Bengali Business News - Latest Loan News - Bank Updates - Mutual Fund and Insurance News

West Bengal Government Schemes News, Loan, Bank, Mutual Fund, Insurance and Startup Business News of West Bengal.

Amazon এর সাথে মাত্র 4 ঘন্টা কার করে, প্রতিমাসে 50000 টাকা কমিয়ে নিন, জানুন কিভাবে

Work With Amazon and Earn Money
আমেজন দুনিয়ার সবথেকে বড় কোম্পানি আর এই কোম্পানিতে কাজ করার স্বপ্ন সকলেই দেখে থাকে কিন্তু যদি বলা হয় ডেলিভারি বয়ের কাজ করতে তাহলে হয়তো কিছু মানুষ পিছিয়ে যাবেন কিন্তু হয় আপনারা এর সত্যতা থেকে অজানা। ডেলিভারি বয়ের কাজ সোজা নয় আর এই কাজের মধ্যে রয়েছে প্রচুর টাকা কমিয়ে নেবার সুযোগ। সঠিক তথ্য না থাকার জন্য কিছু মানুষ এই একটি ছোট বা সামান্য কাজ হিসাবে অগ্রায্য করে থাকে কিন্তু এই কাজে আছে ভালো ইনকাম। তাহলে দেখে নিন সমস্ত কিছু।

কারা হয় ডেলিভারি বয় বা ডেলিভারি গার্ল ?
ডেলিভারি বয় বা ডেলিভারি গার্ল তাদের বলা হয় যারা অনলাইন শপিং এর প্রোডাক্ট কাস্টমারদের কাছে পৌঁছে দেয়। ডেলিভারি বয় বা ডেলিভারি গার্ল আমেজন বেয়ারহাউস থেকে প্রোডাক্ট নিয়ে গ্রাহকের কাছে পৌঁছে দেয়। সারা দেশে এই সময় প্রতিদিন লক্ষ লক্ষ পেকেজ ডেলিভারি করে এই ডেলিভারি বয় বা ডেলিভারি গার্ল। একজন ডেলিভারি বয় বা ডেলিভারি গার্ল কে প্রতিদিন ১০০ থেকে ১৫০ পেকেজ ডেলিভারি করতে হয় তার বিনিময়ে ভালো টাকা ইনকাম করা যায়। 

১০-১৫ কিলোমিটারের মধ্যে করতে হয় ডেলিভারি 
প্রত্যেক জায়গার মধ্যে আমেজনের আলাদা আলাদা ডেলিভারি স্টেশন থাকে। একজন ডেলিভারি বয় বা ডেলিভারি গার্ল কে ১০ থেকে ১৫ কিলোমিটারের মধ্যে পেকেজ ডেলিভারি করতে হয়। খুব বেশি দূরত্ব এই কাজে ব্যবহার করা হয় না যার ফলে একটি বড় জায়গার মধ্যে অনেক ডেলিভারি বয় বা ডেলিভারি গার্ল রাখা হয় তাদের আলাদা আলাদা জায়গার দেওয়া হয় এবং ১০-১৫ কিলোমিটারের মধ্যে রাখা হয়। 

কত ঘন্টা কাজ করতে হয় ?
একটি ডেলিভারি বয় বা ডেলিভারি গার্ল কে সারা দিন এই কাজ করতে হয় না। আমেজনের ডেলিভারির সময় সকাল ৭ তা থেকে সন্ধে ৮ পর্যন্ত থাকে। যদি সঠিক ভাবে পেকেজ ডেলিভারি করা হয় তাহলে প্রায় ৪ ঘন্টার মধ্যে ১০০ - ১৫০ টি পেকেজ ডেলিভারি করা হয়ে থাকে। আপনার ফুর্তি এই কাজ কে আরো সরল বানিয়ে ফেলে। পার্ট টাইম বা ফুল টাইম হিসামে এই কাজ করা সম্ভব। 

ডেলিভারি বয় বা ডেলিভারি গার্ল বানাতে হলে কি করতে হয় ?
ডেলিভারি বয় বা ডেলিভারি গার্ল হবার জন্য শিক্ষাগত প্রমাণপত্র হতে হবে। কলেজ পাস্ হলে হলে ডিগ্রি আর যদি স্কুল পাস্ হয় তাহলে স্কুলের সার্টিফিকেট লাগবে। ডেলিভারি বয় বা ডেলিভারি গার্ল এর কাছে স্কুটি বা বাইক হওয়া প্রয়োজন। বাইক বা স্কুটির কাগজ যেমন আরসি, ইন্সুরেন্স এবং ড্রাইভিং লাইসেন্স লাগবে। কোম্পানি দ্বারা বাইক বা স্কুটি দেওয়া হয় না এই কাজের জন্য নিজস্য বাহনের দরকার হয়। 

কিভাবে আবেদন করতে হবে ?
ডেলিভারি বয় বা ডেলিভারি গার্ল হবার জন্য অনলাইন আবেদন করা যায়। আমেজনের এই ওয়েবসাইটে https://logistics.amazon.in/applynow গিয়ে সরাসরি আবেদন করে নেওয়া যাবে। এছাড়া আমেজনের কোনো সেন্টারে গিয়েও আবেদন করা সম্ভব। যেহেতু প্রতিদিন লক্ষ লক্ষ পেকেজ ডেলিভারি করতে হয় সেক্ষেত্রে ডেলিভারি বয় বা ডেলিভারি গার্ল দের প্রয়োজন সব সময় থাকে। 

কত টাকা ইনকাম করতে পারবেন ?
আমেজন ডেলিভারি বয় বা ডেলিভারি গার্ল কে প্রতিমাসে স্যালারি দেওয়া হয়ে থাকে। আমেজনেতে ডেলিভারি বয় বা ডেলিভারি গার্ল কে প্রতিমাসে ১২ থেকে ১৫ হাজার টাকা করে ফিক্স স্যালারি দেওয়া হয় যার মধ্যে পেট্রোলের খরচ নিজেদের। কিন্তু, আমেজনের একটি পেকেজ ডেলিভারি করলে ১০ ঠেলে ১৫ টাকা দেওয়া হয় সেই হিসাবে ১০০ টি পেকেজ ডেলিভারি করলে ৪০,০০০ থেকে ৫০,০০০ টাকা পর্যন্ত প্রতিমাসে কমিয়ে নেওয়া সম্ভব। 

মনে রাখবেন আমেজনে ডেলিভারি বয় বা ডেলিভারি গার্ল এর কাজ না তো পার্মানেন্ট না তো কন্ট্রাক্ট বেসে দেওয়া হয়। এর মানে আপনি যখন খুশি কাজ করতে পারেন বা ছেড়েও দিতে পারেন। এছাড়া আপনি আপনার ইচ্ছামত পেকেজ ডেলিভারি করতে পারেন। 

মোদী সরকার এই সময় নতুন কি কি যোজনা ও ঘোষণা করেছে সব কিছু এখানে পাবেন →
আশা করি আমাদের এই তথ্য আপনাদের সাহায্য করবে, যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই সকলের থাকে শেয়ার করবেন। আর এই ধরণের আরো তথ্যের জন্য নজর রাখবেন আমাদের ওয়েবসাইটে।
Comment on This News.