West Bengal Government Schemes News, Bangla Bhumi

West Bengal Government Schemes News, Startup Business News of West Bengal, Khatian and Plot Information of West Bengal

SBI গ্রাহকরা এখন ব্যাঙ্ক অ্যাকাউন্টের ব্যালেন্স চেক করতে পারেন মাত্র 2 মিনিটে

State Bank of India গ্রাহকরা এখন অনলাইনে ব্যাঙ্ক অ্যাকাউন্টের ব্যালেন্স চেক করতে পারেন মাত্র 2 মিনিটে। জেনে নিন কীভাবে আপনি অনলাইনে আপনার অ্যাকাউন্টের ব্যালেন্স 2 মিনিটের মধ্যে চেক করবেন?
How to Check SBI Account Balance Check in 2 Minutes
আপনি যদি SBI ব্যাঙ্কের গ্রাহক হন বা আপনার SBI ব্যাঙ্কে অ্যাকাউন্ট থাকে আর আপনি ব্যালেন্স সম্পর্কে তথ্য পেতে চান তাহলে আপনি এখন অনলাইনে মাত্র 2 মিনিটে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট ব্যালেন্স চেক করতে পারেন এছাড়াও বিভিন্ন উপায়ে আপনি ব্যালেন্স চেক করতে পারবেন। আপনি মোবাইল ইন্টারনেটের মাধ্যমে অনলাইনে আপনার অ্যাকাউন্ট ব্যালেন্স চেক করতে পারেন।

দেশের বৃহত্তম রাষ্ট্র পরিচালিত ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI) এমন একটি ব্যাঙ্ক যেটি গ্রাহকদের ব্যাঙ্কিং এবং আর্থিক পরিষেবা দেয়। আপনার যদি SBI ব্যাঙ্কে অ্যাকাউন্ট থাকে আর আপনি অনলাইনে ব্যালেন্স চেক করতে চান খুব তাড়াতাড়ি তাহলে আপনি SBI YONO LITE APP- এর মাধ্যমে চেক করতে পারেন। ট্র্যাডিশনাল পাসবুক পদ্ধতি ছাড়া SBI ব্যাঙ্কের এসএমএস এবং মিসকল ব্যাঙ্কিং সুবিধার মাধ্যমে আপনি অ্যাকাউন্ট ব্যালেন্স চেক করতে পারেন। এছাড়া SBI অ্যাকাউন্ট হোল্ডিং ব্যাঙ্কের ATM  বা অন্য কোনও ব্যাঙ্কের ATM ব্যালেন্স চেক করতে এই APP টি ব্যবহার করতে পারেন।

নেটব্যাঙ্কিং এর মাধ্যমে SBI অ্যাকাউন্টের ব্যালেন্স চেক করুন ঃ

প্রথমে আপনি SBI অনলাইন লগইন করুন। পার্সোনাল ব্যাঙ্কিং অপশনে ক্লিক করুন। আপনার ব্যবহৃত নাম এবং পাসওয়ার্ড এন্টার করুন। পাসওয়ার্ড দেওয়ার পর আপনি আপনার প্রোফাইল ট্যাবে অ্যাকাউন্টের সংকিপ্তসারটি দেখতে পাবেন। এখানে চেক ফর ব্যালেন্স অপশনে ক্লিক করুন। তারপর আপনি আপনার অ্যাকাউন্ট ব্যালেন্সটি চেক করতে পারবেন।

YONO LITE APP এ এম পাসবুক ফিচার এর মাধ্যমে আপনি কীভাবে ব্যালেন্স চেক করবে?

SBI YONO LITE APP টি আপনি প্রথমে লগইন করুন। তারপর ACCOUNT-এ ক্লিক করুন। এরপর MY ACCOUNT অপশনে কিল্ক করুন। তারপর আপনি সবিং অ্যাকাউন্ট অপশনটি সিলেক্ট করুন। তারপর আপনি সামনে আপনার অ্যাকাউন্ট ডিটেলস দেখতে পাবেন।

এছাড়াও SBI গ্রাহকরা 09223766666 এই নাম্বারে মিসকল দিয়ে আপনার অ্যাকাউন্ট ব্যালেন্স চেক করতে পারেন। অথবা BAL লিখে এসএমএস পাঠিয়ে দেন এই নাম্বারে 09223766666,এভাবেও আপনি আপনার ব্যালেন্স চেক করতে [পারেন। SBI ব্যাঙ্ক কর্তৃপক্ষ থেকে রিসার্চ করে জানা গিয়েছে 2020 সালের  31 মার্চ পর্যন্ত SBI-এর ডিপোজিট বেস রয়েছে 32 লাখ কোটি টাকারও বেশী। SBI ইন্টারনেট ব্যাঙ্কিং সুবিধা ব্যবহার করা গ্রাহকদের সংখ্যা 73.5 মিলিয়ন। এবং মোবাইল ব্যাঙ্কিং পরিষেবাগুলি ব্যবহৃত গ্রাহকের সংখ্যা প্রায় 17 মিলিয়ন। SBI-এর ডিজিটাল  এবং YONO APP টি প্রায় 51 মিলিয়ন ব্যবহারকারী ডাউনলোড করেছেন।




আশা করি আমাদের এই তথ্য আপনাদের সাহায্য করবে, যদি আমাদের এই তথ্য আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই সকলের সাথে শেয়ার করবেন এবং এই ধরণের আরো নতুন নতুন তথ্য পাবার জন্য আমাদের ওয়েবসাইটে নজর রাখুন।নতুন নতুন আপডেট পাবার জন্য আমাদের Facebook Page লাইক ও ফলো করুন।
Comment on This News.