Join Bangla Bhumi Telegram Channel আমাদের Telegram Channel জয়েন করুন

SBI থেকে আপনিও স্ত্রী শক্তি যোজনা অন্তর্গত ট্র্যাক্টর লোন নিতে পারেন, জেনে নিন কিভাবে - SBI Stree Shakti Tractor loan West Bengal


যদি আপনি কৃষি কাজ করেন আর আপনাকে ট্র্যাক্টর দরকার কিন্তু টাকার জন্য ট্র্যাক্টর কিনতে পারছেন না। তাহলে আপনাদের জন্য সুখবর, দেশের সব থেকে বড় ব্যাঙ্ক SBI স্ত্রী শক্তি ট্রাক্টর লোন (SSTL) যোজনা অন্তর্গত কম সুদে ট্র্যাক্টর কিনার জন্য লোন দিচ্ছে। আপনি যদি এই যোজনাতে আবেদন করতে চান তাহলে আপনার সাথে সহ আবেদক পরিবারের একজন মহিলা হতে হবে।
SBI Stree Shakti Tractor loan West Bengal
স্ত্রী শক্তি ট্রাক্টর লোন (SSTL) নামে এই যোজনার দ্বারা ট্রাক্টর এবং অন্নান্ন কৃষি কাজে লাগা মেশিনপত্র কিনতে পারবেন। 
SBI Stree Shakti Tractor loan West Bengal Online Application
কারা নিতে পারবে এই স্ত্রী শক্তি ট্রাক্টর লোন :
যে কোনো ব্যক্তি যিনি ট্র্যাক্টর নিতে চান এই লোণের জন্য আবেদন করতে পারবেন। কিন্তু জরুরি এটা যে এক সহ আবেদক লাগবে আর সে আবেদক পরিবারের একজন মহিলা হতে হবে। 

যেই ব্যক্তি স্ত্রী শক্তি ট্রাক্টর লোন (SSTL) নিতে চায় তার ইনকাম এতটা থাকতে হবে যার দরুন সে লোন মেটাতে পারবে। স্ত্রী শক্তি ট্রাক্টর লোন (SSTL) নেবার জন্য বার্ষিক ইনকাম ১.৫ লক্ষ টাকা হতে হবে। 




ব্যাঙ্ক এই দিকে খেয়াল রাখবে যে যেই ট্র্যাক্টর কিনছেন এবং ট্রাক্টরের যাই উপকরণ কিনছেন তার দ্বারা রোজগার করা সম্ভব কি না। 
SBI Stree Shakti Tractor loan West Bengal For Women
স্ত্রী শক্তি ট্রাক্টর লোন মহিলাদের কেন দেওয়া হচ্ছে :
স্টেট্ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া মনে করেন যে মহিলা লোন ধারক লোন সময়ে মেটাতে বেশি সজাগ থাকেন এই কারণেই মহিলাদের এই লোন দেওয়া হয়। এছাড়া মহিলাদের লোন দেওয়া ফলে এই লোনে সুদের হার কম থাকে। 

কত টাকা দেওয়া হয় এই লোনে :
স্ত্রী শক্তি ট্রাক্টর লোন (SSTL) দ্বারা ট্র্যাক্টর কিনতে গেলে পুরো টাকা দেওয়া হয় না। মনে করুন যেই ট্র্যাক্টর কিনছেন তার দাম ৫ লক্ষ টাকা এর দরুন স্ত্রী শক্তি ট্রাক্টর লোন অন্তর্গত ৪ লক্ষ ২৫ হাজার টাকা দেওয়া হবে। স্ত্রী শক্তি ট্রাক্টর লোন দ্বারা ট্রাক্টরের দামের ৮৫% টাকা দেওয়া হয়। 

কি কি ডকুমেট লাগবে :
♦ আপনার এবং আপনার সহ মহিলা আবেদকের ফটো 
♦ দুজনের পরিচয় পত্র ও ঠিকানার প্রমাণপত্র
♦ ব্যাঙ্ক স্টেটমেন্ট
♦ ইনকামের তথ্য 
♦ সহ আবেদক মহিলার সাথে সম্পর্কের প্রমাণপত্র
♦ জমির কাগজ (যদি কৃষক হন)

যদি আপনি জমি বন্দক না রেখে এই স্ত্রী শক্তি ট্রাক্টর লোন নিতে চান তাহলে ৩৬ মাসের মধ্যে এই লোন মিটিয়ে দিতে হবে। 
স্ত্রী শক্তি ট্রাক্টর লোন সম্পর্কে আরো বিশদে জানতে হলে আপনার কাছাকাছি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI) ব্যাংকে গিয়ে যোগাযোগ করতে পারেন

♦ মোদী সরকার এই সময় নতুন কি কি যোজনা ও ঘোষণা করেছে সব কিছু এখানে পাবেন →
মোদী সরকারের নতুন যোজনা, রাজ্য সরকারের নতুন যোজনা, নতুন ব্যবসা ও কাজের তথ্য এবং এই ধরণের আরো তথ্যের জন্য নজর রাখবেন আমাদের ওয়েবসাইটে। ধন্যবাদ।