Bangla Bhumi - Bengali Business - Latest Loan - Bank Updates - Mutual Fund & Insurance

Bangla Bhumi - Bengali Business - Latest Loan - Bank Updates - Mutual Fund & Insurance

BanglarBhumi, Khatian and Plot Information, Bangla Land and Property Guide, Jomir Tathya, Government Schemes News, Loan, Bank, Mutual Fund, Insurance and Startup Business News in Bangla. Bengali Guide for Ancestral Property Laws, Land Inheritance Laws, Property Partition, Property Investments.

Join Bangla Bhumi Telegram Channel আমাদের Telegram Channel জয়েন করুন

সরকারের সাহায্যে 10th পাস হয়েও খুলে নিতে পারেন গ্যাস এজেন্সী, আবেদন করুন, হবে মোটা টাকার ইনকাম - Startup Business Ideas West Bengal


আপনি যদি কম পড়াশুনার জন্য নিজেকে পিছনে ভাবছেন আর আপনার মধ্যে যোগ্যতা থাকা সত্ত্বেও পড়াশুনায় কম বলে নিজের যোগ্যতাকে কাজে লাগাটা পারছেন না। তাহলে এই খবর আপনার জন্য  মনোযোগ দিয়ে সমস্ততথ্য ভালো করে পরে নেবেন হয়তো আপনার কাজে লাগতে পারে।
10th Pass Can Apply for Gas Agency LPG Distributorship in West Bengal
কম পড়ালেখা হয় সত্ত্বেও আপনি মোটা টাকা ইনকাম করতে পারবেন আর নিজস্য ব্যবসা চালাতে পারবেন। আপনি গ্যাস এজেন্সী খুলে নিতে পারেন। আপনি যদি মাত্র মধ্যেমিক () পাস হন তবুও আপনি গ্যাস এজেন্সী নেবার জন্য আবেদন করতে পারেন আর গ্যাস এজেন্সী খুলে নিজের ব্যবসা নিজের যোগ্যতার অনুসারে চালাতে পারেন। কেন্দ্র সরকার এই বছর ৫০০০ নতুন গ্যাস ডিস্ট্রিবিউটার দের লাইসেন্স দেবার যোজনা বানিয়েছে। এই যোজনা অনুসারে আপনি যদি মাধ্যমিক () পাস কেননা হন আপনিও এই গ্যাস এজেন্সির কাজ করতে পারবেন। বর্তমানে আপনি ইন্ডিয়ান অয়েল, হিন্দুস্থান পেট্রোলিয়াম বা ভারত পেট্রোলিয়ামের গ্যাস এজেন্সী চালাতে পারবেন।
Gas Agency LPG Distributorship in West Bengal
কেন্দ্র সরকারের এই পদক্ষেপ যতটা বেশি সম্ভব লোকেদের রোজগার প্রদান করা। এখনো পর্যন্ত ২০০০ গ্যাস এজেন্সির লাইসেন্স দেওয়া হয়েছে। আপনি যদি মাধ্যমিক পাস হন আর গ্যাস এজেন্সী খুলতে চান তাহলে আপনাকে নিজেকে একটু তৈরী করতে হবে কারণ এর জন্য কিছু নিয়ম আছে তা মানতে হবে তবেই আপনি এর জন্য আবেদন করতে পারবেন।

কোন রাজ্যে দেওয়া হবে গ্যাস এজেন্সী :
বর্তমান সময়ে সরকার ওই রাজ্যগুলিতে গ্যাস এজেন্সির লাইসেন্স দেবে যেখানে গ্যাসের ব্যবহারকারীর সংখ্যা বেড়েছে অর্থাৎ যে সমস্ত রাজ্যে গ্যাসের কাস্টমার বেড়েছে সেখানে এই লাইসেন্স দেওয়া হবে। এখন এই লাইসেন্স পশ্চিমবঙ্গে, বিহার, উত্তর প্রদেশ, উড়িষ্যা ও মহারাষ্ট্রে দেওয়া হবে।




আবেদনের তথ্য :
বর্তমানে আপনি ইন্ডিয়ান অয়েল, হিন্দুস্থান পেট্রোলিয়াম বা ভারত পেট্রোলিয়ামের গ্যাস এজেন্সী নেবার জন্য আবেদন করতে পারবেন। এছাড়া গ্রামীণ এলাকাতে রাজীব গান্ধী এল পি জী ডিস্ট্রিবিউশন যোজনার জন্য আবেদন করতে পারবেন। কেন্দ্র সরকার গ্রামীণ এলাকাতে গ্যাসের ডিস্ট্রিবিউশন বাড়ানোর জন্য নতুন গ্যাস এজেন্সির আবেদন নেয়। এই গ্যাস কোম্পানিতে আবেদন দেবার পর আবেদনকারীর ইন্টারভিউ নেওয়া হয়। ইটারভিউ অনুসারে বিভিন্ন ভাবে নাম্বার দেওয়া হয় সে নাম্বার অনুসারে আবেদনকারীকে চয়ন করা হবে। চয়নিত হবার পরে সমস্ত তথ্যের ভেরিফিকেশন করা হবে। সব কিছু ঠিক থাকলে আপনাকে গ্যাস এজেন্সীর লাইসেন্স দেওয়া হবে।
Apply for Gas Agency LPG Distributorship in West Bengal

জরুরি শর্ত যা আপনাকে জানতে হবে :
♦ আবেদনকারীর কাছে পার্মানেন্ট ঠিকানা থাকতে হবে।
♦ গ্যাস এজেন্সির অফিস আর গোডাউনের জন্য উচিৎ জায়গা থাকতে হবে।
♦ আবেদনকারী কম সে কম মাধ্যমিক পাস হতে হবে।
♦ আপনার কাছে ব্যাঙ্ক ব্যালেন্স ও ডিপোজিটের টাকা থাকতে হবে।
♦ গ্যাস এজেন্সির জন্য আবেদনকারীর বয়স কম সে কম ২১ হতে হবে।
♦ এই গ্যাস এজেন্সির আবেদনে সংরক্ষণ নিয়ম লাগানো হবে।
♦ উচিৎ জমির সাথে সাথে সিলিন্ডার ডেলিভারি করার জন্য পর্যাপ্ত স্টাফ থাকতে হবে।
♦ গোডাউনের জন্য গ্যাস কোম্পানি আকার এবং নিরাপত্তা ব্যবস্থা নির্ধারণ করবে।

মোদী সরকার এই সময় নতুন কি কি যোজনা ও ঘোষণা করেছে সব কিছু এখানে পাবেন →

যদি আমাদের এই তথ্য আপনাদের সাহায্য করে, যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই সকলের থাকে শেয়ার করবেন। আর এই ধরণের আরো তথ্যের জন্য নজর রাখবেন আমাদের ওয়েবসাইটে।