West Bengal Government Schemes News, Bangla Bhumi

West Bengal Government Schemes News, Startup Business News of West Bengal, Khatian and Plot Information of West Bengal

বাজারে আসছে Coronavirus-এর ওষুধ, কত টাকা দাম ? কিভাবে খেতে হবে ? সব কিছু জেনে নিন

কোরোনাভাইরাস নিয়ে সকলেই চিন্তিত আছে আর এই চিন্তার মধ্যে একটি ভালো খবর যে অতি শীঘ্রই কোরোনাভাইরাসের ওষুধ বাজারে আসতে চলেছে। আমেরিকার একটি কোম্পানির দ্বারা কোরোনাভাইরাসের চিকিৎসার জন্য ২টি ওষুধ বাজারে আসছে সপ্তাহের মধ্যে নিয়ে আসাতে চলেছে। আমেরিকার কোম্পানি গিলিয়ড কে এই ওষুধকে বাজার আনার জন্য লাইসেন্স দেওয়া হয়েছে।
Coronavirus Medicines and its Price
কোরোনাভাইরাস থেকে লড়ার জন্য বাজারে দুটি ওষুধ আনার কথা জানানো হয়েছে এই দুটি ওষুধ হলো ফ্যাভীপীরাভির ও রেমেডেসিভির।এই দুই ওষুধ আমেরিকার একটি বিখ্যাত কোম্পানি গিলিয়ড এই ওষুধ বাজারে নিয়ে আসছে।

এই ওষুধ কোরোনাভাইরাসের টিকা নয় আর এগুলি টিকার মতো কাজ করবে না কিন্তু করোনা সংক্রান্তদের ঠিক করার আর মোকাবেলা করার জন্য ওষুধ হিসাবে ব্যবহার করা হবে। আসুন এবার জেনে নিন এই ওষুধের দাম কত ? আর কত ডোস নিতে হবে এই ওষুধের ?

ফ্যাভীপীরাভির আসলে একটি টেবলেট, এই টেবলেটের মাত্রা ২০০mg করে ৩৪টি টেবলেটের প্যাকেটে আসবে যার দাম প্রায় ৩৫০০টাকা প্রতি পেকেট পর্যন্ত রাখা হতে পারে। ফ্যাভীপীরাভির টেবলেট প্রথম দিন ১৮০০mg করে দুইবার নিতে হবে এর পর দ্বিতীয় দিন থেকে ১৪ দিন পর্যন্ত ৮০০mg করে প্রতিদিন দুইবার করে নিতে হবে।

রেমেডেসিভির একটি ইনজেকশন, এই ইনজেকশন ১০০mg এর প্যাকেজে আসবে যার দাম প্রায় ৫০০০ থেকে ৭০০০ টাকা পর্যন্ত রাখা হতে পারে।রেমেডেসিভির ইনজেকশন প্রথম দিন ২বার নিতে হবে আর পরের ৫ দিন পর্যন্ত প্রতিদিন ১ টি ইনজেকশন নিতে হবে, সব মিলিয়ে ৭ টি রেমেডেসিভির ইনজেকশন ডোস নিতে হবে।

পরবর্তীকালে আরো কোম্পানি এই ওষুধ বাজারে নিয়ে আসলে দাম আরো কম হতে পারে। যেহেতু কোরোনাভাইরাসের এখনো পর্যন্ত সঠিক ওষুধ বা টিকা আবিষ্কার করা হয়নি তাই অনবরত এর সঠিক ওষুদের তৈরির কাজ চলছে।

এই দুটি ওষুধ বিনা ডাক্তারের প্রেসকিপশন বা লিখিত অনুরোধ ছাড়া কাওকে দেওয়া হবে না। এই ওষুধের ব্যবহারের আগে রোগী কে লিখিত ভাবে সহমত দিতে হবে তবেই এই ওষুধের প্রয়োগ করা হবে।

আশা করি আমাদের এই তথ্য আপনাদের সাহায্য করবে, যদি আমাদের এই তথ্য আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই সকলের সাথে শেয়ার করবেন এবং এই ধরণের আরো নতুন নতুন তথ্য পাবার জন্য আমাদের ওয়েবসাইটে নজর রাখুন।নতুন নতুন আপডেট পাবার জন্য আমাদের Facebook Page লাইক ও ফলো করুন।

Comment on This News.