Bengali Business News - Latest Loan News - Bank Updates - Mutual Fund and Insurance News

West Bengal Government Schemes News, Loan, Bank, Mutual Fund, Insurance and Startup Business News of West Bengal.

Join Bangla Bhumi Telegram Channel আমাদের Telegram Channel জয়েন করুন

How to Maintain Youth and longevity Full Info. in Bengali Language : Cirayaubana o Dirgha Aau Laver Koyekti Upay in Bangla

How to Maintain Youth and longevity Full Info. in Bengali Language
How to Maintain Youth and longevity Full Information in Bengali Language
চিরযৌবন ও দীর্ঘায়ু লাভের উপায় :

কথায় আছে 'ধন ও যৌবন ক্ষণস্থায়ী ' যদি না তাদেরকে ঠিকমত ধরে রাখা যায়।  এমন কিছু নারী ও পুরুষ আছে যাদের দেহে অনন্ত যৌবন বিরাজ করে।  

এই দীর্ঘ ও চির যৌবন লাভ করার কিছু উপায় আছে। আবার আমাদের জীবন সুখের হতে পারে যদি শরীর থাকে সুস্থ, মনে থাকে আনন্দ।  বেশির ভাগ ক্ষেত্রে দেখা যায় একটু বয়স বৃধির সাথে সাথে যৌনক্ষমতা হারিয়ে যায়।  ইহা দাম্পত্য জীবনে মৃতুর সমান। মনের দিক থেকে বুড়িয়ে গেলে তার প্রতিফলন হয় শরীরে ও মনে।  আবার অনেক সময় অস্বাভিক যৌনলিপ্সা ও শরীরের ক্ষতি করে তাই দীর্ঘায়ু ও চির যৌবন রাখতে কয়েকটি অতি সাধারণ উপায় নীচে দেওয়া হল।  

এই উপায় অনুসরণ করলে চিরযৌবন ও দীর্ঘায়ু লাভ করবেন , সমস্ত উপায় নিয়মমত পালন করলে উচিত ফল লাভ করবেন :

১. দু চামচ কাঁচা আমলকি রসের সঙ্গে দু'কোয়া রসুন বাটা প্রত্যহ খেতে থাকলে অনন্ত যৌবনের অধিকারী হওয়া যায়। 

২. যৌবন ধরে রাখতে আধ চামচ করে কুলের বীচ চূর্ণ , আমলী ও অনন্তমূল উষ্ণ জল দিয়ে দিনে একবার খেলে বিশেষ উপকার হয়। 

৩. অতিরিক্ত মৈথুনে শরীর ক্ষয় হতে পারে।  ইহা দীর্ঘজীবনের পথে বাঁধা সৃষ্টি করে থাকে - সেক্ষেত্রে ২মিলিগ্রাম কর্পুর দু চামচ পানের রসের সঙ্গে মিশিয়ে সকালে ও বিকালে একবার করে দু তিন ধরে খেলে দুর্বলভাব চলে যাবে ও বিশেষ উপকার পাবেন।  

৪. অনেকের যৌনক্ষুধা বেসি হলেউ কখনও পূর্ণতা পায় না - সেক্ষেত্রে ১০০গ্রাম দুধ, ২০গ্রাম, আধ লিটার জলে ফুটিয়ে ঘন করে ওই মিশ্রণ কিছু দিন খেলে বিশেষ উপকার পাবেন। 

৫. রাতিক্রিয়াতে অতৃপ্ত এলে বা উত্তেজনা কমে গেলে কাঁচা পানিফল অল্প চিনি দিয়ে জলের সঙ্গে মিশিয়ে খেলে উপকার পাবেন। 

How to Maintain Youth and longevity Full Info. in Bengali Language৬. যাদের ঋতুস্রাব ঠিক মত হয় না ও মানসিক দিক দিয়ে ভোগেন তারা ৫গ্রাম মৌরি চার কাপ জলে সেদ্ধ করে বা গরম জলে রাত্রে ভিজিয়ে রেখে সকালে ২-৩বার খেলে বিশেষ উপকার পাবেন। 

৭. যাদের স্তন ছোট বা বাচ্চারা স্তনে ভাল দুধ পায় না।  তাঁরা মৌরির ক্বাথ তৈরী করে তিন চার দিন খেলে স্তনে দুধ আসবে ও বেশি দিন খেলে স্তন সুগঠিত হবে। 


Comment on This News.