Bengali Business News - Latest Loan News - Bank Updates - Mutual Fund and Insurance News

West Bengal Government Schemes News, Loan, Bank, Mutual Fund, Insurance and Startup Business News of West Bengal.

Join Bangla Bhumi Telegram Channel আমাদের Telegram Channel জয়েন করুন

মোদী সরকারের কিষান পেনশন যোজনায় অনলাইন আবেদন শুরু, জেনে নিন কিভাবে করবেন - PM-KMY Online Apply

Pradhan Mantri Kisan Pension Yojana Online Application in West Bengal
মোদী সরকার দ্বারা কৃষকদের জন্য কিষান মান ধন যোজনার অন্তর্গত কিষান পেনশন যোজনা বানানো হয়েছে। বর্তমান সময়ে এই কিষান পেনশন যোজনায় আবেদন নেওয়া শুরু করা হয়েছে। অনলাইনের মাধ্যমে এই কিসান পেনশন যোজনায় রেজিস্ট্রেশন করা হচ্ছে। এই পেনশন যোজনার দ্বারা কৃষকেরা ৬০ বছর বয়েসের পর প্রতি মাসে ৩০০০ টাকা করে পেনশন পাবেন। আসুন দেখে নিন কিভাবে এই যোজনায় আবেদন করতে পারবেন।
Pradhan Mantri Kisan Maan Dhan Yojana Online Registration in West Bengal
প্রধানমন্ত্রী কিষান পেনশন যোজনাটি কি ?
এই যোজনা সকল কৃষকদের জন্য বানানো হয়েছে, এই যোজনা অনুসারে কৃষকদের ৬০ বছর বয়সের পর থেকে পেওতি মাসে ৩০০০ টাকা করে পেনশন দেওয়া হবে। কৃষকের মৃত্যুর পর তাঁর স্ত্রী কে প্রতিমাসে ১৫০০ করে আজীবন পেনশন দেওয়া হবে। প্রধান রূপে এখনো পর্যন্ত যারা সরকারি চাকরি করে তাদের পেনশন দেওয়া হট কিন্তু বর্তমান সরকার কৃষদেরও এই পেনশন দেওয়ার ব্যবস্থা করে দিয়েছেন। অনলাইনের মাধ্যমে এই যোজনায় নতুভুক্ত করা শুরু হয়ে গেছে।




করা করতে পারবে এই যোজনায় আবেদন :
এই যোজনা কৃষদের জন্য তাই ইটা স্বাভাবিক যে কৃষকরাই এই যোজনায় আবেদন করতে পারবেন। এই যোজনায় আবেদনের জন্য কিছু নিয়ম আছে যা নিচে দেখানো হয়েছে।
আবেদনের বয়স ১৮ থেকে ৪০ এর মধ্যে হয়ে হবে। যেই কৃষকের কাছে ২ হেক্টিয়ার জমি আছে বা তার কম আছে তারা এই আবেদন করতে পারবেন। বহসের অনুসারে কৃষকদের মাসে কিছু টাকা দিতে হবে, ৫৫ টাকা থেকে ২০০ টাকা, ১৮ বছর বয়সে আবেদন কোলে ৫৫ টাকা ৪০ বছর বয়সে আবেদন করলে ২০০ টাকা। ১৮ থেকে ৪০ মধ্যে বয়সের অনুসারে টাকা নির্ভর করে।

কোথায় করবেন আবেদন :
এই আবেদন অনলাইনের মাধ্যমে করা হয়, আবেদনের কাজ শুরু করে দেওয়া হয়েছে। CSC মানে কমন সার্ভিস সেন্টারের দ্বারা এই আবেদন করা হচ্ছে। এই যোজনায় আবেদন করার জন্য কমন সাড়িব সেন্টারে ৩০ টাকা আবেদন রাশি দিতে হবে। আপনার এলাকায় কোথায় CSC -সেন্টার কোথায় আছে জানার জন্য এখানে দেখুন : নিকটবর্তী CSC সেন্টার  খুঁজুন → তাহলে আর দেরি না করে দেখে নিন কোথায় আছে CSC - সেন্টার আর ওখানে গিয়ে আবেদন করে ফেলুন।

Pradhan Mantri Kisan Maan Dhan Yojana Registration Start, Pradhan Mantri Kisan Pension Yojana Online Application in West Bengal, Pradhan Mantri Kisan Maan Dhan Yojana Online Apply.

মোদী সরকার এই সময় নতুন কি কি যোজনা ও ঘোষণা করেছে সব কিছু এখানে পাবেন →

আমাদের এই তথ্য আপনাদের সাহায্য করবে, যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই সকলের থাকে শেয়ার করবেন। আর এই ধরণের আরো তথ্যের জন্য নজর রাখবেন আমাদের ওয়েবসাইটে।
Comment on This News.