Bangla Bhumi - Bengali Business - Latest Loan - Bank Updates - Mutual Fund & Insurance

Bangla Bhumi - Bengali Business - Latest Loan - Bank Updates - Mutual Fund & Insurance

BanglarBhumi, Khatian and Plot Information, Bangla Land and Property Guide, Jomir Tathya, Government Schemes News, Loan, Bank, Mutual Fund, Insurance and Startup Business News in Bangla. Bengali Guide for Ancestral Property Laws, Land Inheritance Laws, Property Partition, Property Investments.

Join Bangla Bhumi Telegram Channel আমাদের Telegram Channel জয়েন করুন

Mobile Loan কিভাবে পাবেন ? কিভাবে Mobile কিনবেন Mobile Loan দিয়ে?


Mobile Loan: Know About Mobile Loan in Bengali
Mobile ফোন এখন আর শুধু ফ্যাশন নয়, আজকের দিনে এটি একটি নিত্য প্রয়োজনীয় বস্তু হিসেবে আমাদের জীবনযাত্রায় স্থান দখল করে আছে। আমাদের অনেক সময় এমন হয় যে, হঠাৎ করেই নিজের মোবাইল ফোনটা নষ্ট হয়ে গেছে, অথবা চুরি হয়ে গেছে অতীব দরকারী মোবাইল ফোনটি। মোবাইল ফোনেই আমরা এখন অফিসের দরকারী মেইল চেক করা, মেইলের জবাব দেয়া, গ্রুপ মিটিং করা সহ অনেক কাজ করে থাকি। তাই যেকোন মুহুর্তে মোবাইল ফোন না থাকলে আমরা ঝামেলায় পড়ে যাই।

আবার অনেক সময় এই মুহুর্তে একটা স্মার্ট ফোন কেনার টাকাও থাকে না। এই অনাকাঙ্ক্ষিত সময়ে আপনার সাহায্যে এগিয়ে আসছে Mobile Loan, শুধুই মোবাইল ফোন নয় এই লোনের মাধ্যমে আপনি স্বল্প সময়ের ঋণে আপনি পরিশোধ করতে পারেন আপনার বাড়ির বিদ্যুৎ বিল, গ্যাস বিল এবং মেটাতে পারেন আরো কিছু দরকারী ব্যয়। তাই এই লোনটি অনেক সময়ই আমাদের ব্যাক্তিজীবনে কাজের আসতে পারে। আজ আমরা জানবো Mobile Loan কিভাবে পাওয়া যায়, কিভাবে পরিশোধ করতে হয়, কারাই বা এই মোবাইল লোন পেতে পারে?

আরো পড়ুন : Home Loan এর জন্য কিভাবে আবেদন করবেন ?

Mobile Loan কি?

মোবাইল লোন এমন একটি লোন যা আপনি আপনার মোবাইল ফোন ব্যবহার করে আবেদন করে তাৎক্ষণিকভাবে স্বল্প সময়ের জন্য কিছু টাকা ঋণ পেতে পারেন। বেশিরভাগ গ্রাহকই স্বল্প সময়ের জন্য কিছু টাকার জন্য এই লোন নিয়ে থাকে, যেমন ক্রেডিট কার্ড বিল পরিশোধ করা, স্কুলের টিউশন ফি দেয়া, বাড়ি ভাড়া দেয়া, গ্যাস, বিদ্যুৎ বিল দেয়া। আপনার ক্রেডিট কার্ডের নূন্যতম বিল পরিশোধ না করলে আপনার ক্রেডিট স্কোর কমে যেতে পারে যা আপনার পরবর্তীতে অন্য লোন পেতে সমস্যার কারণ হতে পারে। তাই অনেক গ্রাহক অল্প কিছুদিনের দরকারের জন্য এই Mobile Loan নিয়ে থাকে।

মোবাইলে আবেদন করার মাত্র ৫ মিনিটের মাথায় এই লোন অনুমোদন হয়ে যায়। বন্ধের দিন না হলে সাধারনত পরের দিনই গ্রাহকের একাউন্টে এই ঋণের টাকা চলে যায়। এটা আপনার জন্য খুবই সুবিধাজনক একটি ঋণ। আপনি যখন জানতে পারবেন ক্রেডিট কার্ড বা গ্যাসের বিল নির্দিষ্ট দিলে না দিলে বড় অংকের জরিমানা হবে তখন আপনি আগের দিন এই Mobile Loan নিয়ে খুব সহজেই জরিমান মুক্ত হতে পারেন।

কেন অন্য লোনের তুলনায় মোবাইল লোন সুবিধাজনক ? 

অন্য সকল লোনের সাথে মোবাইল লোনের কিছু পার্থক্য বিদ্যমান। অন্য লোনের জন্য আবেদন করে লোন পেতে সপ্তাহ খানেক লাগলেও এই Mobile Loan আপনাকে ২৪ ঘন্টার মাঝেই আপনার একাউন্টে টাকা পৌছে দেবে। শুধু তাই নয়, এই লোনের প্রসেসিং ফি অনেক কম অথবা অনেক ক্ষেত্রে প্রেসেসিং ফি নাই। এটি একটি স্বল্প সময়ের ঋণ হওয়ায় আপনার সময়মত ঋণ পরিশোধ করে আপনি সহজেই ঋণমুক্ত হতে পারেন। আরো কিছু সুবিধার জন্য মোবাইল লোন নেয়া সুবিধাজনক।




১) যেকোন স্থান হতে আবেদন করা যায়ঃ মোবাইল লোন গ্রাহকের মোবাইল ফোন হতে আবেদন করা যায় বলে যেকোন সময় যেকোন স্থান হতে ইন্টারনেটের মাধ্যমে এই লোনের সুবিধা নেয়া যায়।

২) নিজের একাউন্টে সহজেই টাকা স্থানান্তরঃ আপনাকে লোনের টাকার জন্য ব্যাংকে যেতে হবে না, আপনার একাউন্টে সরাসরি লোনের টাকা চলে যাবে।

৩) নিরাপত্তাঃ এই লোনের সকল লেনদেন অনলাইনে সম্পন্য হওয়ায় কোথাও নগদ টাকা লেনদেন করতে হয়না তাই নিরাপত্তা জনিত কোন ঝুঁকি থাকেনা।

Mobile Loan পেতে কি কি যোগ্যতা থাকতে হয় ? 

এই মোবাইল লোন এতে গ্রাহকের কিছু নির্দিষ্ট যোগ্যতা থাকতে হয়। যেমন,
১) লোন গ্রহিতার বয়স কমপক্ষে ১৮ বছর হতে হবে।
২) লোন গ্রহিতার নির্দিষ্ট আয়ের উৎস থাকতে হবে।
৩) লোন গ্রহিতার একটিভ ব্যাংক একাউন্ট থাকতে হবে।
৪) লোন গ্রহিতা এমন স্টেটে বসবাস করতে হবে যেখানে এই মোবাইল লোন দেয়া হয়ে থাকে।
এগুলি খুবই সহজ যোগ্যতা যার ফলে অনেকই সহজেই স্বল্প সময়ের জন্য মোবাইল লোন নিয়ে জরুরী বিল পরিশোধ করে বড় ধরণের জরিমানা হতে বাঁচা যায়।

আরো পড়ুন: Loan নেবার আগে এই কথাগুলি মাথায় রাখবেন, লাভ হবে আপনার

কিভাবে মোবাইল কিনবো এই Mobile Loan দিয়ে? 

হঠাৎ করে আপনার মোবাইল হারিয়ে অথবা নষ্ট হয়ে গেলে আপনি এই মোবাইল লোনের সাহায্যে আপনার দরকারী মোবাইল কিনতে পারেন। এই লোন নিতে তেমন কোন উপযুক্ত কারণ দেখানোর দরকার না থাকায় আপনি সহজেই মোবাইল ফোন কিনে স্বল্প সময়ের মাঝে ঋণশোধ করে দিতে পারেন। এভাবেই আপনি আপনার মোবাইল ফোন সহ যে কোন জরুরী দরকারে মোবাইল লোনের মাধ্যমে  উপকৃত হতে পারেন।

আজ আমরা মোবাইল লোন নিয়ে অনেক কিছু জানতে পারলাম, জানতে পারলাম মোবাইল লোন কি, কিভাবে নিতে হয়, এই মোবাইলে লোনের সুবিধাই বা কি ? আগামীতে আমরা এই মোবাইল লোন নিয়ে আরো বিস্তারিত আলোচনা করবো।