West Bengal Government Schemes News, Bangla Bhumi

West Bengal Government Schemes News, Startup Business News of West Bengal, Khatian and Plot Information of West Bengal

সারা দেশে 21 দিনের লক ডাউন, ২১ দিনের জন্য সারা ভারত বন্ধ করে দেওয়া হলো - নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

বর্তমানের মহা খবর : ২১ দিনের জন্য সারা ভারত বন্ধ করে দেওয়া হলো, কোনো ভাবে বাড়ির বাহিরে যাওয়া হবে শাস্তি যোগ্য। বাড়িতেই থাকার নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
India Lockdown for 21 Days

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী করোনা ভাইরাসের জন্য আজ রাত ৪:০০ জানিয়েছেন যে আজ রাত ১২:০০ টা থেকে ৩ সপ্তাহ (২১ দিন) -এর জন্য সারা দেশে সম্পূর্ণ ভাবে লক ডাউন জারি করে দেওয়া হয়েছে। এর মানে আজ থেকে ২১ দিন পর্যন্ত কোনো ভাবে কোনো ব্যক্তি বাড়ির বাইরে যেতে পারবেন না।
কার্ফুয়ের সময় : আজ রাত ১২:০০ থেকে
আপাতত এই লক ডাউন - ৩ সপ্তাহের জন্য মানে ২১ দিনের জন্য লাগানো হয়েছে।
নরেন্দ্র মোদী এটাও জানিয়েছেন যে এই লক ডাউন কঠিন ভাবে পালন করতে হবে না হলে আপনার ও আপনার করোনা ভাইরাসের প্রকোপে পড়তে পারে। তাই পরিবারে  ও দেশের সুরক্ষার জন্য এই ২১ দিনের লক ডাউন অবশ্যই মেনে চলতে হবে। তাই দেশের সকল কে বাড়ির বাহিরে যেতে সম্পূর্ণ ভাবে বারণ করে দেওয়া হয়েছে।

২১ দিনের লকডাউনে, ছাড় পাবেন কী কী ? সবার আগে জেনে নিন →

চিকিৎসার জন্য 15,000 কোটি টাকা ব্যবস্থা :
প্রধানমন্ত্রী জানিয়েছেন এই করোনা ভাইরাসের চিকিৎসার জন্য 15,000 কোটি টাকার ব্যবস্থার কথা বলেছেন। এই টাকা সম্পূর্ণ ভাবে করোনা ভাইরাসের চিকিৎসার জন্য ব্যবহার করা হবে।

২১ দিনের এই লক ডাউন খুব জরুরি :
প্রধানমন্ত্রী জানিয়েছেন এই করোনা ভাইরাস থেকে লড়াই করতে হলে এই ২১ দিন খুব জরুরি। এই ২১ দিন সম্পূর্ণ ভাবে বাড়ির ভেতরে থাকতে হবে যদি এই ২১ দিন সামালা না যায় তাহলে দেশের ও আপনার ভীষণ ক্ষতিপূরণ দিতে হবে। করোনা ভারাসের স্পেসালিস্টরা জানিয়েছেন যদি এই ২১ দিন ভারতের কোনো ব্যক্তি যদি বাড়ির বাহিরে না যায় তাহলে এই করোনা ভাইরাস থেকে মুক্তি পাওয়া যাবে। তাই প্রধানমন্ত্রী সকলের কাছে অনুরোধ করেছেন যে এই ২১ দিন কোনো ভাবে বাড়ির বাহিরে যাবেন না।

হবেনা কারো অসুবিধা ?
প্রধানমন্ত্রী জানিয়েছেন এই ২১ দিন অনেক বেশি কিন্তু যদি নিজেকে বাঁচাতে হয়ে এবং দেশ কে বাঁচাতে হয় তাহলে এই ২১ দিন বাড়িতেই থাকতে হবে। উনি জানিয়েছেন যে এই ২১ দিনে খাবার, ওষুধপত্রের এবং ইমার্জেন্সির সার্ভিসের কোনো রকম অসুবিধা হবে না। রেশন এবং অন্যান্য সুবিধা সাধারণ ভাবে চালানো হবে। 
Comment on This News.