Bengali Business News - Latest Loan News - Bank Updates - Mutual Fund and Insurance News

Bengali Business News - Latest Loan News - Bank Updates - Mutual Fund and Insurance News

Bangla Land and Property Guide, Jomir Tathya, Government Schemes News, Loan, Bank, Mutual Fund, Insurance and Startup Business News in Bangla. Bengali Guide for Ancestral Property Laws, Land Inheritance Laws, Property Partition, Property Investments.

Join Bangla Bhumi Telegram Channel আমাদের Telegram Channel জয়েন করুন
আপনাদের সহযোগিতা আমাদের প্রয়োজন - ধন্যবাদ

পশ্চিমবঙ্গে জমি কেনার জন্য সেরা সাইট কোনগুলি? Which is best land purchase websites in West Bengal?

best land purchase site in west bengal

আমরা অনেকেই চাই সুন্দর একটি পরিবেশে একখন্ড জমি কিনে রাখতে। যাতে করে ভবিষ্যতে বাড়ি করে মাথা গুজাবার ঠাই হয় অথবা দালান করে বানিজ্যিকভাবে ব্যবহার করে লাভবান হওয়া যায়।কিন্তু অনেক সময় পছন্দের জমি পাওয়া অনেক কঠিন ব্যপার হয়ে দাড়ায়। জীবনের নানা ব্যস্ততায় খোজ করা হয়ে উঠেনা কোথায় ভালো জমি বিক্রয় করা হয়। এভাবে আমাদের সাধ ও সাধ্য থাকার পরেও পছন্দের জমি কেনা হয়ে উঠেনা। 


বর্তমানের ডিজিটাল যুগে এ সকল কাজে আমাদের জন্য সহায়তার জন্য এসেছে বিভিন্ন জমি বিক্রির ওয়েবসাইট। এ সকল ওয়েবসাইট থেকে আমরা সহজেই দেশের বা রাজ্যের নানা প্রান্তের জমি বিক্রয়ের খোজ খবর পেতে পারি। এখানে জমির তথ্যের সাথে আরো নানা প্রয়োজনীয় তথ্য যেমন জমির সাইজ, আকার, অবস্থান, মূল্য, লোকেশান, সাম্প্রতিক ছবি ইত্যাদি উল্লেখ করা থাকে।  তাই আপনি খুব অল্প সময়ে ঘরে বসে অনেক জমির মধ্য থেকে আপনার পছন্দের জমির প্রাথমিক তালিকা করতে পারেন।  এভাবে আপনার সময় ও অর্থ অনেকটাই লাঘব হবে।  এই সাইটগুলির সাহায্যে শুধু ক্রেতারা উপকৃত হয় তা নয়। জমি বিক্রেতাগন ও সহজেই তাদের জমি কেনার জন্য ক্রেতা পেয়ে থাকেন। 


আরো পড়ুন: পশ্চিমবঙ্গের জমি সংক্রান্ত অভিযোগ কোথায় আর কিভাবে করবেন জেনে নিন

আমরা আমাদের সাইটে আপনাদের জন্য নিয়মিতভাবে পশ্চিমবঙ্গের জমি নিয়ে নানা গুরুত্বপূর্ন বিষয় তুলে ধরি। এরই ধারাবাহিকতায় আজ আমরা আপনাদের সাথে পশ্চিমবঙ্গের জমি কেনাবেচার নিয়ে যে সকল সাইট কাজ করে সেগুলির সাথে পরিচয় করিয়ে দেয়ার চেষ্টা করবো। এতে করে আপনারা সহজেই জমি কেনার জন্য প্রাথমিকভাবে বাছাই করতে পারবেন, সেই সাথে কোন এলাকায় জমির দাম কেমন তা নিয়েও ধারনা পেয়ে থাকবেন। যা আপনার পছন্দের জমি কেনাকে অনেকটাই সহজ করে দেবে। এতে করে আপনার অর্থ, মূল্যবান সময় ও কষ্ট অনেকটা লাঘব হবে।  আসুন দেখে নি পশ্চিমবঙ্গের জমি কেনার কিছু ভালো সাইট। 


পশ্চিমবঙ্গের জমি কেনার কিছু ভালো সাইট

জমি কেনাবেচা অনেকটা বিশ্বস্ততার প্রয়োজন হয় বলে যেকোন সাইট দেখে জমি কেনা অনেকটা ঝুকিপূর্ন। তাই দেখে শুনে স্বনামধন্য সাইট গুলি থেকেই জমি কিনতে হয়। এ ব্যপারে আপনাদের কাজ সহজ করার জন্য কিছু ভালো সাইটের নাম নিয়ে আজ আলোচনা করবো।  


১) www.makaan.com

এই সাইটটি সিঙ্গাপুরের Elara Technology Privet এর মালিকানাধীন একটি প্রতিষ্ঠান।  এটি ভারতের রিয়েল স্টেট জগতের একটি বড় নাম।  ইতিমধ্যে এই সাইটের মাধ্যমে হাজার হাজার জমি বিক্রি হয়েছে।  এটি ভারতের একটি নামকরা জমি বিক্রির সাইট।  পুরো ভারত জুড়ে এই সাইটের মাধ্যমে জমি কেনা বেচা করা যায়।

 

২) www.99acres.com

এই সাইটটি ২০০৫ সাল থেকে ভারতের প্রতিষ্ঠিত একটি সাইট । এটি ভারতের অন্যতম সেরা একটি জমি বিক্রির সাইট। এই সাইটের মাধ্যমে ভারতের প্রায় ৬০০ শহরে জমি বিক্রি করা হয়। ইতিমধ্যে কয়েক লক্ষ্ মানুষ এই সাইটের মাধ্যমে জমি ক্রয় করেছে।  এ থেকে বুঝা যায় এটি ইতিমধ্যে মানুষের পছন্দের তালিকায় এসেছে। 


৩) housing.com

এই সাইটটিও ভারতের রিয়েল স্টেট সেক্টরে একটি নামকরা সাইট। এটি একটি অন্যতম দ্রুত প্রসারমান অনলাইন সাইট। অল্প সময়ের মাঝেই এই সাইট মানুষের মাঝে সাড়া জাগাতে পেরেছে।  ভারতের বড় বড় সব শহরেই এই সাইটের মাধ্যমে জমি কেনাবেচার ব্যবস্থা রয়েছে। 


৪) www.nestoria.com

Nestoria ভারতের একটি প্রসিদ্ধ রিয়েল স্টেট সাইট। ভারতের নানা শহরে এই সাইটের মাধ্যমে জমি কেনাবেচা করা যায়। শুধু কেনাবেচাই নয়, এই সাইটের মাধ্যমে বাসা ভাড়াও করা যায়। এই সাইটিও একটি জনপ্রিয় সাইট হিসেবে জায়গা করে নিয়েছে। 


৫) property.mitula.in

Property.mitula.in ভারতের অন্যতম জনপ্রিয় সাইট mitula এর একটি শাখা। mitula শুধু জমি নয়, গাড়ী, চাকরি ও ফ্যাশন নিয়ে কাজ করে থাকে। এই সাইটটি শুধু পশ্চিমবঙ্গ নয়, সারা ভারতেই জমি বিক্রিতে সহায়তা দিয়ে থাকে। এটি ভারতের মিতুলা গ্রুপের একটি প্রতিষ্ঠান। 


৬) realstateindia.com

Realstateindia শুধু মাত্র জমি কেনাবেচার সাইটই নয়, সেই সাথে ফ্ল্যাট ভাড়া দেয়ার ক্ষেত্রেও সহায়তা দিয়ে থাকে। এটি ভারতের বড় শহরগুলি যেমন দিল্লি, মুম্বাই, কলকাতা, চেন্নাইয়ের মত শহরে রিয়েল স্টেট ব্যবসা করে থাকে।  এটি পশ্চিমবঙ্গের একটি সেরা জমি কেনার সাইট। 


৭) proptiger.com

২০১১ সাল থেকে এই সাইট পশ্চিমবঙ্গের মানুষের জমি কেনাবেচার জন্য সেবা দিয়ে আসছে।  এই সাইট ইতিমধ্যেই হাজারো গ্রাহককে জমি কিনতে সহায়তা করে মানুষের পছন্দের তালিকায় এসেছে। 


৮) www.quikr.com  

২০০৮ সালে প্রতিষ্ঠিত এই সাইটটি ভারতের একটি জনপ্রিয় সাইট। এই সাইট জমি বেচা কেনার সাইট হিসেবে গ্রাহকের আস্থা অর্জন করেছে।  এটি ভারতের একটি বড় জমি কেনার সাইট যার কর্মচারী কর্মকর্তার সংখ্যা প্রায় ৫০০০ জন।




এখানে ১০ টি সাইটের কথা বলা হলো।  যাদের সাইটে পশ্চিমবঙ্গের জমি বা ফ্লাট বিক্রি করার বিজ্ঞাপন দেয়া হয়। এ সকল সাইটের মাধ্যমে আপনি হাজার হাজার জমির মধ্য থেকে আপনার পছন্দমত সাইজ, এলাকায়, দামের জমি বাছাই করতে পারেন। প্রাথমিক বাছাইয়ের পর সাইটে উল্লেখিত নাম্বারে কল করে সরেজমিনে জমি দেখতে যাবার সিদ্ধান্ত নেয়া যায়। এতে করে সময় ও শ্রম দুটোই বাচবে। 


আরো পড়ুন: জমি কেনার আগে ১১টি সেরা পরামর্শ জেনে রাখা লাভজনক

আজ আমরা পশ্চিমবঙ্গের জমি কেনার সাইট নিয়ে আলোচনা করলাম।  আগামীতে এই বিষয়ে আরো বিস্তারিত আলোচনা করা হবে। তাই আমাদের সাইটে নিয়মিত চোখ রাখুন।  এছাড়াও পশ্চিমবঙ্গের জমি সংক্রান্ত নানা অজানা বিষয় নিয়ে জানতে আমাদের সাইটের অন্য লেখাগুলি দেখুন। আমাদের লেখা নিয়ে যে কোন পরামর্শ, অভিযোগ, মন্তব্য আমাদের ফেসবুক পেজে জানান। আমরা আপনার মন্তব্যের সর্বোচ্চ গুরুত্ব দিয়ে থাকি। 


বিভিন্ন রকমের Invesments, Insurance, Loan, LIC Policy, Mitual Funds ইত্যাদি Financial ব্যাপারে বাংলাতে জানার জন্য আমাদের ওয়েবসাইটে নজর রাখুন। এখানে পাবেন এই সকল বিষয়ে দুর্দান্ত গাইড যা আপনাকে আপনার টাকা সুরক্ষিত ভাবে বিনিয়োগ এবং অন্যান্য ব্যাপারে সাহায্য করবে। আপনাদের যে কোন পরামর্শ, প্রশ্ন আমাদের কমেন্টের মাধ্যমে জানানোর জন্য অনুরোধ করা হলো।

No comments:

Post a Comment