West Bengal Government Schemes News, Bangla Bhumi

West Bengal Government Schemes News, Startup Business News of West Bengal, Khatian and Plot Information of West Bengal

কম টাকা লাগিয়ে খুলে নিন নিজের সুপার মার্কেট, দারুন ইনকাম - কিভাবে নেবেন ফ্রেঞ্চাইজি সব কিছু জেনে নিন

যদি আপনি কাজ করতে ইচ্ছুক থাকেন আর আপনার ইচ্ছাশক্তি ভালো তাহলে তাহলে আপনি যে কোনো কাজে সফল অবশ্যই হবেন। আজ আমরা আপনাদের জানাবো যে আপনার নিজের "সুপার মার্কেট" কিভাবে খুলে নিতে পারবেন আর দারুন ইনকাম করতে পারবেন। আপনারা তো বিগবাজার, রিলায়েন্স ফ্রেস ইত্যাদি সমন্ধে জানেন যেখানে চাল-আটা থেকে শুরু করে শাকসব্জি সমস্তকিছু বিক্রি হয় এখন আপনারাও নিজের এলাকায় এই ধরণের সুপার মার্কেট খুলে ভালো ইনকাম করতে পারেন।
Open Your Own Supermarket with BigMart Supermarket Franchise
আসুন এবার জেনে নিন কিভাবে করবেন। সুপার মার্কেটের দুনিয়ার একটি নামকরা কোম্পানি Big Mart Retail Corporation আপনাদের নিজস্ব সুপার মার্কেট খোলার অফার দিচ্ছে, যার দ্বারা BigMart কোম্পানির সাথে জুড়ে ভালো ইনকাম করতে পারবেন। Big Mart কোম্পানি এখন সকলের জন্য ফ্রেঞ্চাইজি দিচ্ছে যার দ্বারা দেশের যে কোনো জায়গায় Big Mart সুপার মার্কেট খুলতে পারবেন। এখানে ২২ হাজারেরও বেশি প্রোডাক্ট রয়েছে বিক্রি করার জন্য, প্রতিদিনের রেশনের প্রোডাক্ট থেকে শুরু করে দুগ্ধজাত প্রোডাক্ট, শাকসব্জি, বেকারি ইত্যাদি বিক্রি করা হয়।

কি দরকার হবে এই সুপার মার্কেট খোলার জন্য :

Big Mart Retail Corporation-এর সাথে জুড়ে সুপার মার্কেট খোলার জন্য একটি জায়গা অবশ্যই প্রয়োজন যা কম সে কম ৩০০ থেকে ৫০০ স্কোয়ারফুট জায়গা হতে হবে যেখানে সুপার মার্কেটটি খোলা হবে। এর সাথে ৫ থেকে ১০ লক্ষ টাকার পুঁজির প্রয়োজন হবে সুপার মার্কেটটি খোলার জন্য। (প্রধানমন্ত্রী মুদ্রা লোনের সাহায্যে বিনা গ্যারেন্টি ১০ লক্ষ টাকা পর্যন্ত দেওয়া হয় যার দ্বারা এই ব্যবসা শুরু করতে পারেন)

কোথায় করতে হবে আবেদন :

BigMart কোম্পানির ফ্রেঞ্চাজির জন্য সরাসরি BigMart-এর ওয়েবসাইটে গিয়ে আবেদন করা যাবে (আবেদন ও খুঁটিনাটি জানার জন্য এখানে দেখুন - BigMart Franchise Information ), এর সমস্ত তথ্য এই PDF ডাউনলোড করে দেখে নিতে পারেন। BigMart ওয়েবসাইটে ফ্রেঞ্চাইজির জন্য Franchise Application form ফিলাপ করতে হবে। ফর্ম সাবমিট করার পর কোম্পানি যোগাযোগ করবে। PDF টি ডাউনলোড করে বিশদে জানতে পারবেন।

কোথায় খুলতে পারবেন এই সুপার মার্কেট :

ভারতের যে কোনো জায়গায় এই সুপার মার্কেট খোলা যাবে। এখনো পর্যন্ত ভারতের বিভিন্ন জায়গায় BigMart-এর ফ্রেঞ্চাইজির দ্বারা সুপার মার্কেট খোলা হয়েছে। এছাড়া ৪০ থেকেও বেশি বিভিন্ন দেশে BigMart-এর সুপার মার্কেট খোলা আছে। ফ্রেঞ্চাইজি নেবার পর কোম্পানির তরফ থেকে ট্রেনিং ও গাইডেন্স দেওয়া হয় এছাড়াও মার্কেটিং, টেকনিক্যাল ইত্যাদি সাপোর্ট কোম্পানি কোম্পানি দ্বারা দেওয়া হয়। কোম্পানি আপনার সুপারমার্কেটের প্রচার প্রসার করবে, খবরের কাগজ, টিভি, ইন্টারনেট দ্বারা বিজ্ঞাপন দেয়। এছাড়াও অনেক সার্ভিস রয়েছে যা কোম্পানি দ্বারা যে ফ্রেঞ্চাইজি নেয় তাকে দেওয়া হয়।




ফ্রেঞ্চাজির জন্য আবেদনের ফর্ম সাবমিট করার পর এইগুলি বাদেও আরো তথ্য কোম্পানি জানিয়ে দেবে। এবং ব্যবসাটি কিভাবে ভালো করে চালাতে হবে তা সব কিছু জানিয়ে দেবে। ট্রেনিংয়ের মাধ্যমে সুপারমার্কেটের খুঁটিনাটি বিষয়গুলির ব্যাপারে জানিয়ে দেবে।
Comment on This News.