Join Bangla Bhumi Telegram Channel আমাদের Telegram Channel জয়েন করুন

Youtube Channel কিভাবে বানাবেন ? মাত্র 2 মিনিটে বানিয়ে ফেলুন Channel


How to Create Youtube Channel
Youtube Channel বানানোর জন্য Gmail Account-এর প্রয়োজন হবে (Gmail Account কিভাবে বানাবেন দেখে নিন) আপনার এই Gmail একাউন্ট দিয়ে Youtube Channel বানাতে হয়। একটি Gmail একাউন্ট দিয়ে একটা বা একটার বেশি Youtube Channel বানানো সম্ভব তার জন্য আলাদা আলাদা email-এর দরকার হয় না। মানে আলাদা আলাদা টপিকে আলাদা আলাদা Youtube Channel বানিয়ে নেওয়া যাবে। আসুন দেখে নিন কিভাবে Youtube Channel বানাবেন।

১. প্রথম স্টেপ : প্রথমে youtube.com ওয়েবসাইটটি খুলে নিন এবং পেজের উপরে ডানদিকে SIGN IN বটনে ক্লিক করে নিজের Gmail Account দিয়ে Login করে নিন। এখানে শুধুমাত্র আপনার "জিমেল" এবং "পাসওয়ার্ড" দিয়ে লগইন করে নিন।
How to Create Youtube Channel - Step 1


২. দ্বিতীয় স্টেপ : Youtube-এ লগইন করার পর যেই পেজটি খুলবে তার উপরে ডানদিকে আপনার একাউন্টটি দেখতে পাবেন সেখানে ক্লিক করলে একটি লিস্ট খুলবে সেই লিস্টে "Create a channel" অপশনটি দেখতে পাবেন এখন থেকেই নতুন Youtube Channel তৈরী করতে পারবেন।
How to Create Youtube Channel - Step 2

৩. তৃতীয় স্টেপ : এখানে মেন কান করতে হবে, "Create a channel"এ ক্লিক করার পর সামনে একটি পেজ আসবে সেখানে "GET STARTED"এ ক্লিক করবেন (ফটো.১) এর পর "Use a custom name"এ ক্লিক করবেন (ফোটো।২) এর পর আপনার Channel-এর নাম দিন এবং "CREATE" বটনে ক্লিক করুন (ফটো.৩) নিচে দেওয়া ফটোটি অনুসরণ করেও এই কাজ করতে পারেন। Complete, আপনার Youtube Channel তৈরী হয়ে হয়ে গেছে।
How to Create Youtube Channel - Step 3

Youtube Channel তৈরী হবার পর ভিডিও উপলোড করতে পারবেন। আপলোড করার জন্য "SELECT FILE" বটনে ক্লিক করতে হবে অথবা ভিডিওটি ড্রেগ করে এই পেজে নিয়ে এলে ভিডিওটি আপলোড হওয়া শুরু হয়ে যাবে। চ্যানেলের একাউন্ট সেটিংএর মধ্যে "Virify Channel"-এ গিয়ে Channelটি verify করে নেওয়া দরকার যার ফলে "Custom Thumbnil" এবং অন্নান্য অপশন গুলি খুলে যাবে।
How to Create Youtube Channel - Step 4
Youtube-এ ভিডিও আপলোড. করার আগে youtube-এর পলিসি সম্মন্ধে জেনে নেবেন কারণ যদি ভুল করে Copyright জিনিস বা এমন ভিডিও আপলোড করে দেওয়া হয় যা Youtube-এর পলিসির হিসাবে ঠিক না হয় তাহলে Youtube Channel বন্ধ হয়ে যেতে পারে।

Youtube থেকে কিভাবে টাকা কমাবেন ? কিভাবে Channel বন্ধ হওয়ার থেকে কিভাবে বেঁচে থাকবেন ? এবং এই ধরণের youtube tips পাবার জন্য আমাদের ওয়েবসাইটে নজর রাখুন। আর নতুন নতুন আপডেট পাবার জন্য আমাদের ফেসবুক পেজ ফলো করুন।