West Bengal Modi Government Schemes মোদী সরকার দিচ্ছে বিনা গ্যারান্টি ১০ লক্ষ টাকা লোন, জেনে নিন →   West Bengal Modi Government Schemes মোদী সরকার দিচ্ছে মাসে মাত্র ১ টাকায় ২ লক্ষ টাকার ইন্স্যুরেন্স →    West Bengal Modi Government Schemes মোদী সরকার দিচ্ছে সস্তায় ছোট দোকানদারদের ৩০০০ টাকা পেনশন →   West Bengal Modi Government Schemes মোদী সরকার এবার দিচ্ছে ৬০০০ টাকা, প্রধানমন্ত্রী মাতৃ বন্দনা যোজনা →   West Bengal Modi Government Schemes মোদী সরকার দিচ্ছে ৭৫ হাজার সরকারি চাকরি →   

ছোট দোকানদারদের ৩০০০ টাকা পেনশন, আবেদন কিভাবে করবেন জেনে নিন - Pradhan Mantri Karma Yogi Mandhan Yojana West Bengal

প্রধানমন্ত্রী কর্মযোগী মানধন যোজনা
ছোট দোকানদার ও খুচরো বিক্রেতাদের জন্য পেনশন যোজনা। এই যোজনাতে ছোট দোকানদার ও খুচরো বিক্রেতাদের প্রতি মাসে ৩০০০ টাকা পেনশন দেওয়া হবে।  প্রধানমন্ত্রী কর্মযোগী মানধন যোজনার অন্তর্গত ১.৫ কোটি টাকা টার্নওভার করা খুচরো বিক্রেতাদের এবং ছোট দোকানদারদের পেনশন দেওয়া হবে।
Start Registration in Pradhan Mantri Karma Yogi Mandhan Yojana West Bengal
নতুন বাজেটর ঘোষণা করা হয়েছে তার সাথে প্রধানমন্ত্রী কর্মযোগী মানধন যোজনা অন্তর্গত ছোট দোকানদার ও খুচরো বিক্রেতাদের জন্য পেনশন যোজনার রেজিস্ট্রেশন শুরু হয়ে গেছে। ৩০০০ টাকা প্রতিমাসে পেনশন পাবার জন্য আবেদন কোথায় করবেন এবং কি কি ডকুমেন্ট লাগবে জেনে নিন।
এই যোজনা সম্পর্কে বিশদে জানতে এখানে দেখুন →
Pradhan Mantri Karma Yogi Mandhan Yojana West Bengal
কারা পাবেন এই যোজনার লাভ :
♦ যারা খুচরো বিক্রেতা এবং ছোট ব্যবসাদার (দোকানদার) তাদের এই যোজনাতে লাভ দেওয়া হবে।

♦ খুচরো বিক্রেতা এবং ছোট ব্যবসাদারদের বার্ষিক টার্নওভার ১.৫ কোটি টাকার ভেতরে হতে হবে।

♦ আধার কার্ড এবং ব্যাংকে একাউন্ট থাকতে হবে।  এই যোজনাতে আবেদন করতে হলে লাগবে শুধু আধার কার্ড ও ব্যাঙ্ক একাউন্ট।

♦ যাদের বয়স ১৮ থেকে ৪০ তাদের দেওয়া হবে এই যোজনার লাভ।

এই যোজনা সম্পর্কে বিশদে জানতে এখানে দেখুন →

কোথায় আবেদন করবেন :
এই যোজনাতে আবেদন করার জন্য কাছাকাছি কোনো সেবা কেন্দ্রে (CSC সেন্টারে) যোগাযোগ করুন। CSC সেন্টারে এই যোজনার রেজিস্ট্রেশন করা যাবে। এর জন্য আধার কার্ড এবং ব্যাংকের একাউন্ট দরকার হবে।

♦ মোদী সরকার এই সময় নতুন কি কি যোজনা ও ঘোষণা করেছে সব কিছু এখানে পাবেন →
মোদী সরকারের নতুন যোজনা, রাজ্য সরকারের নতুন যোজনা, নতুন ব্যবসা ও কাজের তথ্য এবং এই ধরণের আরো তথ্যের জন্য নজর রাখবেন আমাদের ওয়েবসাইটে। ধন্যবাদ। 

Comment on This News.