West Bengal Government Schemes News, Banglar Bhumi

Modi Government Schemes News, West Bengal Government Schemes News, Startup Business News of West Bengal, Khatian and Plot Information of West Bengal

নতুন যোজনা শুরু, মোদী সরকার কৃষকদের দিচ্ছে ৩ টি দুর্দান্ত উপহার, জেনে কি কি উপহার রয়েছে - Modi Government Yojana West Bengal

মোদী সরকারের প্রথম দিনের বৈঠকে বসতে না বসতেই কৃষকদের জন্য দুর্দান্ত ৩টি উপরাহের ঘোষণা করে দিলেন। প্রথম দিনে কৃষি ও কৃষিকল্যান মন্ত্রী শ্রী নরেন্দ্র সিং তোমার এই ৩টি উপহারের ঘোষণা করেন। প্রধান মন্ত্রী কিষান যোজনার অন্তর্গত এই সুবিধা গুলি দেওয়া হবে।
Modi Government New 3 Schemes for Farmer
তাহলে এই ৩টি উপহার কি কি আসুন জেনে নিন, ১. আর্থিক সাহায্য ২. কৃষক পেনশন ৩. পশুদের টিকাকরণ এই ৩টি উপহার দেওয়া হচ্ছে মোদী সরকারের পক্ষ থেকে। আসুন জেনে নিন এই সমস্ত সুবিধার মধ্যে কি কি আছে আর কৃষকরা কিভাবে এর দ্বারা লাভ পাবেন।

১. আর্থিক সাহায্য :
যেই সমস্ত ছোট কৃষকরা রয়েছেন তাদের প্রতিবছর দেওয়া হবে ৬০০০/- টাকা করে। প্রধানমন্ত্রী কৃষি সম্মান নিধি যোজনার অন্তর্গত যেই সমস্ত কৃষকদের ২ হেক্টারের থেকে কম জমি আছে তাদের এই সুবিধা দেওয়া হবে। এই প্রকল্পের মধ্যে ৫ কোটি ছোট ও প্রান্তের কৃষকরা লাভ পাবেন। কৃষি মন্ত্রী জানিছেন যে প্রধানমন্ত্রী কৃষক দেড় প্রতি চিন্তিত আছে আর কৃষকদের আগে নিয়ে যাওয়া তার লক্ষ। তিনি এটাও জানিয়েছেনা যে কৃষদের আয়ের হার বাড়ানোর ব্যবস্থা নেওয়া হবে।




২. কৃষক পেনশন :
মোদী সরকারের দ্বিতীয় ঘোষণা হলো কৃষকদের পেনশন দেওয়া। যে সমস্ত ছোট কৃষকরা রয়েছেন তাদের এই পেনশন যোজনার মধ্যে নিয়ে আশা। এই যোজনার মধ্যে প্রায় ৫ কোটি কৃষকের পরিবার কে আনা হবে। যেই সমস্ত কৃষকের বয়স ১৮ থেকে ৪০ তারা এই প্রকল্পের লাভ পাবেন। ৬০ বছর বয়সের পর ৩০০০ টাকা করে প্রতি মাসে পেনশন দেওয়া হবে।

৩. পশুদের টিকাকরণ :
কৃষিকাজের যেই সমস্ত পশু বা কৃষকদের অন্যান্য যেই সমস্ত পশুগুলি থাকে এই পশুদের গুরুত্বপূর্ণ কিছু অসুস্থতা থেকে দূরে রাখার জন্য পশুদের টিকা দেওয়া হবে। যেমন গরু, ছাগল, মহিষ, ভেড়া, শূয়োর ও অন্যান পশুদের টিকা দেওয়ার ঘোষণা করেছেন মোদী সরকার।

মোদী সরকার এই সময় নতুন কি কি যোজনা ও ঘোষণা করেছে সব কিছু এখানে পাবেন →


আশা করছি এই তথ্য আপনাদের সাহায্য করবে। এই তথ্য অন্যদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আপনাদের কে এই তথ্য কেমন লাগলো জানাবেন। আর এই ধরণের আরো তথ্য পেতে হলে নজর রাখুন আমাদের ওয়েবসাইটে।
Comment on This News.