Bengali Business News - Latest Loan News - Bank Updates - Mutual Fund and Insurance News

West Bengal Government Schemes News, Loan, Bank, Mutual Fund, Insurance and Startup Business News of West Bengal.

Join Bangla Bhumi Telegram Channel আমাদের Telegram Channel জয়েন করুন
আপনাদের সহযোগিতা আমাদের প্রয়োজন - ধন্যবাদ

কিভাবে E-mail Account বানাবেন ? মাত্র 5 মিনিটে বানিয়ে ফেলুন G-mail Account

How to create gmail account
Google এর সমস্ত প্রোডাক্ট ব্যাবকের করার জন্য যেমন Youtube, Google Play Store বা Facebook বা অন্যান্য অনলাইন সার্ভিস, সবার জন্য প্রয়োজন হয় E-mail Account. তাহলে কিভাবে বানাবেন এই E-mail Account ? আমরা আজ কয়েকটি সাধারণ ষ্টেপের মাধ্যমে আপনাদের E-mail Account বানাতে সাহায্য করবো। আসুন দেখে নিন E-mail Account বানানোর স্টেপগুলি -

1. Google এর E-mail সার্ভিস G-mail-এ একাউন্ট বানানোর সবার প্রথমে Gmail এর ওয়েবসাইট gmail.com খুলে নিতে হবে যেখানে Create an account বটনে ক্লিক করতে হবে। নিচে ফটো তে দেখানো হয়েছে।
How to Create Gmail Account - Step 1


2. Create an account বটনে ক্লিক করার পর সামনে একটি পেজ খুলবে যেখানে কিছু তথ্য সঠিক ভাবে ভরতে হবে। এখানে প্রথম নাম, লাস্ট নাম আর E-mail এর Username (মানে যেই নামের E-mail বানাতে চান যেমন banglabhumi.in@gmail.com) এবং পাসওয়ার্ড দিন তার পর Next বটনে ক্লিক করুন।
How to Create Gmail Account - Step 2


3. Next করার পর যেই পেজটি খুলবে সেখানে আপনার মোবাইল নাম্বার দিতে হবে। মনে রাখবেন এই নাম্বারে OTP আসবে যা এখানে ভরতে হবে তবেই G-mail Account তৈরী হবে। আপনার দেওয়া মোবাইল নাম্বারে SMS এর মধ্যে ৬ অংকের একটি Verification code আসবে সেটি এখানে ভোরে Verify করতে হবে।
How to Create Gmail Account - Step 3


4. Complete, মোবাইল নাম্বার Verify করার পর G-mail Account তৈরী হয়ে যাবে। Continue to Gmail বটনে ক্লিক করে G-mail Account-এ যেতে পারবেন যেখান থেকে E-mail এর আদান প্রদান করতে পারবেন।
How to Create Gmail Account - Step 4
এই G-mail Account দিয়ে Internet-এ সব জায়গায় Login করতে পারবেন যেমন YouTube-এ চ্যানেল তৈরী করা হোক বা Google Play Store থেকে App Download করা হোক অথবা Facebook-এ একাউন্ট বানানো হোক সব কিছুতেই এই G-mail Account ব্যবহার করতে পারবেন।

মাত্র ২ মিনিটে বানিয়ে ফেলুন নিজের Youtube Channel →

Comment on This News.