Join Bangla Bhumi Telegram Channel আমাদের Telegram Channel জয়েন করুন

Yes Bank-এর নতুন পদক্ষেপ, বাড়িতে বসেই যে কেউ ডিজিটাল সেভিং একাউন্ট খুলে নিতে পারে


Yes Bank-এর নতুন পদক্ষেপ, এখন বাড়িতে বসেই যে কেউ সেভিং একাউন্ট খুলে নিতে পারে। যেতে হবেনা ব্যাঙ্ক জমা করতে হবেনা কোনো কাগজ বাড়ি থেকেই ভিডিও ভেরিফিকেশন করেই খুলে নেওয়া যাবে সেভিং একাউন্ট।
Yes Bank Start Online Digital Saving Account Service from Home
কোরোনাভাইরাসের কারণে লোকেরা বাড়ির বাইরে যেখানে বেশি ভিড়ভাড় সেখানে যেতে চাইছেনা। এই সমস্যার কারণে Yes Bank শুরু করেছে ডিজিটাল সেভিং একাউন্ট (Digital Saving Account)। এর দ্বারা কোনো ব্যক্তিকে ব্যাঙ্ক যাবার দরকার হবে না, কোনো কাগজ জমা দিতে হবে না এমন কি ব্যাংকিংয়ের জন্য কারো সাথে কথা বলার প্রয়োজন হবে না। বাড়ি থেকেই অনলাইনের মাধ্যমে e-kyc করে এবং ভিডিও ভেরিফিকেশনের মাধ্যমে নিজের সেভিং একাউন্ট খুলে নেওয়া যাবে। Yes Bank জানিয়েছে এই ওয়েবসাইটের মাধ্যমে ১৮ বছরের বেশি যে কোনো ব্যক্তি ডিজিটাল সেভিং একাউন্ট খুলতে পারবে।

কিভাবে খোলা যাবে এই একাউন্ট :

• সবার আগে Yes Bank-এর ওয়েবসাইটে যেতে হবে যেখানে সেভিং একাউন্ট খোলার অপশন দেখা যাবে।
• সেভিং একাউন্ট ওপেনিংয়ের অপশনটিতে যাবার পর নিজের আধার কার্ড নাম্বার, প্যান কার্ড, e-mail আইডি এবং মোবাইল নাম্বার ভরতে হবে।
• এর পর আপনার দেওয়া মোবাইল নাম্বারে একটি OTP আসবে সেটি ভোরে ভেরিফাই করতে হবে।
• এখানে নিজস্ব তথ্য যেগুলি দিয়েছেন সেগুলি ভেরিফাই করতে হবে এবং একাউন্ট সম্মন্ধি বাকি তথ্যগুলি দিতে হবে।
• আপনি একাউন্ট নাম্বার ও কাস্টমার এই পাবেন সব কিছু ঠিক করে সাবমিট করার পর।
• এর পর একাউন্ট এক্টিভেট করতে হবে যার জন্য Yes Bank থেকে একটি Video Call আসবে যেখানে সমস্ত ডকুমেন্টগুলির অরিজিনাল কাগজ গুলি দেখতে হবে। সব ভেরিফাই হবার পর একাউন্ট এক্টিভেট হয়ে যাবে।
• একাউন্ট এক্টিভেট হয়ে গেলে ব্যাংকের লেনদেন শুরু করতে পারেন।

কি কি সুবিধা পাওয়া যাবে এই একাউন্টে :

Yes Bank অনুসারে এই ডিজিটাল সেভিং একাউন্টের সাথে অনেকগুলি সুবিধা দেওয়া হবে তার মধ্যে একটি বিশেষ সুবিধা হলো ভার্চুয়াল ডেবিট কার্ড (Virtual Debit Card)। এই কার্ড ডিজিটাল থাকবে অর্থাৎ এই কার্ডকে আপনার পকেটে রাখতে হবে না। এছাড়াও এই একাউন্টের সাথে মনী ট্রান্সফার, অনলাইন ট্রানজেকশন, অনলাইন শপিং ইত্যাদি ধরণের প্রায় ১০০-র বেশি সুবিধা পাওয়া যাবে। মোবাইল বা কম্পিউটার যে কোনো মাধ্যমে ব্যাংকে না গিয়েও সমস্ত কাজ করে নেওয়া যাবে।




Yes Bank-এর মোবাইল ওয়ালেট আপ :

বিভিন্ন রকম বিল পেমেন্ট, ট্যাক্স পেমেন্ট, মোবাইল রিচার্জ, DTH রিচার্জ, LPG বুকিং, ইলেকট্রিক বিল পেমেন্ট ইত্যাদি ধরণের কাজের জন্য Yes Bank ডিজিটাল ওয়ালেট আপ "যুবা-পে" শুরু করেছে। এর দ্বারা বিনা ক্যাশে লেনদেন করা সরল হয়ে যাবে। ডিজিটাল সেভিং একাউন্টের সাথে ডিজিটাল পেমেন্ট ওয়ালেট এই কোরোনাভাইরাসের সময়ে গ্রাহকদের সুবিধার জন্য শুরু করা হয়েছে।