West Bengal Government Schemes News, Banglar Bhumi

Modi Government Schemes News, West Bengal Government Schemes News, Startup Business News of West Bengal, Khatian and Plot Information of West Bengal

Status of West Bengal Land Related Complain, West Bengal Land Grievance Application Status Online, পশ্চিমবঙ্গের জমি সংক্রান্ত অভিযোগের স্থিতি কিভাবে দেখবেন ? আপনার অভিযোগের কি কাজ চলছে দেখে নিন

আপনি কি পশ্চিমবঙ্গের জমি সংক্রান্ত অভিযোগ করেছেন আর সেই অভিযোগের বর্তমান স্থিতি কি দেখতে চান ? মানে এই সময়ে কি কাজ চলছে বা কতটা কাজ হয়েছে আপনার অভিযোগের তা জানতে চান ? কিন্তু বুঝতে পারছেন না কোথায় এই অভিযোগের স্থিতি দেখবেন ? তাহলে এই পোস্টটি মনোযোগ দিয়ে পড়ে নিন, জেনে যাবেন সমস্ত কিছু।
Status of West Bengal Land Grievance Application
মনে রাখবেন জমি সংক্রান্ত অভিযোগের স্থিতি জানতে হলে আপনার কাছে অভিযোগের UPN নাম্বার থাকতে হবে, এই UPN নাম্বার অভিযোগ করার সময় আপনার মোবাইলে ও ইমেলে এসে থাকে। যদি আপনার কাছে UPN নাম্বার না থাকে তাহলে আপনি অভিযোগের স্থিতি জানতে পারবেন না।
জমি সংক্রান্ত স্থিতি জানার জন্য সবার আগে আপনাকে পশ্চিমবঙ্গের সরকারি ভূমি দপ্তর ওয়েবসাইট: banglarbhumi.gov.in খুলে নিতে হবে। ওয়েবসাইটি খোলার পরে "Public Grievance" টি দেখতে পাবেন (নীচের ছবিতে দেখানো হয়েছে), এই "Public Grievance" বটনে কিক্ল করবেন।
How to check status for land related complaints in West Bengal?
এই "Public Grievance" বটনে ক্লিক করার পর আপনাদের সামনে দুটি বিকল্প আসবে। দ্বিতীয় যেই বিকল্পটি আছে "Grievance Status/Description" এই বিকল্পটি-তে ক্লিক করবেন। প্রথম যেই বিকল্পটি (Grievance Application) আছে তার দ্বারা আপনারা "জমি সংক্রান্ত অভিযোগ" করতে পারবেন।
আপনি যদি নতুন অভিযোগ করতে চান তাহলে এখানে ক্লিক করুন →
West Bengal land related Complaints Status Online




Grievance Status/Description পেজ টি কলার পর আপনারা সামনে দেখতে পাবেন আপনার কাছে অভিযোগের UPN চাওয়া হবে। আগেও আপনাদের জানিয়েছি আপনার কাছে UPN নাম্বার না থাকে তাহলে আপনি অভিযোগের স্থিতি জানতে পারবেন না। UPN নাম্বার অভিযোগ করার সময় আপনার মোবাইলে ও ইমেলে এসে থাকে।
আপনি আপনার UPN নাম্বার প্রথম বক্সে লিখবেন। নীচে যেই কোডটি দেখতে পাচ্ছেন এই কোড টি খালি বক্সে লিখে নেবেন এবং "Show" বটনে ক্লিক করবেন। আপনি যদি সঠিক UPN নাম্বার এবং কেপচা কোড লিখে থাকেন তাহলে আপনার সামনে আপনার দ্বারা করা জমি সংক্রান্ত অভিযোগের স্থিতি বা বর্তমানে কি কাজ চলছে তা জানতে পারবেন।
Status of West Bengal Land Grievance Application
আশা করছি আপনারা জানতে পারলেন পশ্চিমবঙ্গের জমি সংক্রান্ত অভিযোগের স্থিতি কিভাবে দেখবেন ? আর কোথায় এই অভিযোগের স্থিতি দেখবেন ?
আপনি যদি নতুন অভিযোগ করতে চান তাহলে এখানে ক্লিক করুন →
Download West Bengal-All in One Mobile App:
পশ্চিমবঙ্গ - একের মধ্যে সমস্ত কিছু [ অ্যাপ ]

বন্ধুরা বাংলা ভূমী ওয়েবসাইট আপনাদের জন্য সর্বদা নতুন নতুন তথ্য নিয়ে আসে তাও বাংলা ভাষাতে এবং খুব সরল কথায় আপনাদের বোঝানোর চেষ্টা করে থাকে। যদি আপনাদের আমাদের এই কাজ ভালো লেগে থাকে তাহলে সকলের সাথে শেয়ার করবেন। ধন্যবাদ।
পশ্চিমবঙ্গের সরকারি যোজনা এবং অন্নান্য তথ্যের জন্য আমাদের সঙ্গে থাকুন।
আরো তথ্য ও যোজনা সম্মন্ধে পড়ুন: 
পশ্চিমবঙ্গের জমির মিউটেশনের তথ্য কিভাবে বের করবেন দেখে নিন →
ডাউনলোড করুন "খতিয়ান ও দাগের তথ্য" বাংলা অ্যাপ →
প্রধানমন্ত্রী আয়ুষ্মান ভারত যোজনা সম্পর্কে সমস্ত তথ্য বংলাতে জানুন →
কিভাবে মোবাইল খতিয়ান ও দাগের তথ্য বের করবেন? আসুন জেনে নিন banglarbhumi.gov.in →
PMSYM, প্রধানমন্ত্রী শ্রম যোগী মান-ধন যোজনা, অসংগঠিত শ্রমিকদের জন্য একটি পেনশন প্রকল্প →
How to Apply Pradhan Mantri Shram Yogi Maan-dhan (PM-SYM) Yojana ? →
Status of West Bengal Land Grievance Application, West Bengal land related Complaints Status Online, How to check status for land related complaints in West Bengal? Where you see live status of west bengal land complaints ? Find out Every thing here.
Comment on This News.