Bengali Business News - Latest Loan News - Bank Updates - Mutual Fund and Insurance News

Bengali Business News - Latest Loan News - Bank Updates - Mutual Fund and Insurance News

Bangla Land and Property Guide, Jomir Tathya, Government Schemes News, Loan, Bank, Mutual Fund, Insurance and Startup Business News in Bangla. Bengali Guide for Ancestral Property Laws, Land Inheritance Laws, Property Partition, Property Investments.

Join Bangla Bhumi Telegram Channel আমাদের Telegram Channel জয়েন করুন
আপনাদের সহযোগিতা আমাদের প্রয়োজন - ধন্যবাদ

প্রধানমন্ত্রী জন ঔষধি কেন্দ্র খুলে শুরু করুন নিজের ব্যবসা, পাবেন সরকারি লাভ - Pradhan Mantri Jan Aushadhi Kendra Business West Bengal

শুধু মাত্র সরকারি চাকরি নয় সরকারি যোজনার সাথে জুড়ে কাজ করলে অনেক লাভ পাওয়া যায়। এখন "প্রধানমন্ত্রী জন ঔষধি কেন্দ্র" খুলে নিজের ব্যবসা শুরু করুন ভালো ইনকাম করতে পারবেন।
প্রধান মন্ত্রী জন ঔষধি যোজনা কি জেনে নিন →
প্রধানমন্ত্রী জন ঔষধি কেন্দ্র খোলার জন্য আবেদন অনলাইনে এবং অফলাইনে দুটোতেই করা যাবে। সম্পূর্ণ ভারতে এবং পশ্চিমবঙ্গে প্রধানমন্ত্রী জন ঔষধি কেন্দ্র আগে থেকেই খোলা আছে কিন্তু ২০২০ পর্যন্ত আরো বেশি নতুন প্রধানমন্ত্রী জন ঔষধি কেন্দ্র খোলা হবে। তাই এখন এই ব্যাবসা শুরু করার সঠিক সময়।
Pradhan Mantri Jan Aushadhi Kendra Business West Bengal
প্রধানমন্ত্রী জন ঔষধি কেন্দ্র কি :
প্রধানমন্ত্রী জন ঔষধি কেন্দ্র, মোদী সরকার দ্বারা সঞ্চালিত প্রধানমন্ত্রী জন ঔষধি যোজনার মাধ্যমে সস্তায় ওষুধপত্র এবং চিকিৎসার যাবতীয় জিনিসপত্র বিক্রয় করা। এই যোজনার অন্তর্গত প্রায় ৮০০-র বেশি প্রমাণিত ওষুধপত্র এবং ১৫৪-র বেশি চিকিৎসা গত জিনিসপত্র রয়েছে যা প্রধানমন্ত্রী জন ঔষধি কেন্দ্রর মাধ্যমে বিক্রয় করে ভালো লাভ করা যাবে।
Pradhan Mantri Jan Aushadhi Kendra West Bengal
কারা করতে পারবে এই ব্যবসা :
যে কোন সাধারণ ব্যক্তি প্রধানমন্ত্রী জন ঔষধি কেন্দ্র খুলতে পারে, এছাড়া বেকার ফার্মাসিস্ট, চিকিৎসক, রেজিস্টার প্র্যাকটিশনার, এনজিও, বেসরকারি হাসপাতাল, সোসাইটি সেল্ফ হেল্প বিভাগ এই প্রধানমন্ত্রী জন ঔষধি কেন্দ্র খুলতে পারে। কি কি প্রোডাক্ট আছে দেখে নিন ↓

কি কি প্রয়োজন এই ব্যবসা শুরু করার জন্য :
এই ব্যবসা শুরু করার জন্য প্রায় ১২০ বর্গফুট জায়গার দোকান থাকতে হবে। দোকানের কাগজপত্র থাকতে হবে। আর যদি এসসি, এসটি হন তাহলে তার সার্টিফিকেট থাকতে হবে। এছাড়া এই ব্যবসা শুরু করার সমস্ত তথ্য নিচের ফাইলে পেয়ে যাবেন ↓





কোথায় আবেদন করতে হবে :
প্রধানমন্ত্রী জন ঔষধি কেন্দ্র খোলার জন্য আবেদন অনলাইন এবং অফলাইন দুই ভাবে করা যাবে। নিচের দেওয়া লিংকে গিয়ে আপনারা এই কাজ করতে পারেন।
http://janaushadhi.gov.in/online_registration.aspx
প্রধানমন্ত্রী জন ঔষধি কেন্দ্র খোলার আবেদন ফর্ম ডাউনলোড করুন : http://janaushadhi.gov.in/Data/PMBJKs%20new%20form.pdf
যদি অফলাইন ফর্ম ভরেন তাহলে ফর্মটি ভরার পর নিচের ঠিকানায় পাঠাতে হবে :
The General Manager (Marketing&Sales),
Bureau of Pharma Public Sector Undertakings of India (BPPI),
8thFloor Videocon Tower, Block E1,Jhandewalan Extension,
New Delhi –110055 Tel –011-49431800

প্রধানমন্ত্রী জন ঔষধি কেন্দ্র সম্পর্কে বিশদে জানতে হলে এখানে দেখুন http://janaushadhi.gov.in/index.aspx

মোদী সরকার এই সময় নতুন কি কি যোজনা ও ঘোষণা করেছে সব কিছু এখানে পাবেন →

আমাদের এই তথ্য আপনাদের সাহায্য করবে, যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই সকলের থাকে শেয়ার করবেন। আর এই ধরণের আরো তথ্যের জন্য নজর রাখবেন আমাদের ওয়েবসাইটে।