Bengali Business News - Latest Loan News - Bank Updates - Mutual Fund and Insurance News

West Bengal Government Schemes News, Loan, Bank, Mutual Fund, Insurance and Startup Business News of West Bengal.

Join Bangla Bhumi Telegram Channel আমাদের Telegram Channel জয়েন করুন
আপনাদের সহযোগিতা আমাদের প্রয়োজন - ধন্যবাদ

ভারতের দুর্দান্ত ৫টি Mutual Funds Apps, যেখানে সরাসরি Mutual Funds এ বিনিয়োগ করা যায়

India's Top 5 Mutual Funds Apps for Direct Investment
What are India's Top 5 Mutual Funds Apps for Direct Investment in Mutual Funds

আমরা অনেকেই চাই আমাদের সঞ্চিত অর্থ কোথাও নিরাপদ বিনিয়োগ করে আমাদের অর্থকে বর্ধিত করতে।  এই লক্ষ্যে Mutual Funds এ বিনিয়োগ একটি অন্যতম সেরা উপায়। দীর্ঘসময় ধরে বিনিয়োগের জন্য  অনেকেই Mutual Funds এ বিনিয়োগকে বেছে নেন। আবার অনেকেই মিউচ্যুয়াল ফান্ডে বিনিয়োগের ইচ্ছে থাকা সত্যেও মিউচ্যুয়াল ফান্ড কেনা, কেনাবেচা করা, পর্যবেক্ষন করার ঝামেলার কারনে এই বিনিয়োগে আসতে চান না।  সবার এই সমস্যার কথা চিন্তা করে ভারতের বাজারে এসেছে Mutual Funds Apps. এই Apps এর মাধ্যমে আপনি খুব সহজেই বিভিন্ন Mutual Funds এ বিনিয়োগ, গতিবিধি লক্ষ্য করা, কেনাবেচা সবকিছু করা যাচ্ছে। শুধুমাত্র একটি Apps ব্যবহার করেই আপনি Mutual Funds এ সবকিছু করতে পারবেন।

আপনি গুগল প্লে স্টোরে গিয়ে অনেক Apps পাবেন যা দিয়ে আপনি আংগুলের সাহায্যেই ভারতের Mutual Funds এ কেনা, বেচা, মনিটরিং করতে পারবেন। আমরা গুগল প্লে স্টোরে খুজলে হয়তো 100 এর বেশি APPS পাবো যা দিয়ে Mutual Funds এর কাজ করা যায়। কিন্তু সব এপ্স এ সমান সুবিধা পাওয়া যায়না। কোন কোন এপ্স গ্রাহকদের ব্যবহার উপযোগী। তাই আপনাদের জানাতে আজ আমরা ভারতের সেরা 5 টি Mutual Funds Apps নিয়ে আলোচনা করবো।

1. myCAMS

Mutual Funds এপ্স এর ক্ষেত্রে ভারতের অন্যতম জনপ্রিয় এপ্স হলো myCAMS। এই এপ্স ব্যবহার করা অনেক সহজ, দ্রুত এবং আরামদায়ক। এই  Apps এর মাধ্যমে আপনি সরাসরি Mutual Funds  এ লেনদেন করতে পারবেন।

এই  Apps এর অনেকগুলি ফিচার আছে, যার ফলে এই এপ্স ব্যবহার করে  গ্রাহকরা সহজেই তাদের লেনদেন ও তাদের Mutual Funds এর গতিবিধির খবর রাখতে পারেন। এই  Apps এর ফিচারগুলির মধ্যে অন্যতম হলো, মোবাইল পিন ও প্যাটার্ন লগইন, এক দেখায় আপনার পুরো Mutual Funds এর প্রোটফোলিও, কেনা, বিক্রি করা, লিমিট সেট করা, SIP সেট করা ইত্যাদি। এটা গ্রাহককে পরবর্তী কেনা-বেচার জন্য নির্দিষ্ট দামে সিডিউল দিয়ে রাখতে পারে।

এই  Apps এর গুগল প্লে স্টোরের রেটিং 5 এ 4.4 । এই  Apps এর রিভিউ দিয়েছেন প্রায় 44 হাজার ব্যবহারকারী।

আরো পড়ুন: Mutual Fund-এ SIP কিভাবে শুরু করবেন? জেনে নিন সব কিছু 

2. KFinKart

এই  APPS এর মূল লক্ষ্য হলো গ্রাহককে Mutual Funds কেনা বিক্রির জন্য সহজ ও সাবলীল করা। এই এপ্সে একবার হাতের স্পর্শের সাহায্যে লগইন করে আপনি আপনার অর্থের নিরাপদ বিনিয়োগ করতে পারবেন। এই  Apps এর সাহায্যে আপনি অন্য কোন অতিরিক্ত এপ্সে না গিয়েই বিভিন্ন তথ্য উপাত্তের সাহায্যে আপনি Mutual Funds কেনা বেচা করতে পারবেন।

এই  Apps এর গুগল প্লে স্টোরের রেটিং 5 এ 4.1 । এই  Apps এর রিভিউ দিয়েছেন প্রায় 18 হাজার ব্যবহারকারী।

3. Zerodha coin

ভারতের অনেক Mutual Funds  Apps এর মাঝে Zerodha coin একটি অন্যতম জনপ্রিয় ও ব্যবহারে আরামদায়ক এপ্স। এই  Apps এর মাধ্যমে প্রায় 3,000 Mutual Funds এ কমিশন ছাড়াই লেনদেন করা যায়। এই সুবিধা নিয়ে আপনি অন্য  Apps এর চাইতে  1-1.5% টাকা বাচাতে পারবেন। এই  Apps এর মাধ্যমে ইতিমধ্যে প্রায় 1,50,000 বিনিয়োগকারী 2500 কোটি রুপির ও বেশি বিনিয়োগ করে 30 কোটি রুপি কমিশনের টাকা বাচাতে পেরেছে। এই এপ্স ইতিমধ্যে গ্রাহদের মাঝে সাড়া ফেলতে সক্ষম হয়েছে।

এই  Apps এর গুগল প্লে স্টোরের রেটিং 5 এ 3.9 । এই Apps এর রিভিউ দিয়েছেন প্রায় ৩ হাজার ব্যবহারকারী।




4. ETMONEY

এই এপ্সটি কয়েকজন আগ্রহী উদ্যোক্তার তৈরি করা এপ্স। এই এপ্সটিরও গ্রাহকদের সুবিধার কথা বিবেচনা করা অনেকগিলি ফিচার রয়েছে।

এই Apps এর গুগল প্লে স্টোরের রেটিং 5 এ 4.6 । এই Apps এর রিভিউ দিয়েছেন প্রায় ৮৩ হাজার ব্যবহারকারী।

5. Groww

এই এপ্সটি ভারতের বাজারের একটি দ্রুত প্রসারমান Mutual Funds এপ্স। এর কারন এর ব্যবহার অনেক সুবিধাজনক। এই Apps এর সাহায্যে গ্রাহক খুব অল্প সময়ে Mutual Funds নিয়ে নানা বিশ্লেষন করতে পারেন। এই এপ্সটিও গ্রাহকদের কমিশন ছাড়া কেনা বেচার সুযোগ দিয়ে থাকে, তাই অসংখ্য গ্রাহক তার কমিশনের টাকা বাচাতে পারে।

এই APPS এর গুগল প্লে স্টোরের রেটিং 5 এ 4.6 । এই Apps এর রিভিউ দিয়েছেন প্রায় ২৪ হাজার ব্যবহারকারী।

এখানে আমরা Mutual Funds এপ্স নিয়ে অনেক কিছু জানতে পারলাম, সেই সাথে জানতে পারলাম ভারতের কিছু দুর্দান্ত Mutual Funds Apps এর নাম ও তাদের সম্পর্কে বিস্তারিত। পরবর্তীতে আমরা এই Mutual Funds Apps নিয়ে আরো বিষদভাবে আলোচনা করবো।

আরো পড়ুন: ভারতের শীর্ষ ৫টি Mutual Funds যা দেবে বেশি Returns, জেনে নিন

বিভিন্ন রকমের Invesments, ইন্সুরেন্স, লোন, LIC Policy, মিউচুয়াল ফান্ড ইত্যাদি Financial ব্যাপারে বাংলাতে জানার জন্য আমাদের ওয়েবসাইটে নজর রাখুন। এখানে পাবেন এই সকল বিষয়ে দুর্দান্ত গাইড যা আপনাকে আপনার টাকা সুরক্ষিত ভাবে বিনিয়োগ এবং অন্যান্য ব্যাপারে সাহায্য করবে। আপনাদের যে কোন পরামর্শ, প্রশ্ন আমাদের কমেন্টের মাধ্যমে জানানোর জন্য অনুরোধ করা হলো।
Comment on This News.