Bengali Business News - Latest Loan News - Bank Updates - Mutual Fund and Insurance News

Bengali Business News - Latest Loan News - Bank Updates - Mutual Fund and Insurance News

West Bengal Government Schemes News, Loan, Bank, Mutual Fund, Insurance and Startup Business News of West Bengal.

Join Bangla Bhumi Telegram Channel আমাদের Telegram Channel জয়েন করুন
আপনাদের সহযোগিতা আমাদের প্রয়োজন - ধন্যবাদ

6 টি সেরা শহর যেখানে জমিতে বিনিয়োগ করা লাভজনক 6 Best Cities for You to Invest in Land

6 Best Cities for You to Invest in Land


আমাদের দেশে নানা প্রকারের বিনিয়োগ করার ব্যবস্থা রয়েছে । এর মাঝে রয়েছে সোনা কেনা, বন্ড কেনা, ব্যাংকে ফিক্সড ডিপোজিট করা, স্টক মার্কেটে বিনিয়োগ, জমি কেনা ইত্যাদি। এসকল বিনিয়োগেই কিছু সময় পর মুনাফা পাওয়া যায়। সকল বিনিয়োগের মাঝে জমির বিনিয়োগটি একটু আলাদা, এখানে বিনিয়োগ করলে আপনি জমির অবস্থানের উপর নির্ভর করে কয়েক বছরের মাঝে জমির মূল্য কয়েকগুন হতে পারে। 


তাই অনেকেই জমি কিনে বিনিয়োগ করাকেই শ্রেষ্ঠ বিনিয়োগ মনে করে থাকেন। তবে যেকোন স্থানে জমি কিনলেই যে ভালো বিনিয়োগ হবে তা নয়। দ্রুত উন্নয়নশীল শহরে জমি কিনলে ভালো লাভবান হওয়া সম্ভব। তাই আমাদের জমিতে বিনিয়োগের আগেই জানা উচিত কোন কোন শহরের জমিতে বিনিয়োগ করলে লাভবান হবার সম্ভাবনা বেশি। 


আরো পড়ুন: 40 বছর বয়স হওয়ার আগে কিভাবে স্বপ্নের বাড়ি কিনে নিতে পারেন?

আমাদের বাংলাভুমি সাইটে নিয়মিতভাবে আপনাদের সাথে জমি সংক্রান্ত নানা বিষয় নিয়ে আলোচনা করে থাকি। এতে করে আপনারা জমি সম্পর্কে নানা গুরুত্বপূর্ন তথ্য পেয়ে থাকেন। এরই ধারাবাহিকতায় আজ আমরা আপনাদের সাথে ভারতের সেরা ৬ টি শহর নিয়ে আলোচনা করবো যেখানে জমিতে বিনিয়োগ করা লাভজনক। আসুন দেখে নিই, কোন ৬ টি শহরের জমিতে বিনিয়োগ করা লাভজনক। 


জমিতে বিনিয়োগ করার জন্য ভারতের সেরা ৬ টি শহর।

আজ আপনাদের জন্য জমিতে বিনিয়োগের জন্য ভারতের সেরা ৬ শহরের কথা বিস্তারিত আলোচনা করবো, যাতে করে আপনারা সহজেই বুঝতে পারেন কোথায় বিনিয়োগ করা উত্তম। সেই সাথে সহজেই আপনি আপনার বিনিয়োগের সিদ্ধান্ত নিতে পারেন। 


ভুবেনেশ্বর 

পূর্ব ভারতের উন্নয়নশীল শহর বলতে যে শহরের নাম আসে, তার নাম ভুবেনেশ্বর। এর আইটি ও শিক্ষা সেক্টরের বিকাশ খুব দ্রুততম হচ্ছে।  সেই সাথেই এগিয়ে যাচ্ছে রিয়েল স্টেট সেক্টর। এখানকার বেশির ভাগ জমিই সরকারের নিয়ন্ত্রনাধীন হওয়ায় রিয়েলস্টেট সেক্টর মোটামুটি সুশৃংখল ভাবেই পরিচালিত হচ্ছে। 

ভুবেনেশ্বরের উত্তর পাশে বিশ্ববিদ্যালয় গড়ে উঠায় সেখানে ইতিমধ্যে নানা বিলাসবহুল আবাসন গড়ে উঠেছে। জমিতে বিনিয়োগের জন্য তাই এখনই উপযুক্ত সময়। 


বিশাখাপত্তনম 

জনসংখ্যার দিক দিয়ে অন্ধ্র প্রদেশের বিশাখাপত্তনম একটি জনবৃহৎ শহর। পানিপথে চলাচল সুবিধা হওয়ায় ভারতের অন্যতম বানিজ্যিক এলাকায় পরিনত হয়েছে। কিছু দিনের মাঝেই আইটি সেক্টর উন্নতি লাভ করায় এবং আবাসিক এলাকার চাহিদা বেড়ে যাওয়ায় বর্তমানে এখানকার জমিতে অনেক আবাসিক প্রকল্প নির্মান হচ্ছে। 

২০১০ সাল থেকেই এখানের জমিতে চোখ পড়ছে রিয়েল স্টেট ব্যবসায়ীদের। ইতিমধ্যে অনেক রিয়েলস্টেট কোম্পানী এখানে তাদের প্রকল্প শুরু করেছে। তাই এখানকার জমিতে বিনিয়োগ করা অনেকটা লাভজনক হবে। 


চেন্নাই

তামিলনাড়ু রাজ্যের রাজধানী চেন্নাই শহর ভারতের একটি আধুনিক শহর। উত্তর চেন্নাইয়ে শিল্পাঞ্চল গড়ে উঠায় মধ্য চেন্নাইয়ে নানা বানিজ্যিক স্থাপনা গড়ে উঠেছে। দক্ষিন ও পশ্চিম চেন্নাই মূলত আবাসিক এলাকা হলেও বর্তমানে অনেকটা বাণিজ্যিক অফিস এলাকা হয়ে যাচ্ছে। 

এছাড়াও চেন্নাই শহরের আশেপাশে নানা হাইওয়ে, ফ্লাইওভার তৈরি হওয়ায় এখানকার আশেপাশের জমিতে আবাসিক স্থাপনা তৈরি হচ্ছে। তাই এখানকার জমিতে এখন বিনিয়োগ করা লাভজনক বিনিয়োগ হবে। 


কয়েম্বাততুর

তামিল নাড়ুর ২য় বৃহৎ বাণিজ্যিক শহরকে ভারতের ম্যানচেস্টার বলা হয়ে থাকে। এই শহরে টেক্সটাইল ও স্লিপিং শিল্প উন্নতি লাভ করেছে। শুধু তাই নয়, গত কয়েক বছরে এখানকার অটোমোবাইল সেক্টর ও ইঞ্জিনিয়ারিং সেক্টর অনেকটা বৃদ্ধি লাভ করেছে। 

তাই এখানকার জমিতে বিনিয়োগ করা হবে অন্যতম একটি সেরা বিনিয়োগ। 


কোচি

কচু শুধুমাত্র ভারতীয় সরকারের স্মার্ট শহরের তালিকায় নয়, অনেক আইটি ব্যবসার ঠিকানা হিসেবেও বিবেচিত হয়ে থাকে। এই শহরের আশেপাশে আন্তর্জাতিক বিমানবন্দর ও সমুদ্রবন্দর থাকায় এখানকার জমি গুরুত্ব বেড়ে গেছে। তাই এই শহরের জমিতে বিনিয়োগ করা অনেকটাই লাভজনক বিনিয়োগ হবে। 


আহমেদাবাদ 

আহমেদাবাদ গুজরাটের সবচেয়ে বড় বানিজ্যিক শহর । এখানে গড়ে উঠেছে টেক্সটাইল, ইঞ্জিনিয়ারিং, কেমিক্যাল ও অটোমোবাইল শিল্প। এই সকল শিল্পের বিকাশের সাথে সাথে এখানে আবাসিক প্রকল্প গড়ে উঠেছে। 

এ সকল পরিস্থিতি বিবেচনায় এখানকার জমিতে বিনিয়োগ করা অনেকটাই লাভজনক, তাই বিনিয়োগের জন্য এই শহর বেছে নেয়া যেতে পারে। 

আরো পড়ুন: জমি বা বাড়ি কেনার সেরা ওয়েবসাইট গুলি সম্পর্কে জেনে নিন


আজ আমরা আপনাদের সাথে ভারতের সেরা ৬ টি শহর নিয়ে আলোচনা করলাম। যার ফলে আপনি খুব সহজেই এখানের জমিতে বিনিয়োগ করতে পারবেন। আগামীতে আরো কিছু বিষয় নিয়ে আলোচনা করবো, তাই আমাদের পেজে নিয়মিত চোখ রাখুন। এই লেখাটি অনেকের কাজে লাগতে পারে তাই লেখাটি যতটুকু সম্ভব শেয়ার করুন, যাতে করে অনেকে এই লেখা থেকে শিক্ষা নিয়ে জমি কিনতে পারে। 

 

জমি, অ্যাপার্টমেন্ট নিয়ে আরো অনেক লেখা পেতে আমাদের সাইটের অন্য লেখাগুলি দেখুন। আমাদের লেখা ভালো লাগলে বা যেকোন মন্তব্য আমাদের ফেসবুক পাতায় লিখুন। আমরা আপনার মন্তব্যের সর্বোচ্চ গুরুত্ব দেবো। 

 

বিভিন্ন রকমের Invesments, Insurance, Loan, LIC Policy, Mutual Funds ইত্যাদি Financial ব্যাপারে বাংলাতে জানার জন্য আমাদের ওয়েবসাইটে নজর রাখুন। এখানে পাবেন এই সকল বিষয়ে দুর্দান্ত গাইড যা আপনাকে আপনার টাকা সুরক্ষিত ভাবে বিনিয়োগ এবং অন্যান্য ব্যাপারে সাহায্য করবে। আপনাদের যে কোন পরামর্শ, প্রশ্ন আমাদের কমেন্টের মাধ্যমে জানানোর জন্য অনুরোধ করা হলো।

No comments:

Post a Comment