West Bengal Government Schemes News, Bangla Bhumi

West Bengal Government Schemes News, Startup Business News of West Bengal, Khatian and Plot Information of West Bengal

ঘরে বসেই খুলতে পারেন আপনার ব্যঙ্কে Fixed Deposit অ্যাকাউন্ট, পাবেন দারুন ইন্টারেস্টের ও রিটার্ন

Coronavairus-এর সময়ে ব্যাঙ্ক যাওয়া একটি সমস্যা তাই বাড়ি থেকেই কিভাবে ব্যাংকিংএর কাজ করতে পারবেন জেনে নিন। এখন আপনি ঘরে বসেই খুলতে পারেন আপনার ব্যঙ্কে Fixed Deposit অ্যাকাউন্ট। ভাল ইন্টারেস্টের সাথে ভাল রিটার্নও পাবেন।
Open Fixed Deposit Account Online From Your Home
কোরোনাভাইরাসের এমন পরিস্থিতিতে নিজেকে এবং আপনার পরিবারকে সুরক্ষা রাখা জরুরী। এই সময়ে আপনার এবং আপনার পরিবারের ভবিশ্যতের কথা চিন্তা করা গুরুত্বপূর্ণ। এই সময় এরকম কিছুতে টাকা সেবিং করা প্রয়োজন যাতে আপনি ভাল সুদ পান আবার ভাল রিটার্নও পান। এবং ভবিষ্যতের জন্য নিরপদ হওয়াও উচিত। তাই এই স্কীমটি আপনার জন্য খুব ভাল হতে পারে। Coronavairus-এর এই পরিবেশে ব্যাঙ্কগুলি সামাজিক দুরুত্ব রাখার কথা মাথায় রেখে অনলাইনে অনেক ব্যাঙ্কিং কার্যক্রম শুরু করেছে।

তাই এখন আপনাকে আর ব্যাঙ্ক যেতে হবে না এই পরিস্থিতিতে। আপনি ঘরে বসেই Fixed Deposit অ্যাকাউন্ট খুলতে পারেন নিজের এবং পরিবারের সুরকশার জন্য। ব্যাঙ্কগুলি যে অনলাইন কার্যক্রম চালু করেছে তার মধ্যে Fixed Deposit রয়েছে। এতে আপনি সহজেই FD অ্যাকাউন্ট খুলতে পারেন। এতে কানেকশন বিহীন ট্রানজেকশন হবে এবং আপনাকে Coronavairus-এর সংক্রমণের থেকে রক্ষা করবে। আর এতে আপনি সুরক্ষিতও থাকবেন। এই ব্যাঙ্কিং পরিষেবা চালু করেছে Axis Bank এবং DCB Bank- এই ব্যাঙ্কগুলি। আসুন জেনে নিন আপনি কীভাবে FD অ্যাকাউন্ট খুলবেন?

Axis Bank Express FD :  

Axis Bank-এর Express পদ্ধতি একটি ডিজিটাল FD প্রজেক্ট যা গ্রাহকদের ব্যাঙ্কের সাথে সেবিং অ্যাকাউন্ট  না খুলে ডিজিটাল মোড থেকে 3 মিনিটের মধ্যে একটি Fixd Diposit অ্যাকাউন্ট খোলা যাবে। এতে আপনি ব্যাঙ্কের মতানুযায়ী Express FD -এর আকর্ষণীয় সুদের হার রয়েছে। এছাড়াও ফিস জিরো এবং 25% পর্যন্ত pre-Mature- এ কোনরকম পেলান্টি লাগবে না। গ্রাহকরা 6 মাস বা 1 বছরের জন্য সর্বনিম্ন 5 হাজার এবং সর্বচ্চ 90 হাজার পর্যন্ত আপনি FD অ্যাকাউন্ট খুলতে পারেন। এতে সুদের হার 5% থেকে 5.8% পর্যন্ত দেবে। নেট ব্যাঙ্কিং, ডেবিট কার্ড বা UPI-এর মাধ্যমে Express FD অ্যাকাউন্ট খাতাতে জমা দেওয়া যেতে পারে।

DCB Zippi Online Fixed Deposit : 

DCB Zippi Online Fixed Deposit -এর সুবিধা কানেকশন লেস। যার অর্থ যে কেউ অনলাইনে Zippi অ্যাকাউন্ট খুলতে পারে। এতে আকর্ষণীয় সুদের হার এবং নিয়মিত DCB Zippi অনলাইন FD গুলির মাধ্যমে নির্বাচন করতে পারেন বা DCB Zippi অনলাইন সিকিউরিটি Fixed Deposit -এর সাথে বিনামূল্যে জীবন বীমার সুবিধা নিতে পারেন। DCB 30 দিন থেকে 5 বছরের জন্য Zippi অনলাইন FD -এ  10 হাজার থেকে 5 লক্ষ পর্যন্ত বিনিয়োগ করতে পারেন। DCB Zippi FD-গুলির  জন্য সুদের হার আলাদা আলাদা।
Comment on This News.