে গ্রহন করবো। 

No comments:

Post a Comment