West Bengal Government Schemes News, Banglar Bhumi

Modi Government Schemes News, West Bengal Government Schemes News, Startup Business News of West Bengal, Khatian and Plot Information of West Bengal

ভোটার কার্ড ভেরিফিকেশনের অ্যাকাউন্ট কীভাবে তৈরি করবেন ?

বর্তমান সময়ের একটি গুরুত্বপূর্ণ কাজ হলো ভোটার কার্ড ভেরিফিকেশন করা আর এর জন্য আপনারা হয়তো এদিক ওদিক ছোটাছুটি করছেন। আপনাদের জানিয়ে দি যে আপনারা খুব সহজেই এই ভোটার কার্ড ভেরিফিকেশন নিজের বাড়িতে বসে করে নিতে পারেন কিন্তু তার জন্য আপনাকে প্রথমে ভোটার কার্ড ভেরিফিকেশনের অ্যাকাউন্ট বানাতে হবে ব্যাস তাহলেই আপনি বাকি কাজ নিজেই করে নিতে পারবেন। আজ এখানে আপনাদের জানানো হবে কিভাবে এই ভোটার কার্ড ভেরিফিকেশনের অ্যাকাউন্ট এর পর আপনাদের জানাবো কিভাবে ভোটার কার্ড ভেরিফিকেশন করবেন। তাহলে প্রথম ভোটার কার্ড ভেরিফিকেশনের অ্যাকাউন্ট-এর কাজটি করে ফেলুন।
How To Create Voter Id Card Verification Account in West Bengal

স্টেপ ১. এই ভোটার কার্ড ভেরিফিকেশনের অ্যাকাউন্ট বানাবার জন্য নিজের ভোটার কার্ড সঙ্গে রাখবেন কারণ ভোটার কার্ডের এপিক নাম্বার দিয়ে অ্যাকাউন্ট তৈরী হবে, বিনা নাম্বার দিয়েও অ্যাকাউন্ট বানানো সম্ভব কিন্তু ভোটার নাম্বার দিয়ে অ্যাকাউন্ট বানালে কাজে সুবিধা হয়ে থাকে। এর পর ভোটার আইডি ভেরিফিকেশনের ওয়েবসাইট খুলতে হবে : https://www.nvsp.in/ নিচে দেখানো ছবির মতো একটি পেজ খুলে যাবে যেখানে Login/Register বটনে ক্লিক করতে হবে।

Create Voter Card Verification Account in West Bengal

স্টেপ ২. এখানে Login পেজ খুলে যাবে যেহেতু আমরা নতুন অ্যাকাউন্ট তৈরী করতে চলেছি তাই নিচে নতুন আইডি (Don't have account, Register as a new user) রেজিস্ট্রেশন করার লিংকে ক্লিক করতে হবে (নিচে ছবিতে দেখানো হয়েছে) যখন আমাদের অ্যাকাউন্ট তৈরী হয়ে যাবে তখন এই পেজ কাজে লাগবে।



Voter Card Verification Account in West Bengal

স্টেপ ৩. যখন Don't have account, Register as a new user বটনে ক্লিক করবেন সামনে একটি ফর্ম খুলবে যেখানে  রেজিস্ট্রেশন ফর্মটি ভালো করে ভরতে হবে এখানেই আপনার অ্যাকাউন্ট তৈরী হবে। ক) সবার প্রথমে আপনাকে মোবাইল নাম্বার ভরতে হবে, মোবাইল সঙ্গে রাখবেন কারণ মোবাইলে OTP আসবে। খ) নিচে ক্যাপচা কোড ভরে Send OTP তে ক্লিক করে মোবাইলে ভেরিফাই করে নিন। গ) এর পর I have EPIC number তে ক্লিক করে নিচে EPIC Number (EPIC Number মানে ভোটার কার্ড নাম্বার )টি ভরে নিন ঘ) নিচে ইমেল আইডি ও পাসওয়ার্ড লিখুন মনে রাখবেন পাসওয়ার্ড 0-9 ও বড় ও ছোট হাতের Aa-Zz আর স্পেশাল কেরেক্টার যেমন : @#$... মিলিয়ে বানাতে হবে, নিচে পাসওয়ার্ডটি আবার লিখে নিন। ঙ) শেষে বটনে ক্লিক করে এই ফর্মটি জমা করুন। (নিচে ছবিতে দেখানো হয়েছে)

Online Registration for Voter Card Verification Account in West Bengal

স্টেপ ৪. উপরের ফর্মটি ভালো করে ভরে সাবমিট করার পর আপনাদের সামনে একটি পেজ খুলবে যেখানে You are registerd successfully লেখা থাকবে (নিচে ছবিতে দেখুন)। এর মানে আপনার অ্যাকাউন্ট তৈরী হয়ে গেছে। উপরে দেওয়া তথ্য গুলি এবং পাসওয়ার্ডটি ভালো করে মনে রাখবেন। দরকার হলে কোথাও লিখে রাখবেন।

Successfully Registration for Voter Card Verification Account in West Bengal

স্টেপ ৫. এরপর অটোমেটিক ভাবে Login পেজটি খুলে যাবে যেখানে আপনার দেওয়া EPIC Number টি প্রথমে ভোরবেন তারপর পাসওয়ার্ড লিখবেন (পাসওয়ার্ড=যেটা অ্যাকাউন্ট বানাবার সময় দিয়েছিলেন) এর পর ক্যাপচা কোড লিখে Login বটনে ক্লিক করবেন তাহলেই আপনি ভোটার কার্ড ভেরিফিকেশনের মেন সাইটে পৌঁছে যাবেন।

Login in Voter Card Verification Account in West Bengal

এর পরের পোস্টে আপনাদের স্টেপ বাই স্টেপ জানিয়ে দেব কিভাবে ভোটার কার্ড ভেরিফিকেশন করবেন না কোথাও যাবার প্রয়োজন, বাড়িতে বসেই করতে পারবেন আগে এই ভোটার কার্ড ভেরিফিকেশনের অ্যাকাউন্ট টি বানিয়ে ফেলুন আর নজর রাখুন আমাদের ওয়েবসাইটে পরবর্তী পোস্ট পাবার জন্য।

♦ মোদী সরকার এই সময় নতুন কি কি যোজনা ও ঘোষণা করেছে সব কিছু এখানে পাবেন →

মোদী সরকারের নতুন যোজনা, রাজ্য সরকারের নতুন যোজনা, নতুন ব্যবসা ও কাজের তথ্য এবং এই ধরণের আরো তথ্যের জন্য নজর রাখবেন আমাদের ওয়েবসাইটে। ধন্যবাদ। 
Comment on This News.