West Bengal Government Schemes News, Banglar Bhumi

Modi Government Schemes News, West Bengal Government Schemes News, Startup Business News of West Bengal, Khatian and Plot Information of West Bengal

দোকানদার ও খুচরো বিক্রেতারা পাবেন প্রতি মাসে ৩০০০ টাকা পেনশন, মোদী সরকারের নতুন ঘোষণা - Modi Government Yojana West Bengal

মোদী সরকারের কাজ শুরু হবার প্রথম দিনেই কেবিনেটের আলোচনায় ঘোষণা করা হয়, যে সমস্ত দোকানদাররা আছেন যারা ব্যবসা করেন তাদের দেওয়া হবে প্রতি মাসে ৩০০০ টাকা করে পেনশন। এই ঘোষণা মোদী সরকার চালু করে দিয়েছেন। এই ঘোষণা অনুসারে সমস্ত দোকানদার, খুচরো বিক্রেতা এবং নিজস্য ব্যবসা যারা করেন তারা এই প্রকল্পের আওতায় থাকবেন।
Modi Government Pension Scheme for Shop Keepers and Business Man
৩ কোটি খুচরো বিক্রেতারা বিশেষ ভাবে এই প্রকল্পের লাভ পাবেন :
বর্তমানে ব্যবসার মধ্যে খুচরো বিক্রেতার সংখ্যা সব থেকে বেশি তাই খুচরো বিক্রেতাদের জন্য এই প্রকল্প খুবই লাভবান। শুধু মাত্র খুচরো বিক্রেতারাই নয় নিজস্য ব্যবসাদার ও দোকানদারও এই প্রকল্পের সমান লাভ পাবেন।  এই প্রকল্পের অনুসারে সমস্ত দোকানদার, খুচরো বিক্রেতা এবং নিজস্য ব্যবসাদার ৬০ বছর বয়সের পরে প্রতি মাসে ৩০০০ টাকা করে পাবেন।




কি কি দরকার এই প্রকল্পে আবেদনের জন্য :
এক সরকারি বিজ্ঞাপন অনুসারে, যেই সমস্ত ব্যবসাদার, দোকানদার ও খুচরো বিক্রেতা প্রতি বছর দেড় কোটি টাকার নিচে কারোবার করেন তারাই এই প্রকল্পের লাভ পাবেন। এছাড়া আপনার বয়স ১৮ থেকে ৪০ এর মধ্যে হতে হবে, তবেই আবেদন করতে পারবেন।

কোথায় আবেদন করবেন :
উপরে দেওয়া তথ্য অনুসারে যদি আপনি এর সমতুল্য হন তাহলেই আপনি আবেদন করতে পারবেন। এই প্রকল্পে আবেদন আপনার নিকটবর্তী সেবা কেন্দ্রে গিয়ে করতে পারবেন। এই প্রকল্পে সরকার যোগদান আপনার সমতুল্য করবেন।

প্রথমবার এমন হয়েছে যে কোনো সরকার ব্যবসাদার, দোকানদার ও খুচরো বিক্রেতাদের জন্য এই রকম কোনো প্রকল্প শুরু করেছেন। এই প্রকল্পে ব্যবসাদার, দোকানদার ও খুচরো বিক্রেতা খুশি হয়েছেন। যদি আপনিও এই রকম কোনো কাজ করেন তাহলে নিকটবর্তী সেবা কেন্দ্রে যোগাযোগ করুন।

মোদী সরকার এই সময় নতুন কি কি যোজনা ও ঘোষণা করেছে সব কিছু এখানে পাবেন →

যদি আমাদের এই তথ্য আপনাদের সাহায্য করে, যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই সকলের থাকে শেয়ার করবেন। আর এই ধরণের আরো তথ্যের জন্য নজর রাখবেন আমাদের ওয়েবসাইটে।
Comment on This News.