West Bengal Government Schemes News, Bangla Bhumi

West Bengal Government Schemes News, Startup Business News of West Bengal, Khatian and Plot Information of West Bengal

ব্যাঙ্ক কম সুদ দিচ্ছে? আরও সুদ পেতে চান? তাহলে পোস্ট অফিসে অ্যাকাউন্ট খুলুন, মাত্র 20 টাকায়

দেশজুড়ে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের কারণে অনেক ব্যাঙ্ক সেভিংস অ্যাকাউন্ট-এর সুদ কমিয়ে দিয়েছে। এখন গ্রাহকরা আগের থেকে অনেক কম সুদ পাচ্ছেন। এমন পরিস্থিতিতে আপনি পোস্ট অফিসে আপনার অ্যাকাউন্ট খুলতে পারেন। এই অ্যাকাউন্ট খুলতে আপনাকে মাত্র 20 টাকা খরচা করতে হবে। এতে অর্থ রাখা সাধারন মানুষের পক্ষে বেশী সুবিধাজনক হবে। গ্রাহকরা পোস্ট অফিসের সেভিংস অ্যাকাউন্টে টাকা জমা দিয়ে উচ্চ সুদের সুবিধা নিতে পারবেন।
Open Post Office Saving Account for More Interest
আজ আমরা আপনাদের জানাব পোস্ট অফিসের সেভিংস অ্যাকাউন্ট সম্পর্কে। আপনি মাত্র 20 টাকায় পোস্ট অফিসে সেভিংস অ্যাকাউন্ট খুলে বেশী সুদ পেতে পারেন। আসুন জানুন পোস্ট অফিসের সেভিংস অ্যাকাউন্টে আপনি কী কী সুবিধা পেতে পারেন?

 আপনি যদি পোস্ট অফিসের সেভিংস অ্যাকাউণ্টে চেকবুকের সুবিধা নিতে না চান তাহলে আপনি মাত্র 20 টাকায় অ্যাকাউন্ট খুলতে পারেন। আর যদি আপনি চেকবুকের সুবিধা নিতে চান তাহলে আপনাকে চেকবুকের সুবিধার্থের জন্য আপনাকে কমপক্ষে 500 টাকা দিয়ে অ্যাকাউন্ট খুলতে হবে। এর সাথে আপনি এই অ্যাকাউন্টের সাথে একটি যৌথ অ্যাকাউন্ট খোলার সুবিধাও পাবেন। পোস্ট অফিসের সমস্ত সেভিংস অ্যাকাউন্টগুলিতে 10,000 টাকা পর্যন্ত ট্যাক্স ফ্রী এবং এই অ্যাকাউন্টটি চলমান রাখতে আপনাকে 3 বছর আর্থিক  লেনদেন করতে হবে।

আপনি পোস্ট অফিসে কীভাবে সেভিংস অ্যাকাউন্ট খুলবেন?

পোস্ট অফিসে সেভিংস অ্যাকাউন্ট খুলতে আপনাকে কেবল একটি ফর্ম পূরণ করতে হবে এবং পোস্ট অফিসে জমা দিতে হবে। ফর্মের সাথে আপনাকে কয়েকটি গুরুত্বপূর্ণ নথি জমা দিতে হবে। যেমন আধার কার্ড এবং আপনার ফটো।

এর পরে আপনার অ্যাকাউন্টটি খুলে যাবে। এছাড়া আপনি অনলাইনের মাধ্যমেও অ্যাকাউন্ট খুলতে পারেন। অনলাইনে অ্যাকাউন্ট খোলার জন্য আপনাকে পোস্ট অফিসের ওয়েবসাইটে গিয়ে ফর্মটি ডাউনলোড করে ফিলাপ করতে পারেন।




পোস্ট অফিসে সেভিংস অ্যাকাউন্ট খুলতে কী কী তথ্য আপনাকে দিতে হবে?

এই অ্যাকাউন্টটি খোলার জন্য খোলার জন্য আপনার আইডি প্রুফ হিসাবে ভোটার কার্ড, রেশন কার্ড, আধার কার্ড, ড্রাইভিং লাইসেন্স, পাসপোর্ট ইত্যাদি প্রয়োজন। এ ছাড়া ঠিকানার প্রমাণ হিসাবে আপনাকে ব্যাঙ্কের পাসবুক, বিদ্যুতের বিল, ফোন বিল, আধার কার্ড, পাসপোর্ট, রেশন কার্ড এগুলির মধ্যে কোন একটি ব্যবহার করা যেতে পারে। পাসপোর্ট আকারের ছবি জমা দিতে হবে। এর সাথে আপনাকে যৌথ অ্যাকাউন্টের জন্য সমস্ত যুগ্ম অ্যাকাউন্ট্রকারীর একটি ফটো এবং তাঁর সমস্ত তথ্য জমা দিতে হবে।

পোস্ট অফিসের সেভিংস অ্যাকাউন্টে আপনি এটিএম এবং চেকবুকের সুবিধা পেতে পারেন কী?

পোস্ট অফিসের সেভিংস অ্যাকাউন্ট ব্যাঙ্কের সেভিংস অ্যাকাউন্টের মতো সব সুবিধাই আপনি পাবেন। এতে আপনি এটিএম এবং চেকবুকেরও সুবিধা পাবেন। পোস্ট অফিসের সেভিংস অ্যাকাউন্টে 10 হাজার টাকা পর্যন্ত সুদের জন্য আপনাকে কোনও শুল্ক দিতে হবে না।

আশা করি আমাদের এই তথ্য আপনাদের সাহায্য করবে, যদি আমাদের এই তথ্য আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই সকলের সাথে শেয়ার করবেন এবং এই ধরণের আরো নতুন নতুন তথ্য পাবার জন্য আমাদের ওয়েবসাইটে নজর রাখুন।নতুন নতুন আপডেট পাবার জন্য আমাদের Facebook Page লাইক ও ফলো করুন।

Comment on This News.