Bengali Business News - Latest Loan News - Bank Updates - Mutual Fund and Insurance News

Bengali Business News - Latest Loan News - Bank Updates - Mutual Fund and Insurance News

West Bengal Government Schemes News, Loan, Bank, Mutual Fund, Insurance and Startup Business News of West Bengal.

Join Bangla Bhumi Telegram Channel আমাদের Telegram Channel জয়েন করুন
আপনাদের সহযোগিতা আমাদের প্রয়োজন - ধন্যবাদ

2020 BanglarBhumi.Gov.in ওয়েবসাইটে কিভাবে নতুন User Registration করবেন ?- জেনে নিন

আপনাদের বাংলা ভূমি ওয়েবসাইটে আবার স্বাগত জানাই। আপনারা সকলেই বাংলারভূমি ওয়েবসাইটে জমির তথ্য বের করার জন্য বা মিউটেশন আবেদন (Mutation Application) বা অন্যান্য বিভিন্ন্য জমি সংক্রান্ত তথ্য বের করার জন্য ব্যবহার করে থাকেন।

কিন্তু একটা সমস্যা এখানে যে মিউটেশন আবেদন বা অন্যান্য জরুরি তথ্যের জন্য আপনাদের কে বাংলারভূমি ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করতে হয় তা না হলে এই জরুরি জমি সংক্রান্ত তথ্য গুলি বের করা যাবে না।
রেজিস্ট্রেশন করলে আপনারা এই সমস্ত সার্ভিস গুলি ব্যবহার করতে পারবেন 

Online Application
Mouja Map
Application or Receipt Reprint
Mutation Application
Mutation Status
Mutation Pot Khatian Status
Notice Mutation Case (30 Days)
RS-LR Information
Land Classification
এছাড়াও আরো অনেক সার্ভিস আছে যা আপনারা ব্যবহার করতে পারবেন। এই কারণেই আজ আমরা আপনাদের জানাবো যে কিভাবে আপনারা বাংলারভূমি ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করবেন। তাহলে আসুন দেখে নিন সব কিছু সরল ভাবে। 


প্রথম ধাপ : সবার প্রথমে আপনাদের কে বাংলারভূমি ওয়েবসাইট টি খুলে নিতে হবে। (বাংলারভূমি ওয়েবসাইট → BanglarBhumi.Gov.in) ওয়েবসাইটটি খুলে যাওয়ার পর সামনেই ঠিক উপরের দিকে Singup অপশনটি দেখতে পাবেন এখানে আপনাদের ক্লিক করতে হবে। নিচে ছবির মাধ্যমে দেখানো হয়েছে কোথায় ক্লিক করতে হবে। 

BanglarBhumi User Registration Online - Step 1


দ্বিতীয় ধাপ : দ্বিতীয় ধাপে আপনাদের একটু মনোযোগ দিয়ে কাজ করতে হবে। যখন আপনি Singup অপশনটিতে ক্লিক করবেন সামনে একটি ফর্ম চলে আসবে। চিন্তার কিছু নেই খুব সরল শুধু একটু মনোযোগ দিয়ে করতে হবে। নিচে আপনারা এই ফর্মটির ছবিটি দেখতে পাবেন। এখানে যেই লাল চিহ্ন (*) গুলি আছে তার মানে এই বক্স গুলিতে অবশ্যই লিখতে হবে। এখানে আপনারা দেখতে পাবেন সামান্য তথ্য দিতে বলেছে যেমন আপনার নাম, ঠিকানা, জেলা, ইমেইল, মোবাইল নাম্বার ইত্যাদি। মনে রাখবেন মোবাইল নাম্বার ওটাই দেবেন যেটা চালু আছে কারণ ওই মোবাইল নাম্বারে একটি OTP আসবে সেটি এখানে দিতে হবে তাহলেই কিন্তু এই ফর্মটি ভরা যাবে। এর পর Captcha Code টি লিখে Submit বটনে ক্লিক করবেন তাহলেই আপনার রেজিস্ট্রেশন সম্পূর্ণ হয়ে যাবে। 

BanglarBhumi User Registration Online - Step 2




তৃতীয় ধাপ : যখন আপনি এই সমস্ত কাজ করে ফেলবেন তখন আপনার রেজিস্ট্রেশন সুম্পূর্ণ হয়ে যাবে। এর পর ওয়েবসাইটের উপরে Signin অপশনটিতে ক্লিক করে ওয়েবসাইটের মধ্যে প্রবেশ করতে পারবেন।  Login করার সময় খেয়াল রাখবেন যে Citizens অপশন সিলেক্ট থাকে। এর পর আপনার Username এবং Password লিখবেন এবং নিচে দেওয়া Captcha Code টি লিখে Loging বটনে ক্লিক করবেন তাহলেই ওয়েবসাইটের ভেতরে পৌঁছে যাবেন। 

BanglarBhumi User Registration Online - Login

তাহলে আপনারা জানতে পারলেন যে কিভাবে বাংলারভূমি ওয়েবসাইটে কয়েক মিনিটের মধ্যে রেজিস্ট্রেশন করে নেওয়া যায়। এখানে রেজিস্ট্রেশন করলে অনেক লাভ আছে যেখানে Online Application, Mouja Map, Application or Receipt Reprint, Mutation Application, Mutation Status, Mutation Pot Khatian Status, Notice Mutation Case (30 Days), RS-LR Information, Land Classification এই সমস্ত কাজ অনায়াসে করে নিতে পারবেন।

আরো পড়ুন: সরকারি ও বেসরকারি লোন সহজভাবে কিভাবে পাবেন? সব জেনে নিন

আজ আমরা Banglar Bhumi সম্পর্কে একটি জরুরি তথ্য জানতে পারলাম। আমাদের তথ্য ভালো লাগলে আমাদের ফেসবুক পেজ লাইক করুন, যেখানে পাবেন নতুন নতুন খবর ও আপডেট।

ভূমি সংক্রান্ত খবর ছাড়াও বিভিন্ন রকমের কেন্দ্র সরকারি যোজনারাজ্য সরকারি প্রকল্প, Invesments,  Insurance,  LoanLIC PolicyMitual Funds ইত্যাদি Financial ব্যাপারে বাংলাতে জানার জন্য আমাদের ওয়েবসাইটে নজর রাখুন। এখানে পাবেন এই সকল বিষয়ে দুর্দান্ত গাইড যা আপনাকে আপনার টাকা সুরক্ষিত ভাবে বিনিয়োগ এবং অন্যান্য ব্যাপারে সাহায্য করবে। আপনাদের যে কোন পরামর্শ, প্রশ্ন আমাদের কমেন্টের মাধ্যমে জানানোর জন্য অনুরোধ করা হলো।

No comments:

Post a Comment