West Bengal Government Schemes News, Bangla Bhumi

West Bengal Government Schemes News, Startup Business News of West Bengal, Khatian and Plot Information of West Bengal

এবার ফ্রি তে আধার সেন্টার খুলতে পারবেন, এখনই অনলাইন আবেদন করুন, জানুন কিভাবে

নতুন ব্যবসা শুরু করতে চান ? আধার সেন্টার খুলতে চান ? কিন্তু কিভাবে তা করবেন জানেন না আর কতই বা হবে খরচ তার বিষয়ে জানতে চান তাহলে আপনাদের জন্য সুখবর। এবার আপনারা নিজেদের আধার সেন্টার খুলে নিতে পারেন তাও ফ্রি তে, একদম ঠিক শুনেছেন এখন ফ্রি তে দেওয়া হচ্ছে আধার ফ্রেঞ্চাইজি। আধার সেন্টারের ব্যবসা শুরু করে করুন দারুন ইনকাম।
How To Apply Free Aadhaar Card Franchise
এই আধার সেন্টারের ব্যবসা শুরু করার জন্য লাইসেন্সের দরকার হবে আর এই লাইসেন্স পাবার জন্য দিতে হবে একটি পরীক্ষা যা হবে অনলাইন আর অবশ্যই এই পরীক্ষায় পাস হতে হবে। তাহলে আসুন এই আধার সেন্টার কিভাবে পাবেন সব কিছু জেনে নিন।

এই পরীক্ষায় হতে হবে পাস :

আধার সেন্টারের ফ্রেঞ্চাইজির জন্য uidai দ্বারা পরীক্ষা নেওয়া হয় এই পরীক্ষা uidai certification-এর জন্য নেওয়া হয়ে থাকে। পরীক্ষার পাস হবার পর আপনার আধার এনরোলমেন্ট ও বায়োমেট্রিক এর ভেরিফিকেশন করা হবে। এর পর আধার ফ্রেঞ্চাইজি নিতে পারবেন মনে রাখবেন এর সাথে কমন সার্ভিস সেন্টার (CSC) এর জন্য রেজিস্ট্রেশন করতে হবে। পরীক্ষাটি দেবার জন্য অনলাইন রেজিস্ট্রেশন করতে হবে যার প্রসেস নিচে দেওয়া হয়েছে।

আধার সেন্টারে কি কি কাজ হয় :

আধার সেন্টারের ফ্রেঞ্চাজির আবেদনের আগে আধার সেন্টারে কি কি কাজ করতে পারবেন যার সম্মন্ধে জেনে নিন,
• আধার সেন্টারে নতুন আধার কার্ড বানানো / Make New Aadhar Card

• আধার কার্ডে মোবাইল নাম্বার লিংক করা / Link Mobile Number to Aadhar Card

• আধার কার্ডের নাম, ঠিকানা, জন্ম তারিখ আপডেট করা / Update Name, Address, Date of Birth in Aadhar Card

• পুরাতন ফটোর বদলে নতুন ফটো আপডেট করা / Update Latest Photo in Aadhar Card

• আধার কার্ডে ইমেল আইডি যোগ দেওয়া বা আপডেট করা / Update Email in Aadhar Card

এই সমস্ত কাজ আধার সেন্টারে করা হয় যার জন্য নির্ধারিত টাকা থাকে যা আধার সেন্টার গ্রাহকদের কাছ থেকে নিয়ে থাকে। এই সমস্ত কাজ করার জন্য আধার সেন্টারের  লাইসেন্স নিতে হবে যার জন্য যেই পরীক্ষা দিতে হবে তার প্রসেস নিচে দেওয়া আছে।




আধার সেন্টারের লাইসেন্সের জন্য পরীক্ষার আবেদন :

এই আবেদন অনলাইনে নিজের বাড়িতে বসেই করে নিতে পারবেন এই কাজ করার জন্য নিম্নলিখিত স্টেপ গুলি ফলো করতে হবে :
• সবার প্রথমে এই ওয়েবসাইটে UIDAI Franchise Exam যেতে হবে।

• যেহেতু প্রথমবার এখানে এসেছে সে কারণে "Create New User"-এ ক্লিক করে নতুন করে নিজেকে রেজিস্টার করুন।

• এর পর "Create New User"-এ ক্লিক করার পর একটি ফাইল খুলে যাবে যেখানে Share Code দেবার জন্য বলা হয়।

• এখানে Share Code ও ফাইল-এর জন্য এই ওয়েবসাইটে Offline KYC Download গিয়ে অফলাইন ই-আধার ডাউনলোড করতে হবে।

• উপরের দুটি ফাইল ডাউনলোড করার পর এইগুলির ব্যবহার করে নেক্সট স্টেপে যেতে পারেন।

• এখানে একটি ফর্ম খুলে যাবে যেখানে নিজের পার্সোনাল তথ্য ভরতে হবে।

• এই সব কিছু করার পর আপনার মোবাইল নাম্বারে ইউসার আইডি ও পাসওয়ার্ড চলে আসবে।

• এই ইউসার আইডি ও পাসওয়ার্ড দিয়ে Aadhaar Testing and Certification Portal-এ লগইন করতে পারবেন, লগইন করে Continue বটনে ক্লিক করতে হবে।

• এখানে একটি ফর্ম আসবে যেখানে সমস্ত তথ্য সঠিক ভাবে ভরতে হবে, সব কিছু ভরার পর নিজের ফটো ও সিগ্নেচার আপলোড করতে হবে।

• এর পর ফর্মটি ভালো করে যাচাই করে নিন এবং সব কিছু ঠিক থাকলে Declaration Box-এ রাইট টিক করে Proceed to Submit form-এ ক্লিক করে ফর্মটি জমা করুন।

• এখানে পরীক্ষার জন্য ফিস পেমেন্ট করতে হবে যা অনলাইনে জমা করা হবে ফিসের টাকা সাবমিট করার সময় দেখতে পাবেন, পেইমেন্ট অনলাইনে Net Banking, UPI, Debit Card, Credit Card দিয়ে করতে পারেন এখানে Please Click Here to generate receipt-এ ক্লিক করে পেমেন্টের চালান ডাউনলোড করে নিতে পারেন এবং প্রিন্ট ও করতে পারেন।

এডমিট কার্ড ও পরীক্ষা :

সফল ভাবে আবেদনের পরে ২৪ থেকে ৩৬ ঘন্টা অপেক্ষা করতে হবে তার পর ওয়েবসাইটে লগইন করে নিজের পরীক্ষার সেন্টার সিলেক্ট করতে পারেন। এখানে Book Center-এ গিয়ে নিজের কাছাকাছি পরীক্ষার সেন্টার ও পরীক্ষার তারিখ সিলেক্ট করে নিন। এই কাজ করার কিছু পরে Admit Card এখানেই পেয়ে যাবেন যা ডাউনলোড করে প্রিন্ট করে নিন, পরীক্ষার হলে এটি অবশ্যই লাগবে।

আধার ফ্রেঞ্চাইজির পরীক্ষার জন্য কিভাবে প্রস্তুতি নেবেন তা এখান থেকে (আধার ফ্রেঞ্চাইজি পরীক্ষা) ভালোভাবে জানতে পারবেন। এই পরীক্ষায় পাস করলে আপনি আধার ফ্রেঞ্চাইজি নিয়ে নিজের ব্যবসা শুরু করে  দারুন ইনকাম শুরু করতে পারেন এর সাথে সাথে আধার ডাউনলোড, আধার প্রিন্ট, PAN Card ইত্যাদি ধরণের কাজ করতে পারেন।

আপনারা যদি ব্যবসার নতুন আইডিয়া যা সরকারি যোজনার অন্তর্গত এবং অনলাইন মার্কেটিং ও অনলাইন ইনকাম সম্পর্কে আরো জানতে চান তাহলে নজর রাখুন আমাদের ওয়েবসাইটে এবং ফলো করুন আমাদের ফেসবুক পেজ নতুন আপডেট পাবার জন্য। আমাদের ওয়েবসাইটে অনলাইন ইনকামের দুর্দান্ত টিপস ও ট্রিক পেয়ে যাবেন যা আপনাকে বাড়িতে বসে টাকা কমাতে সাহায্য করবে।
Comment on This News.