West Bengal Government Schemes News, Bangla Bhumi

West Bengal Government Schemes News, Startup Business News of West Bengal, Khatian and Plot Information of West Bengal

কেন্দ্রীয় সরকারের সহায়তায় শুরু করুন এই ব্যবসাটি এবং বার্ষিক আয় করুন 10 লক্ষ টাকা

ব্যবসা এমন একটি  পেশা যার চাহিদা প্রতিটি মধ্যে রয়েছে। বিগত কয়েক বছর ধরে ভারতে যুবক- যুবতীদের মধ্যে চাকরি ছেড়ে নিজস্ব ব্যবসা বানিজ্য শুরু করার চাহিদা বেড়েছে। একটি ব্যবসা শুরু করার জন্য বিনিয়োগ এবং লাভ খুব গুরুত্বপূর্ণ।
Start Business With Government Scheme and Income 10 lakh Per Year
আজ আমরা আপনাকে এমন একটি ব্যবসার সম্পর্কে বলব যেখানে আরও বিনিয়োগের সাথে লাভ বাড়ছে।সরকারের আত্মনির্ভর প্রকল্পের অধীনে, আপনি যখন কোনও ব্যবসা শুরু করবেন তখন আপনি কেন্দ্রীয় সরকারের সহায়তা পাবেন। সরকার যে ব্যবসায়িক কাঠামো করেছে, সেই অনুযায়ী আপনি বার্ষিক 10 লক্ষ টাকা পর্যন্ত আয় করতে পারবেন।

এই ব্যবসাটি শুরু করুন বার্ষিক 10 লক্ষ টাকা আয় করুন

এখন বাজারে স্টাইলিশ জুতার চাহিদা প্রচুর বেড়েছে। বর্তমানে জুতার চাহিদার মধ্যে আপনি এই সেক্টরে একটি ক্যারিয়ার তৈরি করতে পারেন। জুতা উৎপাদনের জন্য একটি ইউনিট শুরু করে আপনি প্রচুর অর্থ উপারজন করতে পারেন। এই ব্যবাসার জন্য সরকার স্বনির্ভর প্রকল্পের আওতায় সহায়তাও করবে।

এই ব্যবসার জন্য আপনাকে কত ব্যয় করতে হবে?

জুতা তইরির ব্যবসা শুরু করতে পুরো ব্যয় ধরা হয়েছে 41 লক্ষ 32 হাজার টাকা। তবে এর মধ্যে আপনাকে নিজেকে  16 লক্ষ 32 হাজার টাকা বিনিয়োগ করতে হবে। জমির জন্য লাগবে প্রায় 4 লক্ষ টাকা, বিল্ডিং প্রায় 8 লক্ষ টাকা, জুতা তৈরির মেশিনের জন্য প্রায় 19 লক্ষ 85 হাজার 990 টাকা ইলেকট্রিকের জন্য প্রায় আপনাকে 96 হাজার 610 টাকা ব্যয় করতে হবে। প্রী অপারেশন জন্য ব্যয় হতে পারে প্রায় 35 হাগার টাকা, এছাড়া অনান্য খরচা 33 হাজার টাকা, ওয়ার্কিং ক্যাপিটাল এর জন্য প্রায় 7 লক্ষ 81 হাজার 450 টাকা ব্যয় হতে পারে। এই ব্যবসাটির জন্য মোট 41 লক্ষ 32 হাজার ব্যয় হতে পারে।

সরকার আপনাকে কত সাহায্য করবে?

সরকার আপনাকে বাঙ্কিং ক্যাপিটাল লোন হিসাবে 3 লক্ষ টাকা দেবে। ট্রাম লোন হিসাবে 22 লক্ষ টাকা দেবে। স্বনির্ভর প্রকল্প অনুসারে আপনি যে কোন ব্যাঙ্ক থেকে এই লোন সহজেই পেতে পারেন।




এই ব্যবসায় আপনার কত টার্নওভার হতে পারে?

16 লক্ষ 32 হাজার টাকা বিনিয়োগের পর তৈরি প্রকল্প অনুসারে আপনার মাসিক টার্নওভার হতে পারে প্রায় 9 লক্ষ 7 হাজার টাকা। উৎপাদনের জন্য মাসিক ব্যয় প্রায় 8 লক্ষ 26 হাজার টাকা। নিট মুনাফা প্রতি মাসে প্রায় 80 হাজার 970 টাকা। বার্ষিক বিক্রয় প্রায় 108.90 লক্ষ টাকা। বার্ষিক মুনাফা আপনার প্রায় 9 লক্ষ 72 হাজার টাকা হতে পারে।

লোনের জন্য আপনি কীভাবে আবেদন করবেন?

এই ব্যবসার জন্য প্রধানমন্ত্রীর স্বনির্ভর প্রকল্প যোজনায় আপনি যে কোন ব্যাঙ্ককে লোনের জন্য আবেদন করতে পারবেন। আপনাকে একটি ফর্ম ফিলাপ করতে হবে, জাতে আপনার ব্যবসাটির সম্পর্কে বিশদ জানাতে হবে। কী ব্যবসা শুরু করতে চান আপনি তার নাম, ঠিকানা, আপনার শিক্ষাগত যোগ্যতা, আপনার বর্তমান আয়, কত লোণের প্রয়োজন ইত্যাদি। এই লোনের জন্য আপনাকে কোন প্রসেসিং ফি বা গ্যারান্টি ফি দেওয়ার প্রয়োজন নেই। আপনি যে লোনটি নেবেন সেটি 7 বছরের মধ্যে ফেরত দেওয়া যেতে পারে।

আশা করি সরকারে আত্মনির্ভর যোজনার অন্তর্গত এই ব্যবসা আপনাদের সাহায্য করবে, যদি আমাদের এই তথ্য আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই সকলের সাথে শেয়ার করবেন এবং এই ধরণের আরো নতুন নতুন তথ্য পাবার জন্য আমাদের ওয়েবসাইটে নজর রাখুন।নতুন নতুন আপডেট পাবার জন্য আমাদের Facebook Page লাইক ও ফলো করুন।
Comment on This News.