Bengali Business News - Latest Loan News - Bank Updates - Mutual Fund and Insurance News

Bengali Business News - Latest Loan News - Bank Updates - Mutual Fund and Insurance News

West Bengal Government Schemes News, Loan, Bank, Mutual Fund, Insurance and Startup Business News of West Bengal.

Join Bangla Bhumi Telegram Channel আমাদের Telegram Channel জয়েন করুন
আপনাদের সহযোগিতা আমাদের প্রয়োজন - ধন্যবাদ

কিভাবে জমির স্ট্যাম্প ডিউটি এবং রেজিস্ট্রেশন ফি বের করবেন? Stamp Duty and Registration Fee Calculator

Land Stamp Duty and Registration fee calculator

আমরা সবাই জানি যে, জমি কেনা কেনার সাথে একটি গুরুত্তপূর্ন ব্যয় হলো জমির স্ট্যাম্প ডিউটি ও জমির রেজিস্ট্রেশন ফি।  আমরা অনেকেই এই স্ট্যাম্প ফি ও রেজিস্ট্রেশন ফি সম্পর্কে জানি না, তাই অনেক সময় বিভিন্ন ব্যক্তির কাছে গিয়ে প্রতারিত হতে হয়।  তাই আজ আমরা আপনাদের সাথে জমির স্ট্যাম্প ডিউটি ও রেজিস্ট্রি ফি নিয়ে আলোচনা করবো। এতে করে আমরা ভবিষ্যতে জমির স্ট্যাম্প ডিউটি ও রেজিস্ট্রেশন ফি নিয়ে কোন সমস্যায় পড়বো না। আসুন জেনে নিই কিভাবে খুব সহজেই  জমির স্ট্যাম্প ডিউটি ও রেজিস্ট্রেশন ফি বের করবো। 

ধাপ ১) জমি রেজিস্টেশনের সরকারী সাইট Directorate of Registration and Stamp Revenue এর সাইটের এই লিংকে https://wbregistration.gov.in/(S(4kche4oqtndhkhrfmc1vxar0))/SD_RF_Calculator.aspx  ক্লিক করুন।

ধাপ ২) Transfer of Major  ড্রপ ডাউন মেনুতে Sale, Gift, Promotion, Bond, Exchange, Mortgage সহ বিভিন্ন বিষয় থেকে আপনার নির্দিষ্ট বিষয়ে ক্লিক ক্লিক করুন।

ধাপ ৩) Transaction Minor  ড্রপডাউন মেনুতে উল্লেক্ষিত বিভিন্ন বিষয় থেকে আপনার নির্দিষ্ট বিষয়ে ক্লিক করুন। 

ধাপ ৪) Local Body ড্রপডাউন মেনুতে উল্লেক্ষিত এলাকা থেকে আপনার জন্য নির্দিষ্ট এলাকায় ক্লিক করুন। 

ধাপ ৫) Market Value খালি বক্সে জমির মূল্য লিখুন। 

ধাপ ৬) Type the characters shown লিখিত খালি বক্সে word গুলি সঠিকভাবে লিখুন । 

ধাপ ৭) সবশেষে Display তে ক্লিক করুন। 

এখন আপনি Stamp Duty(In Rs.) এবং Registration Fee(In Rs.) এ আলাদা আলাদা ভাবে জমির স্ট্যাম্প ডিউটি ফি ও রেজিস্ট্রেশন ফি এর জন্য নির্ধারিত অংক দেখতে পাবেন। 

এভাবে খুব সহজেই আপনি আপনার জমির সঠিক স্ট্যাম্প ডিউটি ফি ও রেজিস্ট্রেশন ফি জানতে পারবেন। এই বিষয়টি  আরো অনেককে জানাতে শেয়ার করুন সবার সাথে । এ বিষয়ে পরবর্তীতে আরো বিস্তারিত আলোচনা করা হবে। এছাড়াও জমি সংক্রান্ত আরো অনেক বিষয়াদি জানতে আমাদের সাইটের অন্য লেখা গুলিতে চোখ বুলাতে পারেন। 
আমাদের লেখা নিয়ে আপনার যে কোন মতামত, পরামর্শ আমাদের ফেসবুক পেজে জানাতে পারেন। আমরা আপনার সকল মন্তব্য অত্যন্ত গুরুত্তের সাথে বিবেচনা করবো। 

বিভিন্ন রকমের Invesments, Insurance, Loan, LIC Policy, Mitual Funds ইত্যাদি Financial ব্যাপারে বাংলাতে জানার জন্য আমাদের ওয়েবসাইটে নজর রাখুন। এখানে পাবেন এই সকল বিষয়ে দুর্দান্ত গাইড যা আপনাকে আপনার টাকা সুরক্ষিত ভাবে বিনিয়োগ এবং অন্যান্য ব্যাপারে সাহায্য করবে। আপনাদের যে কোন পরামর্শ, প্রশ্ন আমাদের কমেন্টের মাধ্যমে জানানোর জন্য অনুরোধ করা হলো।

No comments:

Post a Comment