Bengali Business News - Latest Loan News - Bank Updates - Mutual Fund and Insurance News

Bengali Business News - Latest Loan News - Bank Updates - Mutual Fund and Insurance News

Bangla Land and Property Guide, Jomir Tathya, Government Schemes News, Loan, Bank, Mutual Fund, Insurance and Startup Business News in Bangla. Bengali Guide for Ancestral Property Laws, Land Inheritance Laws, Property Partition, Property Investments.

Join Bangla Bhumi Telegram Channel আমাদের Telegram Channel জয়েন করুন
আপনাদের সহযোগিতা আমাদের প্রয়োজন - ধন্যবাদ

ঝাজ্জর ন্যাশনাল ক্যান্সার মোবাইল রিচার্জের খরচের থেকেও কমে উচ্চস্তরের চিকিৎসা


Very Low Cancer Treatment In India - Fees Only Rs.10
Very Low Cancer Treatment In India - Fees Only Rs.10

আমাদের দেশে সাধারনত যেকোন দূরারোগ্য ব্যাধিই অনেক ব্যয়বহুল হয়ে থাকে। আর যদি কারো ক্যান্সার ধরা পড়ে, তাহলে তো কথাই নেই। লক্ষ লক্ষ টাকা ঝরে যায় কিন্তু সঠিক চিকিৎষা সেবা পাবে তার নিশ্চয়তা কই? আমাদের চারপাশে আমরা অনেক ভুক্তভোগীই দেখেছি যে, যারা ক্যান্সার চিকিৎষা করাতে গিয়ে নিজের জমানো সব অর্থ হারিয়ে ঋনগ্রস্থ হয়ে শেষ পর্যন্ত মৃত্যুমুখে পতিত হয়েছেন। এরই মাঝে ভারতের কিছু হাসপাতালে কম টাকায় ভালো ক্যান্সারের চিকিৎষা হয়ে থাকে। সেই সব হাসপাতালে অনেক অল্প টাকায় ভালো চিকিৎষা সেবা পাওয়া যায়। 


এই সকল হাসপাতালের মাঝে অন্যতম হলো ঝাজ্জর ন্যাশনাল ক্যান্সার ইনস্টিটিউট। এখানে শুধু কম টাকায় চিকিৎষা হয় না, বলা চলে মোবাইল রিচার্জের খরচের চেয়েও কমে উচ্চস্তরের চিকিৎষা সেবা পাওয়া যায়। তাই আমাদের আজকের লেখা ঝাজ্জর ন্যাশনাল ক্যান্সার ইনস্টিটিউট নিয়ে। এই লেখা থেকে আপনারা জানতে পারবেন, এই ইনস্টিটিউট নিয়ে বিস্তারিত বর্ণনা। 


“এই পরিবর্তন ধনী ও দরিদ্রের মধ্যে চিকিৎষার ব্যবধানটি কমিয়ে দেবে এবং সর্বশেষতম চিকিৎষার প্রযুক্তি, আণবিক ওষুধ এবং প্রত্যেককে প্রোটন থেরাপি ব্যবহার করে উচ্চতর ডায়াগনস্টিক সরবরাহ করবে, বলছিলেন ডঃ G K Rath।  ডাঃ G K Rath ভারতের জাতীয় ক্যান্সার ইনিস্টিটিউট ঝাজ্জারের প্রধান হিসেবে দ্বায়িত্ব পালন করছেন। 


তার লক্ষ্য হচ্ছে, আগামী ১৫ বছরের মাঝে ভারতের ক্যান্সার চিকিৎষা দরিদ্র মানুষের হাতের নাগালে নিয়ে আসা। তিনি আরো বলেন, “এটি আমার জীবন দশায় হবে এবং আমি নিশ্চিন্ত যে এটি হতে যাচ্ছে”। তিনি All India Inistitute of Medical Science (AIIMS) এর ও প্রধান এবং তিনি তার দলবল নিয়ে বর্তমানে ঝাজ্জরে একটি উন্নতমানের হাসপাতাল প্রতিষ্ঠার জন্য কাজ করে যাচ্ছেন। 


২০২০ সালের মাঝেই এই হাসপাতালের ২০০০ শয্যার অবকাঠামো তৈরি হবার কথা। ইতিমধ্যেই এই এলাকার চারপাশে জমির মূল্য বেড়ে গেছে এবং সেই সাথে এই হাসপাতালের চারপাশে বিভিন্ন আবাসিক ও বানিজ্যিক স্থাপনা গড়ে উঠছে। হাসপাতালের আশেপাশে বিভিন্ন ঔষধের দোকান, রাস্তায় ভিড় বেড়ে গেছে। 


আরো পড়ুন: টাটা মেমোরিয়াল হাসপাতালঃ প্রতিষ্ঠা, রেজিস্ট্রেশন ও অন্যান্য বিষয়ে জেনে নিন

এরই মাঝে এই হাসপাতালে কেমোথেরাপি শুরু হয়েছে এবং সেই সাথে রোগীদের অন্যান্য যত্ন নেয়ার কাজ ও চলছে। এখানকার শীর্ষস্থানীয় ডাক্তারের মাঝে রয়েছেন, Dr. SVS Deo, Head of Surgical, AIIMS (Dilhi) , এবং Dr Sushma Bhatnagar, head of onco-anaesthesia। এখানকার সকল পরীক্ষা পদ্ধতি অত্যন্ত আধুনিক হওয়ায় সকল রিপোর্ট ডিজিটাল আকারে হবে, এতে করে ডাক্তাররা সঠিক রোগ নির্ণয় করতে পারবে এবং ডাক্তারদের ভুল করার প্রবনতা প্রায় শুন্যের কোঠায় নেমে আসবে। 



হাসপাতালের খরচ কেমন:

এই ন্যাশনাল ক্যান্সার হাসপাতাল শুধুমাত্র উন্নত চিকিৎষাই দেয় না, একই সাথে ভারতের সবচাইতে কম মূল্যের চিকিৎষা সেবা দিয়ে থাকে। আপনি শুনে অবাক হবেন যে, এখানকার ফি অনেক কম। 

১)  ভর্তি ফি মাত্র ১০ টাকা।

২) ১ দিনের জন্য বেড ভাড়া মাত্র ৬০ টাকা।

৩) ৬ দিনের জন্য বেড ভাড়া মাত্র ৩৬৫ টাকা। 


কথা হচ্ছিল মনোজ রামের (৪৮) সাথে যিনি এই হাসপাতাল থেকে চিকিৎষা নিয়ে চলে যাচ্ছেন। তিনি বলেন তিনি ৬ দিন হাসপাতালের খরচ, ঔষধ খরচ, ডাক্তার ফি মিলিয়ে মাত্র ৩৬৫ টাকা পরিশোধ করেছেন। তিনি আরো বলেন, “আমি একজন দিনমজুর। আমি কাজ না করলে খাবার জোটে না। তাই আমার প্রতি এখানকার ডাক্তাররা অনেক যত্ন নিয়েছেন, আমি তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠছি। 


এই ন্যাশনাল ক্যান্সার হাসপাতাল ক্যান্সার রোগীদের অনেক যথাযথ যত্ন নিচ্ছে। যার মাঝে রয়েছে ব্যথা নিরাময়ের জন্য ব্যবস্থা ও রোগ নির্মূলের ব্যবস্থা। Dr Sushma Bhatnagar বলেন, “আমরা রোগীর চিকিৎষা এবং রোগীর আন্তরিকভাবে যত্ন, উভয়েরই খেয়াল রাখছি। আমরা রোগীকে কিভাবে যত্ন নিতে হবে তার ধারণা দিচ্ছি এবং সেই সাথে কিভাবে রোগকে মোকাবেল করা যায় তা নিয়ে কাজ করে যাচ্ছি”। 


এই বছরের শেষে এই হাসপাতালের প্রশিক্ষণ ও গবেষনা নিয়ে কাজ শুরু বলে জানা গেছে। ডাঃ ডিকে রাথ বলেন, “অবশ্যই এটি ভারতের সেরা এবং কম খরচের ক্যান্সার হাসপাতাল হিসেবে প্রতিষ্ঠিত হতে যাচ্ছে”। 


আজ আমরা ভারতে খুবই কম খরচে ক্যান্সারের চিকিৎষা হয় এমন হাসপাতাল সম্পর্কে জানতে পারলাম। এতে করে অনেক দরিদ্র রোগী এই হাসপাতালে চিকিৎষা নিয়ে মরন ব্যাধি ক্যান্সার হতে রক্ষা পেতে পারে। তাই আমাদের উচিত সবাই কে এই লেখাটি শেয়ার করা। 


আমাদের সাইটের পরবর্তী লেখায় আপনাদের জন্য এই বিষয়ের উপর আরো বিস্তারিত লেখা থাকবে। তাই আমাদের বাংলাভূমি সাইটে নিয়মিত চোখ রাখুন। এই লেখাটি অনেকের কাজে লাগতে পারে তাই লেখাটি যতটুকু সম্ভব শেয়ার করুন, যাতে করে অনেকে এই লেখা থেকে শিক্ষা নিয়ে স্বাস্থ্য সেবা সম্পর্কে অনেক কিছু জানতে পারবেন।  

আরো পড়ুন: সরকারি ও বেসরকারি লোন সহজভাবে কিভাবে পাবেন? সব জেনে নিন

জমি নিয়ে আরো অনেক লেখা পেতে আমাদের সাইটের অন্য লেখাগুলি দেখুন। আমাদের লেখা ভালো লাগলে বা যেকোন মন্তব্য আমাদের ফেসবুক পাতায় লিখুন। আমরা আপনার মন্তব্যের সর্বোচ্চ গুরুত্ব দেবো। 


বিভিন্ন রকমের Invesments, Insurance, Loan, LIC Policy, Mutual Funds ইত্যাদি Financial ব্যাপারে বাংলাতে জানার জন্য আমাদের ওয়েবসাইটে নজর রাখুন। এখানে পাবেন এই সকল বিষয়ে দুর্দান্ত গাইড যা আপনাকে আপনার টাকা সুরক্ষিত ভাবে বিনিয়োগ এবং অন্যান্য ব্যাপারে সাহায্য করবে। আপনাদের যে কোন পরামর্শ, প্রশ্ন আমাদের কমেন্টের মাধ্যমে জানানোর জন্য অনুরোধ করা হলো।

No comments:

Post a Comment