West Bengal Government Schemes News, Bangla Bhumi

West Bengal Government Schemes News, Startup Business News of West Bengal, Khatian and Plot Information of West Bengal

কিভাবে E-mail Account বানাবেন ? মাত্র 5 মিনিটে বানিয়ে ফেলুন G-mail Account

How to create gmail account
Google এর সমস্ত প্রোডাক্ট ব্যাবকের করার জন্য যেমন Youtube, Google Play Store বা Facebook বা অন্যান্য অনলাইন সার্ভিস, সবার জন্য প্রয়োজন হয় E-mail Account. তাহলে কিভাবে বানাবেন এই E-mail Account ? আমরা আজ কয়েকটি সাধারণ ষ্টেপের মাধ্যমে আপনাদের E-mail Account বানাতে সাহায্য করবো। আসুন দেখে নিন E-mail Account বানানোর স্টেপগুলি -

1. Google এর E-mail সার্ভিস G-mail-এ একাউন্ট বানানোর সবার প্রথমে Gmail এর ওয়েবসাইট gmail.com খুলে নিতে হবে যেখানে Create an account বটনে ক্লিক করতে হবে। নিচে ফটো তে দেখানো হয়েছে।
How to Create Gmail Account - Step 1


2. Create an account বটনে ক্লিক করার পর সামনে একটি পেজ খুলবে যেখানে কিছু তথ্য সঠিক ভাবে ভরতে হবে। এখানে প্রথম নাম, লাস্ট নাম আর E-mail এর Username (মানে যেই নামের E-mail বানাতে চান যেমন banglabhumi.in@gmail.com) এবং পাসওয়ার্ড দিন তার পর Next বটনে ক্লিক করুন।
How to Create Gmail Account - Step 2


3. Next করার পর যেই পেজটি খুলবে সেখানে আপনার মোবাইল নাম্বার দিতে হবে। মনে রাখবেন এই নাম্বারে OTP আসবে যা এখানে ভরতে হবে তবেই G-mail Account তৈরী হবে। আপনার দেওয়া মোবাইল নাম্বারে SMS এর মধ্যে ৬ অংকের একটি Verification code আসবে সেটি এখানে ভোরে Verify করতে হবে।
How to Create Gmail Account - Step 3


4. Complete, মোবাইল নাম্বার Verify করার পর G-mail Account তৈরী হয়ে যাবে। Continue to Gmail বটনে ক্লিক করে G-mail Account-এ যেতে পারবেন যেখান থেকে E-mail এর আদান প্রদান করতে পারবেন।
How to Create Gmail Account - Step 4
এই G-mail Account দিয়ে Internet-এ সব জায়গায় Login করতে পারবেন যেমন YouTube-এ চ্যানেল তৈরী করা হোক বা Google Play Store থেকে App Download করা হোক অথবা Facebook-এ একাউন্ট বানানো হোক সব কিছুতেই এই G-mail Account ব্যবহার করতে পারবেন।

মাত্র ২ মিনিটে বানিয়ে ফেলুন নিজের Youtube Channel →

Comment on This News.