Join Bangla Bhumi Telegram Channel আমাদের Telegram Channel জয়েন করুন

মোদী সরকারের ভারতনেট যোজনা, ২.৫ লক্ষ গ্রামে দেওয়া হবে সস্তায় ইন্টারনেট কানেকশন


মোদী সরকার দেশের গ্রামে গ্রামে সস্তায় ইন্টারনেট পৌঁছানোর জন্য প্রধানমন্ত্রী ভারতনেট যোজনা বানানো হয়েছে। এই যোজনার দ্বারা দেশের প্রায় ২.৫ লক্ষ গ্রামে ইন্টারনেট কানেকশন দেবার কথা বলা হয়েছে। টেলিকম মিনিস্টার জানিয়েছেন ভারতনেট যোজনার মাধ্যমে গ্রামে গ্রামে হাই-স্পিড ইন্টারনেট ব্রডব্যান্ড কানেকশন লাগানো হবে।
Pradhan Mantri BharatNet Yojana West Bengal
গ্রামে ইন্টারনেট না থাকার ফলে গ্রামের মানুষের প্রচুর অসুবিধার মধ্যে থাকে হয়। ছোট ছোট কাজের জন্য তাদের দূর দূর পর্যন্ত যেতে হয়। এছাড়াও যদি গ্রামবাসীরা সরকারের সাথে সরাসরি যুক্ত হতে চান তাহলে বিনা ইন্টারনেটে এই কাজ সম্ভব নয়। হাইস্পীড ইন্টারনেট কানেকশন গ্রামে লাগানোর ফলে সরকারের সমস্ত যোজনা এবং সব রকম খবর গ্রামবাসীরা সহজে পেয়ে যাবেন। ভারতনেট যোজনার মাধ্যমে সস্তায় হাইস্পীড ইন্টারনেট প্রদান করা হবে।
Modi Government BharatNet Yojana West Bengal




এই ভারতনেট যোজনার মাধ্যমে মোদী সরকার দেশের প্রায় সমস্ত গ্রামগুলিতে ব্রডব্যান্ড ইন্টারনেট কানেকশন দ্বারা যুক্ত করতে চান যার ফলে দেশের দূরে দূরে অবস্থিত গ্রামগুলিতেও হাই-স্পিড ইন্টারনেট কানেকশন পাওয়া যায়। এর ফলে গ্রামবাসীদের ছোট ছোট কাজের জন্য দূরে কোথাও যেতে হবে না।
Pradhan Mantri BharatNet Yojana West Bengal
এই ভারতনেট যোজনাকে সম্পূর্ণ করার জন্য ভারত ব্রডব্যান্ড নেটওয়ার্ক লিমিটেড কে উনিভার্সাল সার্ভিস অব্লিগেশন দ্বারা ২০৪৩১ কোটি টাকা দেওয়া হয়েছে। এছাড়াও বিগত বছরে দেশের প্রায় ৩৪৫০০০ কিলোমিটার পর্যন্ত অপটিকেল ফাইবার লাইন বিছানো হয়ে গেছে। অপটিকেল ফাইবারের দ্বারা হাইস্পীড ইন্টারনেট দেওয়া হয়ে থাকে।

আর বেশি দিন দূর নেই যেদিন ভারতের প্রায় সমস্ত জায়গায় সেটা গ্রাম হোক বা শহর সকল জায়গায় পাওয়া যাবে হাইস্পীড ইন্টারনেট।

মোদী সরকার এই সময় নতুন কি কি যোজনা ও ঘোষণা করেছে সব কিছু এখানে পাবেন →

আমাদের এই তথ্য আপনাদের সাহায্য করবে, যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই সকলের থাকে শেয়ার করবেন। আর এই ধরণের আরো তথ্যের জন্য নজর রাখবেন আমাদের ওয়েবসাইটে।

No comments:

Post a Comment