West Bengal Government Schemes News, Bangla Bhumi

West Bengal Government Schemes News, Startup Business News of West Bengal, Khatian and Plot Information of West Bengal

State Bank of India গ্রাহকদের জন্য সুখবর, SBI-এর এই দুর্দান্ত স্কিমের লাভ এখনই নিন, জানুন কিভাবে

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার গ্রাহকেদের জন্য সুখবর। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া একটি স্কিম চালু করেছেন গ্রাহকেদের জন্য। এই দুর্দান্ত স্কিমটি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার গ্রাহকদের অনেক উপকৃত করতে পারে। এই স্কিমটির সুবুধাটি 4 টি পদক্ষেপে পেতে পারেন। Best Scheme for State Bank of India Know Everything About This Scheme. এই স্কিমটির সমন্ধে সম্পূর্ণ তথ্য ভালো করে জেনে নিন।
state-bank-of-india-best-offer-for-sbi-customers

SBI প্রী-অ্যাপ্রুভড পার্সোনাল লোন

আপনার যদি এস বি আই ব্যাঙ্ক অর্থাৎ স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (State Bank of India) এই ব্যাংকে অ্যাকাউন্ট থাকে তাহলে আপনাকে অর্থের জন্য সমস্যায় পড়তে হবে না। আপনি যদি এখন কোন ব্যবসা চালু করার চিন্তা করছেন বা আপনার জরুরী টাকার প্রয়োজন তাহলেও আপনাকে টাকার জন্য চিন্তা করতে হবে না আপনি সহজেই লোণ পেতে পারেন এস বি আই ব্যাঙ্ক থেকে। এস বি আই ব্যাঙ্ক গ্রাহকদের প্রী-অ্যাপ্রুভড পার্সোনাল লোন দিচ্ছে, যা আপনি আপনার প্রয়োজনীতা পূরণ করতে পারেন। এস বি আই ব্যাঙ্ক কর্তৃপক্ষ থকে জানিয়েছে আপনি সহজেই এই লোন পেতে পারেন। ব্যাঙ্ক কর্তৃপক্ষ আরও জানিয়েছে মাত্র 4টি ক্লিকের মাধ্যমে আপনি এই লোণের সুবিধা পেতে পারেন।

4টি ক্লিকের মাধ্যমে কীভাবে Pre-approved Personal Loan-এর সুবিধা পাবেন?

আপনি যদি লোন নেওয়ার জন্য আপনার যোগ্যতা পরীক্ষা করতে চান বা আপনি যদি জানতে চান আপনি এই লোণের উপযুক্ত কিনা তাহলে আপনাকে এস বি আই ইওনো অ্যাপ্লিকেশন অ্যাপটি আপনাকে সাহায্য করবে। অর্থাৎ আপনাকে আপনা মোবাইলে ইওনো অ্যাপ্লিকেশন অ্যাপটি ডাউনলোড করতে হবে। এটির সাহায্যে আপনি SMS এর মাধ্যমে আপনার যোগ্যতা পরীক্ষা করতে পারবেন। বা আপনি এই লোনের জন্য উপযুক্ত কিনা তা আপনি এর সাহায্যে যাচাই করতে পারেন। এর জন্য আপনাকে আপনার রেজিস্টার মোবাইল নাম্বার থেকে একটি SMS করতে হবে। SMS-এতে লিখবেন PAPL <> <last 4 digits of A/c no.> এটি লিখে 567676 এই নম্বরে পাঠিয়ে দেবেন। ব্যাঙ্ক থেকে আপনাকে এস এম এস এর সাহায্যে জানিয়ে দেবে আপনি এই লোনের উপযুক্ত কিনা বা এই লোনের সুবিধা পেতে আপনার সঠিক যোগ্যতা আছে কিনা।

এই লোনের কী কী বিশেষত্ব আছে?

এই লোণের মূল বিশেষত্ব হল এই লোনের প্রসেসিং ফি যথেষ্ট কম। অত্যন্ত কম ফি-তে আপনি এই লোনের সুবিধা নিতে পারেন। এছাড়া এই লোনের জন্য আপনাকে দীর্ঘ সময় অপেকশা করতে হবে। এই লোনের প্রসেস খুব তাড়াতাড়ি হবে। এস বি আই এই লোনের জন্য তাৎক্ষণিক লোন প্রক্রিয়াজাতকরণ রয়েছে। এছাড়া এর জন্য আপনাকে কোনও ফিজিক্যাল ডকুমেন্টও দেওয়ার প্রয়োজন নেই। 24 ঘণ্টা 7 দিনের মধ্যে আপনি এই লোনের সুবুধা পেতে পারেন। অর্থাৎ খুবই তাড়াতাড়ি আপনি এই লোনের সুবিধা পেতে পারেন।




SBI Bank দিচ্ছে বিশেষ অ্যাকাউন্টের সুবিধা

ভারতীয় স্টেট ব্যাঙ্ক একটি বিশেষ সেভিংস অ্যাকাউন্ট শুরু করেছেন। ব্যাঙ্ক কর্তৃপক্ষ থেকে এই বিশেষ অ্যাকাউন্টির  নাম রাখা হয়েছে বেসিক সেভিংস ব্যাঙ্ক ডিপোজিট অ্যাকাউন্ট। অর্থাৎ এসবিআই বিএসবিডি অ্যাকাউন্ট। এই অ্যাকাউন্টের বিশেষত্ব হল এই অ্যাকাউন্টি চালানোর জন্য ব্যাল্যান্স মেনটেন করার কোন টেনশেন থাকবে না। এর সাথে আপনি অনেক সুবিধা পেতে চলেছেন এই অ্যাকাউন্টের মাধ্যমে। এই অ্যাকাউন্টের সাথে সাথে ফ্রি এটিএম এবং ডেবিট কার্ডের (ATM & Debit Card)মতো অনেক সুবিধা পাবেন। আসুন জেনে নিন এই অ্যাকাউন্টের বিশেষ সুবিধাগুলির সম্পর্কে যা আপনাকে অনেক সাহায্য করতে পারে।

SBI Bank-এর স্পেশাল অ্যাকাউন্টে কী কী পাওয়া যাবে?

এই অ্যাকাউন্টে আপনি ইলেকট্রনিক পেমেন্ট চ্যালেনের মাধ্যমে আপনি বিনামূল্যে ক্রেডিট বা রসিদ পরিষেবাগুলি পাবেন। এর মধ্যে এনএফটি এবং আরটিজিএস অন্তর্ভুক্ত রয়েছে। এছাড়াও আপনি পেতে পারেন কেন্দ্রীয় বা রাজ্য সরকার কর্তৃক জারি করা চেক জমা দেওয়ার বা সংগ্রহের পরিষেবাগুলিও পুরো বিনামূল্যে। যদি আপনার অ্যাকাউন্টটি ইনঅ্যাক্টিভ হয়ে যায় তাহলে এটিকে অ্যাক্টিভ করার জন্য আপনাকে কোনও অতিরিক্ত অর্থ খরচা করতে হবে না। এছাড়াও এই অ্যাকাউন্টের বিশেষ সুবিধা হল আপনি এক মাসে চারবারের জন্য টাকা তুলতে পারবেন। আপনি এস বি আই এবং অনান্য ব্যাঙ্কের এটিএম থেকেও টাকা বের করতে পারেন। এছাড়াও আপনি এইপিএস এবং অনান্য শাখা থেকেও টাকা বের করার সুবিধা পাবেন।

কীভাবে আপনি আপনার ব্যাঙ্কের অ্যাকাউন্টের ব্যালেন্স চেক করবেন?

আপনি আপনার অ্যাকাউন্ট ব্যাল্যান্স সহজেই চেক করেতে পারবেন শুধুমাত্র একটি মিসকল বা SMS এর সাহায্যে। আপনি আপনার অ্যাকাউন্টের ব্যালেন্স চেক করার জন্য এস বি আই কুইকের মাধ্যমে একটি মিনি স্টেটমেন্ট পেতে পারেন। তার জন্য আপনাকে 092223866666 এই নাম্বারে মিসকল করতে হবে বা আপনি MSTMT  টাইপ করে এই নম্বরে একটি এস এম এস পাঠাতে পারেন। আপনি SMS এর মাধ্যমে আপনার অ্যাকাউন্টের ব্যাল্যান্স চেক করেতে পারবেন।

আশা করি আমাদের এই তথ্য আপনাদের সাহায্য করবে, যদি আমাদের এই তথ্য আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই সকলের সাথে শেয়ার করবেন এবং এই ধরণের আরো নতুন নতুন তথ্য পাবার জন্য আমাদের ওয়েবসাইটে নজর রাখুন।নতুন নতুন আপডেট পাবার জন্য আমাদের Facebook Page লাইক ও ফলো করুন।
Comment on This News.