West Bengal Government Schemes News, Bangla Bhumi

West Bengal Government Schemes News, Startup Business News of West Bengal, Khatian and Plot Information of West Bengal

ফেসবুক থেকে অনলাইন ইনকাম করুন, কিভাবে ? জানার জন্য এখানে দেখুন

ফেসবুক এখন কে না ব্যবহার করে আর এর চাহিদা কতটা তা তো না বললেই চলে। আর আপনারা সকলে প্রতিনিয়ত ফেসবুক ব্যবহার করেন, কিন্তু আপনারা জানেন কি এই ফেসবুকে শুধু পোস্ট করা আর কথা বার্তা বলাটাই এর ব্যবহার সীমিত হয়ে যায় না বরং এই ফেসবুক দ্বারা বাড়িতে বসেই অনলাইন টাকা ইনকাম (Facebook Online Income from Home) করতে পারবেন তাও বিনা কোথাও যাতায়াত করে।
Earn Money from Facebook in West Bengal
ফেসবুক, যেখানে কেউ আসে মজার জন্য কেউ আসে ব্যবসার ক্ষেত্রে, কেউ নিজেদের ব্যবসা বাড়ানোর জন্য কেউ আবার নিজেকে ফেমাস করার জন্য সব দিক থেকেই ফেসবুকে লোক বিভিন্ন ভাবে যুক্ত আছে, তাহলে কি এই ফেসবুক আপনাকেও কিছু দিতে পারে ? হাঁ অবশ্যই এই সোশ্যাল নেটওয়ার্কিং ওয়েবসাইটটি (Earn Money From Social Networking Website) ব্যবহার করে ভালো টাকা ইনকাম করতে পারেন।  তাহলে জেনে নিন কিভাবে কমাতে পারবেন টাকা -

প্রধান কাজ :

যেহেতু ফেসবুক একটি সোশ্যাল নেটওয়ার্কিং ওয়েবসাইট (Social Networing Website) তাই এখানে হতে হবে কিছুটা সোশ্যাল তার মানে যত বেশি লোকেদের সাথে যোগাযোগ হবে টোটো ভালো ভাবে কাজ করা সম্ভব হবে। এই জন্য ফেসবুকের ফ্রেন্ডলিস্ট একটু লম্বা করতে হবে বেশি থেকে বেশি লোকেদের যোগ দিতে হবে। মনে রাখতে হবে যে আপনার পার্সোনাল একাউন্ট আর প্রফেশনাল একাউন্ট আলাদা হতে হবে আর এই কাজ প্রফেশনাল একাউন্টের দ্বারা করতে হবে। 

ফেসবুক মার্কেট প্লেস :

ফেসবুকের মার্কেট প্লেস (Facebook Marketplace: Buy and Sell) থেকে নিজের অনলাইন বিজনেস শুরু করতে পারেন তাও বিনা খরচে। এই মার্কেট প্লেসে যে কোনো বিজনেস করা সম্ভব জমি জায়গা ক্রয় বিক্রয় থেকে শুরু করে জামা-কাপড়, গয়না, হাতের তৈরী জিনিসপত্র, ইলেক্ট্রনিক্স জিনিসপত্র সমস্তকিছু এখানেই অনলাইনের মাধ্যমে বিক্রয় করতে পারবেন। যেহেতু ফেসবুকে বিভিন্ন ইচ্ছার মানুষেরা থাকে সেই কারণ একের থেকে বেশি জিনিসপত্র বিক্রয় করা সুবিধাজনক। 

এফিলেট মার্কেটিং :

বর্তমান সময়ে অনলাইন শপিং দুর্দান্ত ভাবে চলছে আর এই ক্ষেত্রে অনেক নামি নামি কোম্পানি তাদের অনলাইন শপিং শুরু করেছে এবং তারা তাদের জিনিসপত্রের বিক্রির হার বাড়াবার জন্য এবং অন্য কোম্পানিদের থেকে বেশি বিক্রির জন্য এফিলিয়েট মার্কেটিং (Affiliate Marketing) করে যেখানে ফেসবুক বা অন্য সোশ্যাল নেটওয়ার্ক ওয়েবসাইট, ব্লগ ও ওয়েবসাইটে তাদের প্রোডাক্ট মার্কেটিং করার জন্য টাকা দেয়। এই এফিলেট মার্কেটিংয়ের দ্বারা ফেসবুকে প্রোডাক্টের মার্কেটিং (Facebook Affiliate Marketing Earning) করে প্রচুর টাকা কামানো যায়। যদি মনোযোগ দিয়ে শুধুমাত্র ফেসবুকে প্রোডাক্টের মার্কেটিং করা হয় তাহলে ভালো ইনকাম করা সম্ভব, বেশিরভাগ ফেসবুক থেকে টাকা এই ধরণের কাজের থেকে পাওয়া যায়। 




ফেসবুক পেজের দ্বারা ইনকাম :

(Earn Money From Facebook Page) যে কোনো টপিক কে নিয়ে দারুন দারুন কন্টেন্ট ও পোস্ট দিয়ে একটি ফেসবুক পেজ তৈরী করে কিছু সময় পোস্ট করে ফলোয়ার বাড়িয়ে নিতে হবে। যখন পেজে লোকেদের ইন্টারেস্ট বেড়ে যাবে সেই টপিকের ব্লগ বা ওয়েবসাইট বানিয়ে সেখান থেকে ভালো আর অনবরত টাকা ইনকাম করা সম্ভব। যেহেতু ফেসবুকে ফ্যান ফলোয়ার বেশি থাকবে সেক্ষেত্রে ওয়েবসাইট বা ব্লগে ট্রাফিক বেশি পাওয়া যাবে সেখান থেকে গুগল এর বিজ্ঞাপনের দ্বারা ভালো টাকা ইনকাম করা সম্ভব। 

ফেসবুক ইন্সটেন্ট আর্টিকেল দ্বারা ইনকাম :

যদি আপনার কোনো ব্লগ বা ওয়েবসাইট থাকে যেখানে আপনি নিয়মিত ভাবে আর্টিকেল লিখতে থাকেন তাহলে ফেসবুক বিজনেসর একটি ইনকাম সোর্স ইন্সটেন্ট আর্টিকেলের (Facebook Instant Articles Ads) দ্বারা টাকা ইনকাম করা সম্ভব। এর জন্য আপনাকে ফেসবুক অডিয়েন্স নেটওয়ার্ক-এ (Facebook Audience Network) লগইন করতে হবে এবং আপনার ওয়েবসাইটে ইন্সটেন্ট আর্টিকেল শুরু করার জন্য আবেদন করতে হবে। ফেসবুক থেকে আপনার আবেদন স্বীকার করার পর আপনি আপনার আর্টিকেলগুলির দ্বারা প্রচুর পরিমানে টাকা ইনকাম করতে পারবেন। 

মোবাইল এডস এর দ্বারা ইনকাম :

যদি আপনি মোবাইল আপ তৈরী করেন তাহলে ফেসবুক অডিয়েন্স নেটওয়ার্ক-এর (Facebook Audience Network) বিজ্ঞাপন লাগিয়ে গুগল এর বিজ্ঞাপনের থেকে বেশি টাকা ইনকাম করতে পারেন। ফেসবুক ফেসবুক অডিয়েন্স নেটওয়ার্ক দ্বারা হাই কোয়ালিটি বিজ্ঞাপন দেওয়া হয় যার রেভিনিউ দারুন থাকে। তাহলে এবার যখন মোবাইল আপ তৈরী করবেন তখন ফেসবুক অডিয়েন্স নেটওয়ার্ক-এর এডস (Facebook Audience Network Ads) লাগিয়ে দেখবেন। 

ডিজিটাল মার্কেটিং করে দারুন ইনকাম :

সকল কোম্পানি তাদের প্রোডাক্টের মার্কেটিং (Product Marketing) করতে চাই কিন্তু সময়ের অভাবে বা এই কাজ না করতে জেনে তারা অনালাইন মার্কেটিং (Online Maketing) করার জন্য ডিজিটাল মার্কেটারদের টাকা দেয়। আপনি যদি এক কাজ করতে চান তাহলে আপনার ফ্যান ফলোয়ার বাড়াতে হবে যা প্রথমেই জানিয়েছি আর কিছুটা মাকেটিং স্কিল নিতে হবে, আর কিছু সময় ফেসবুকে দিতে হবে ব্যাস এই ডিজিটাল মার্কেটিংয়ের (Digital Maketing) কাজ শুরু। বর্তমান সময়ে ডিজিটাল মার্কেটিংয়ের ডিমান্ড সব থেকে বেশি কারণ কাস্টমার সব থেকে বেশি সোশ্যাল মিডিয়া (Social Media Digital Maketing Earn Money) তে আর এই কাজে এক সঙ্গে অনেকগুলি কোম্পানির মার্কেটিং করা সম্ভব যার ফলে ভালো টাকা কামানো যাবে।

আপনারা যদি অনলাইন মার্কেটিং ও অনলাইন ইনকাম সম্পর্কে আরো জানতে চান তাহলে নজর রাখুন আমাদের ওয়েবসাইটে এবং ফলো করুন আমাদের ফেসবুক পেজ নতুন আপডেট পাবার জন্য। আমাদের ওয়েবসাইটে অনলাইন ইনকামের দুর্দান্ত টিপস ও ট্রিক পেয়ে যাবেন যা আপনাকে বাড়িতে বসে টাকা কমাতে সাহায্য করবে।

Comment on This News.