West Bengal Government Schemes News, Banglar Bhumi

Modi Government Schemes News, West Bengal Government Schemes News, Startup Business News of West Bengal, Khatian and Plot Information of West Bengal

ঘরে বসে তুলোর বাতি তৈরী করে, প্রচুর ইনকাম করুন - Cotton Wicks Manufacturing Business West Bengal, Statup Business Idea

তুলোর বাতি তৈরী করার ব্যাপক ব্যবসার প্ল্যান। এই ব্যবসা থেকে করতে পারবেন প্রচুর ইনকাম। কোনো দোকান বা অফিসের দরকার হবে না, বাড়িতে বসে মহিলা, পুরুষ সকলে মিলে এই ব্যবসা শুরু করতে পারবেন। তুলোর বাতি প্রায় প্রত্যেক বাড়িতে, পূজা মন্দিরে বা অন্নান্য জায়গায় প্রতি নিয়ত ব্যবহার হয়ে থাকে। আজ কাল লোকেরা সরাসরি এই তুলোর বাতি বাজার থেকে কিনে নিতে বেশি পছন্দ করেন। সেই হিসাবে এর চাহিদা বর্তমানে বেড়ে চলেছে।
Cotton Wicks Manufacturing Business Start West Bengal
কিভাবে করবেন এই ব্যবসা শুরু :
যদি আপনি বাড়িতে বসে ইনকাম করতে চান তাহলে এই ব্যবসা আপনার কাজে দেবে। বাড়িতে একটি রুমের মধ্যে এই ব্যবসা শুরু করা সম্ভব।  আপনি এই ব্যবসা বড় আকারেও বানাতে পারেন এবং ছোট পরিমাণেও রাখতে পারেন। যেমন আপনার দরকার তার অনুযায়ী ব্যবসার আকার রাখতে পারবেন। বড় আকারের ব্যবসা শুরু করলে আপনি অন্যদেরও চাকরি দিতে পারবেন। বাড়ির মহিলারা বিনা কারো সাহায্যে এই ব্যাবসা শুরু করতে পারবেন।
Cotton Wicks Manufacturing Business, Startup Business Idea
এই ব্যবসার জন্য কি কি দরকার :
তুলোর বাতি, তার মানে আপনাকে কাঁচা মাল হিসাবে তুলো লাগবে যা আপনারা যে কোনো জায়গায় পেয়ে যাবেন। এই ব্যবসায় দুই ধরণের তুলোর বাতি বানাতে পারবেন, গোল বাতি এবং লম্বা বাতি। এই দুই ধরণের বাতি বাজারে সবথেকে বেশি বিক্রি হয়। এই দুই ধরণের বাতি তৈরির জন্য কিছু মেশিন পাওয়া যায়, যার দ্বারা প্রতিদিন প্রচুর বাতি তৈরী করতে পারবেন। নিচে তুলোর বাতি তৈরী করার কিছু মেশিন দেখানো হয়েছে।

আপনারা দেখতে পেলেন এই তুলোর বাতি তৈরী করার মেশিনগুলি কিভাবে কাজ করে এবং কত সহজ ভাবে এই কাজ করতে পারবেন।




কোথায় পাবেন এই মেশিন :
এই ব্যবসা শুরু করতে হলে আপনাকে এই মেশিনের দরকার তো হবেই। এই মেশিন আপনারা লোকাল মার্কেট থেকে কিনতে পারেন (এই মেশিনের নাম : Cotton Wick Making Machine
) এবং অনলাইনের মাধ্যমেও এই মেশিন কেনা সম্ভব।
এই মেশিন কেনার জন্য প্রধানমন্ত্রী মুদ্রা লোনের সাহায্য নিতে পারেন। 
মুদ্রা লোন কিভাবে পাবেন এখন থেকে দেখে নিন →
মুদ্রা লোন দ্বারা ব্যবসা শুরু করার জন্য ১০ লক্ষ টাকা পর্যন্ত লোন বিনা গ্যারেন্টিতে পেয়ে যাবেন। 

কি লাইসেন্স দরকার এই ব্যবসার জন্য :
এই ব্যবসার জন্য সাধারণ ব্যবসার লাইসেন্স দরকার হবে যা সরকারি দপ্তর থেকে সহজে বানাতে পারবেন। যার নাম ব্যবসা শুরু করা হবে তার নামেই এই লাইসেন্স বানাতে হবে।

♦ মোদী সরকার এই সময় নতুন কি কি যোজনা ও ঘোষণা করেছে সব কিছু এখানে পাবেন →
আমাদের এই তথ্য আপনাদের সাহায্য করবে, যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই সকলের থাকে শেয়ার করবেন। আর এই ধরণের আরো তথ্যের জন্য নজর রাখবেন আমাদের ওয়েবসাইটে।

Comment on This News.