Bengali Business News - Latest Loan News - Bank Updates - Mutual Fund and Insurance News

West Bengal Government Schemes News, Loan, Bank, Mutual Fund, Insurance and Startup Business News of West Bengal.

Join Bangla Bhumi Telegram Channel আমাদের Telegram Channel জয়েন করুন
আপনাদের সহযোগিতা আমাদের প্রয়োজন - ধন্যবাদ

SBI Emergency Loan সম্পর্কে কি জানেন? কিভাবে পাবেন এই SBI Emergency Loan?

What is SBI Emergency Loan? How to Apply for SBI Emergency Loan?
What is SBI Emergency Loan? How to Apply for SBI Emergency Loan? Know in Bengali

আমরা অনেক ক্ষেত্রেই হঠাৎ করে জীবনের নানা প্রয়োজনে অর্থের অভাবে পড়ি। অনাকাঙ্ক্ষিত দূর্ঘটনায় চিকিৎষা খরচ, বাড়ি নির্মান, বিয়ের অনুষ্ঠান এসব নানা কারণে আমাদের অনেক সময় অতিরিক্ত অর্থের চাহিদা হয়। আমরা তখন বিভিন্ন জায়গা থেকে লোন নিয়ে অর্থের সংকুলান করতে চেষ্টা করি। কিন্তু ব্যাংক লোন নিতে গেলে আমরা অনেক প্রক্রিয়ার মধ্যদিয়ে যেতে হয় যা অনেক সময় সাপেক্ষ ব্যাপার। বিশেষ করে বর্তমান বিশ্বব্যাপি করোনা ভাইরাসজনিত বিপর্যয়ের সময় অনেক চাকরিজীবি, ক্ষুদ্র ব্যবসায়ী আর্থিক সংকটে পড়েছেন। তাই অনেকেই চাইছেন এই বিপদকালীন সময়ে কিছু ঋন পাওয়া গেলে তা আর্থিক দূর্দশা কিছুটা কাটতো।

গ্রাহকদের এই সমস্যা বিবেচনা করে ভারতের বৃহত্তম ব্যাংক State Bank of India (SBI)  চালু করেছে SBI Emergency Loan। বিশ্বজুড়ে করোনা ভাইরাস প্রকোপের মাঝেই State Bank of India (SBI)  এই SBI Emergency Loan এর ঘোষনা দিলো। এখন থেকে State Bank of India (SBI)  এর গ্রাহকরা মোবাইল এপ্স ব্যবহার করেই মাত্র ৪৫ মিনিটের মাঝে সর্বোচ্চ ৫ লাখ রুপি পর্যন্ত লোন নিতে পারে। State Bank of India (SBI)  এর YONO apps থেকে এই সুবিধা পাওয়া যায়।

এই লোনের সুদের হার শতকরা ০৭.২৫ টাকা যা অন্যান্য সাধারন ঋনের ক্ষেত্রে সর্বনিম্ন ১০.৫০% বিদ্যমান এবং এই ঋনের EMI (Equated Monthly Installment) শুরু হবে লোন নেয়ার ৬ মাস পর থেকে। State Bank of India (SBI) এর ঘোষনা মতে “এই ঋন গ্রহিতা লোন নেয়ার পর ৬ মাস তার আর্থিক জটিলতা মেটানো এবং বর্তমান করোনা ভাইরাস জনিত আর্থিক মন্দা কাটিয়ে উঠতে ঋনের কিস্তি শুরু করার জন্য ৬ মাস সময় দেয়া হয়েছে”।

আরো পড়ুন: Loan নেবার আগে এই কথাগুলি মাথায় রাখবেন হবে আপনার লাভ

এই SBI Emergency Loan এর বৈশিষ্ট্য কি? 

১) এই লোনের জন্য অনলাইনে আবেদন করা যায়। গ্রাহক যেকোন সময়, যেকোন স্থান থেকে এই SBI Emergency Loan এর জন্য আবেদন করা যায়।

২) এই SBI Emergency Loan এর জন্য সরাসরি কোন কাগজপত্র জমা দিতে হয়না।

৩) এই SBI Emergency Loan প্রক্রিয়া খুব অল্প সময়ে সম্পন্য হয়।

৪) এই SBI Emergency Loan এর প্রসেসিং ফি খুবই কম থাকে।

কারা এই লোনের জন্য বিবেচিত হবেন? 

সবাই চাইলেই এই SBI Emergency Loan এর জন্য বিবেচিত হবেন না। শুধুমাত্র ব্যাংকে নিয়ম অনুযায়ী তাদের আয়ের বিবরন এবং অন্যান্য তথ্য ব্যাংকের কাছে অনুমোদিত হয়েছে কেবলমাত্র তারাই এই SBI Emergency Loan এর জন্য বিবেচিত হবেন।

আপনি কিভাবে বুঝতে পারবেন আপনি এই লোনের জন্য বিবেচ্য কিনা? 

আপনি এই ঋন নেয়ার জন্য বিবেচিত হবেন কিনা তা দেখার জন্য আপনাকে ব্যাংকে যাতে হবে না। শুধুমাত্র আপনার মোবাইল ফোন থেকে PAPL (Space) আপনার State Bank of India (SBI)  এর একাউন্টের শেষ ৪ সংখ্যা ৫৬৭৬৭৬ নাম্বারে SMS করলেই ফিরতি SMS  এ আপনি জেনে যাবেন আপনি এই SBI Emergency Loan এর জন্য বিবেচিত হবেন কিনা।




আপনার মোবাইল থেকে কিভাবে আবেদন করবেন এই SBI Emergency Loan এর জন্যঃ 

আসুন দেখে নেই, কিভাবে আপনি এই SBI Emergency Loan এর আবেদন করবেন। দেখে নিন ধাপে ধাপে।

ধাপ ১- আপনার স্মার্ট ফোনে ডাউনলোড করুন YONO SBI app.

ধাপ ২- YONO SBI app এ সিলেক্ট করুন “Pre-Approved Loan”.

ধাপ ৩- আপনার মোবাইলে পাঠানো OTP (One Time Password) Apps এ দিন।

ধাপ ৪- আবেদন জমা হবার পর আপনার মোবাইলে আপনার ঋন অনুমোদনের বার্তা আসবে।

আজ আমরা এই লেখা থেকে জানতে পারলাম, SBI Emergency Loan কি ? কারা এই SBI Emergency Loan পেতে পারেন? কিভাবে আমি জানতে পারবো এই লোনের জন্য আমি বিবেচিত কিনা, কিভাবে এপ্সের মাধ্যমে এই লোনের জন্য আবেদন করতে পারি।

আরো পড়ুন: Home Loan না Personal Loan কোনটা বেশি সাশ্রয়ী? জেনে নিন

আমরা সবসময় চেষ্টা করি আমাদের পাঠকদের জন্য সুবিধাজনক সকল প্যাকেজ নিয়ে আলোচনা করতে যাতে করে পাঠকরা বিভিন্ন প্যাকেজ থেকে তাদের পছন্দমত প্যাকেজটি বেছে নিতে পারেন।  আপনারা ভারতের বিভিন্ন লোনের নতুন সব খবর জানতে সব সময় আমাদের সাইটে চোখ রাখুন। আমারা চেষ্টা করবো আপনাদের চাহিদা পূরণ করতে।

বিভিন্ন রকমের Invesments, ইন্সুরেন্স, লোন, LIC Policy, মিউচুয়াল ফান্ড ইত্যাদি Financial ব্যাপারে বাংলাতে জানার জন্য আমাদের ওয়েবসাইটে নজর রাখুন। এখানে পাবেন এই সকল বিষয়ে দুর্দান্ত গাইড যা আপনাকে আপনার টাকা সুরক্ষিত ভাবে বিনিয়োগ এবং অন্যান্য ব্যাপারে সাহায্য করবে। আপনাদের যে কোন পরামর্শ, প্রশ্ন আমাদের কমেন্টের মাধ্যমে জানানোর জন্য অনুরোধ করা হলো।
Comment on This News.