West Bengal Government Schemes News, Banglar Bhumi

Modi Government Schemes News, West Bengal Government Schemes News, Startup Business News of West Bengal, Khatian and Plot Information of West Bengal

বাজেট ২০১৯, সাধারণ মানুষের জন্য ৫ টি সরকারি যোজনা ২০২২ পর্যন্ত সম্পূর্ণ করবে সরকার - 2019 Budget News West Bengal

মোদী সরকারের প্রথম বাজেটর ঘোষণা করা হয়ে গেছে। এই বাজেটে অনেক ঘোষণা করা হয়েছে। তার সাথে এটাও বলা হয়েছে যেই সমস্ত যোজনাগুলি আগে থেকে চলছে সেই সমস্ত যোজনা অতিশীঘ্র সম্পূর্ণ করা হবে।
2019 Budget News West Bengal
বিত্তমন্ত্রী নির্মলা সীতারমন জানিয়েছেন, মোদী সরকারের ৫ টি যোজনা যা ২০২২ পর্যন্ত সম্পূর্ণ করা হবে। এর মানে ২০২২ পর্যন্ত এই যোজনার কাজ পুরো হয়ে যাবে। আসুন দেখে নিন কি কি যোজনার কথা বলা হয়েছে।

১. প্রত্যেক গরিবদের জন্য বাড়ি বানানো হবে :
বিত্তমন্ত্রী নির্মলা সীতারমন জানিয়েছেন, প্রধানমন্ত্রী আবাস যোজনা অন্তর্গত ২০২২ পর্যন্ত সকল গরিবদের বাড়ি দেওয়া কথা বলা হয়েছে। এই ঘোষণা অনুসারে ১.৯৫ কোটি বাড়ি দেওয়া হবে এবং এই বাড়ি মাত্র ১১৪ দিনের মধ্যে টোরি করে দেওয়া হবে। প্রধানমন্ত্রী আবাস যোজনা অন্তর্গত বাড়ি তৈরির সময় লাগতো ৩৪০ দিন কিন্তু যেহেতু ২০২২ এর মধ্যে সকলকে বাড়ি দেওয়ার কথা বলা হয়েছে তাই এবার বাড়ি মাত্র ১৪০ দিনে টোরি করে দেওয়া হবে।

২. প্রত্যেক বাড়িতে পৌঁছাবে ইলেকট্রিক (বিদ্যুৎ) :
বিত্তমন্ত্রী নির্মলা সীতারমন জানিয়েছেন, দেশের প্রত্যেক গ্রামে প্রত্যেক বাড়িতে ২০২২ পর্যন্ত পৌঁছে দেওয়া হবে ইলেকট্রিক/বিদ্যুৎ। বিনা আলোয় থাকবেনা একটিও বাড়িতে হবে ইলেকট্রিক কানেকশন। দেশের মধ্যে দূরে দূরে যাই জায়গাগুলি আছে ওখানেই দেওয়া হবে ইলেকট্রিক কানেকশন ২০২২ এর মধ্যে।

৩. প্রত্যেক বাড়িতে পৌঁছাবে রান্নার গ্যাস :
বিত্তমন্ত্রী নির্মলা সীতারমন জানিয়েছেন, শুধুমাত্র বাড়ি  এবং ইলেকট্রিক নয়, দেশের প্রত্যেক গ্রামে, প্রত্যেক বাড়িতে ২০২২ এর মধ্যে পৌঁছানো হবে রান্নার গ্যাসের কানেকশন। প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনা অন্তর্গত প্রত্যেক পরিবারকে ২০২২ এর মধ্যে রান্নার গ্যাস দেওয়া হবে।

৪. কৃষকদের রোজগার হবে দ্বিগুন :
বিত্তমন্ত্রী নির্মলা সীতারমন জানিয়েছেন, কৃষকদের রোজগার বাড়ানো হবে। ২০২২ পর্যন্ত কৃষকদের রোজগার দ্বিগুন কথা বলা হয়েছে। মোদী সরকার দ্বারা এর আগেও কৃষকদের প্রতি নজর রাখা হয়েছিলো।

৫. আর থামবেনা ট্রেন ঘন্টার পর ঘন্টা :
বিত্তমন্ত্রী নির্মলা সীতারমন জানিয়েছেন, এবার আর ট্রান যাত্রীদের অসুবিধা হবে। ২০২২ পর্যন্ত নেওয়া হবে বড় স্টেপ আর থামবেনা ট্রেন ঘন্টার পর ঘন্টা। আউটারে আর ট্রেন থামিয়ে রাখা হবে না যাত্রিরা অসুবিধা থেকে মুক্তি পাবেন।

বাজেট ২০১৯ এর আরো কি কি ঘোষণা করা হয়েছে সেই সমস্ত খবর জানার জন্য নজর রাখুন আমাদের ওয়েবসাইটে। #বাজেট ২০১৯

♦ মোদী সরকার এই সময় নতুন কি কি যোজনা ও ঘোষণা করেছে সব কিছু এখানে পাবেন →
মোদী সরকারের নতুন যোজনা, রাজ্য সরকারের নতুন যোজনা, নতুন ব্যবসা ও কাজের তথ্য এবং এই ধরণের আরো তথ্যের জন্য নজর রাখবেন আমাদের ওয়েবসাইটে। ধন্যবাদ।  
Comment on This News.