Join Bangla Bhumi Telegram Channel আমাদের Telegram Channel জয়েন করুন

টেনশেন থেকে মুক্তি পাবার উপায়, Best Way to Get Relief From Tension


এই সময় টেনশেন মানুষের জীবনের উপর নিরন্তর চাপ দিয়ে চলেছে, এখন মানুষ সুখ-দুঃখের থেকে বেশি টেনশেনের মধ্যে থাকে। আর এই টেনশেনের জন্য বিভিন্ন রোগের সৃষ্টি হয়ে থাকে। আসুন জেনে নিন কিভাবে সহজ ভাবে টেনশেন থেকে মুক্তি পাবেন।
Best Way to Get Relief From Tension read in hindi

টেনশেন থেকে মুক্তি পাবার উপায় :

জীবনে কিছু পরিমান টেনশেন থাকা ভাল।  কিছুটা টেনশেন জীবনে কাজ করার উত্সাহ জোগায়।  বেঁচে থাকার আনন্দ, উত্তেজনা আছে।  কিন্তু বর্তমানে আমাদের সাধারণ মানুষের জীবনে অস্বাস্থ্যকর টেনশেন ভরে যাচ্ছে - যা মনের শান্তি নষ্ট করে ঘুমের ব্যাঘাত ঘটায়, খিদে নষ্ট করে, প্রেশার গন্ডগোল করে, অন্যদের সাথে সম্পর্ক নষ্ট করে, দীর্ঘদিন মানসিক উত্কন্ঠা থেকে হৃদয় রোগের সম্ভবনা বেড়ে যায়, ডায়াবেটিস বেড়ে যায়।  

এছাড়া টেনশেনের আরও একটি মারাত্মক দিক - মানসিক টেনশেনের ফলে যৌনশৈত্য সৃষ্টি করে ।  এর ফলে স্বামী স্ত্রীর সম্পর্কে অনেক সময় চিড় ধরে জীবনটাই দুর্বিসহ করে তোলে। 

টেনশেন কমাতে হলে প্রথমে যেটা প্রয়োজন তা হল কি কারণে টেনশেন হচ্ছে সেটা বের করে তা থেকে দুরে থাকা, বা সেটাকে সহজ করে নেওয়া।  সাধারনত যে কারণগুলি থেকে টেনশেন হয় তা হল - ভয় থেকে , শরীরের অসুস্থতা , অর্থাভাব থেকে , সম্পর্ক থেকে, সর্বপরি পরিবেশ থেকে।

টেনশেন কমাতে বাড়ির লোকজনদের রুগীকে সহযোগিতা করা প্রয়োজন। সামান্য কারণে চেঁচামেচি ও অশান্তি যেন না হয় তার খেয়াল রাখা উচিত।  এর ফলে পরিবারে পরিবেশ খারাপ হয়ে ওঠে আর এর ফলে বাড়ির পত্যেক সদস্যের ওপর মানসিক প্রভাব পড়ে। 

বেকার বসে না থেকে নিজেকে সবসময় কিছু না কিছু কাজে নিযুক্ত ও নিজেকে ব্যস্ত রাখা উচিত। 

মন ভাল রাখতে ভালো বই পড়া ও ভালো গান শোনা উচিত। 

শরীর ঠান্ডা রাখে এমন খাবার খাওয়া প্রয়োজন।  যথা, শসা, পেয়ারা, আমলকি।  এছাড়া খাবার তালিকাতে লাউ, পটল, উচ্চে, ঝিঙে, মুগের ডাল প্রভিতি রাখা উচিত।

এই ধরণের আরো স্বাস্থ্য সম্মন্ধে ভালো ভালো উপায় পাবার জন্য এখানে ক্লিক করুন: "বিউটি ও হেলথ টিপস" বাংলাভূমি আপনাদের জন্য নিয়ে আসে অনেক রকমের বিউটি ও হেলথ টিপস যা আপনাদের দৈনন্দিন জীবনে কাজে লাগতে পারে।

Download West Bengal-All in One Mobile App:
পশ্চিমবঙ্গ - একের মধ্যে সমস্ত কিছু [ অ্যাপ ]

বন্ধুরা বাংলা ভূমী ওয়েবসাইট আপনাদের জন্য সর্বদা নতুন নতুন তথ্য নিয়ে আসে তাও বাংলা ভাষাতে এবং খুব সরল কথায় আপনাদের বোঝানোর চেষ্টা করে থাকে। যদি আপনাদের আমাদের এই কাজ ভালো লেগে থাকে তাহলে সকলের সাথে শেয়ার করবেন। ধন্যবাদ।

পশ্চিমবঙ্গের সরকারি যোজনা এবং অন্নান্য তথ্যের জন্য আমাদের সঙ্গে থাকুন।