West Bengal Modi Government Schemes মোদী সরকার দিচ্ছে বিনা গ্যারান্টি ১০ লক্ষ টাকা লোন, জেনে নিন →   West Bengal Modi Government Schemes মোদী সরকার দিচ্ছে মাসে মাত্র ১ টাকায় ২ লক্ষ টাকার ইন্স্যুরেন্স →    West Bengal Modi Government Schemes মোদী সরকার দিচ্ছে সস্তায় ছোট দোকানদারদের ৩০০০ টাকা পেনশন →   West Bengal Modi Government Schemes মোদী সরকার এবার দিচ্ছে ৬০০০ টাকা, প্রধানমন্ত্রী মাতৃ বন্দনা যোজনা →   West Bengal Modi Government Schemes মোদী সরকার দিচ্ছে ৭৫ হাজার সরকারি চাকরি →   

মোদী সরকারের নতুন ঘোষণা, সড়ক দুর্ঘটনায় মৃত্যু হলে দেওয়া হবে ৫ লক্ষ টাকা ক্ষতিপূরণ - West Bengal News

আমরা প্রায় খবরে শুনে থাকি বা দেখে থাকি কোথাও না কোথাও সড়ক দুর্ঘটনা হয়েছে। যদি ভাগ্য সাথে দে তাহলে প্রাণ হানি থেকে রক্ষা পাওয়া যায়। কিন্তু সকলের ভাগ্য সাথে দেয় না এবং অসময়ে মৃত্যু হয়ে থাকে, সেক্ষেত্রে দেখা যায় তাদের পরিবারের কি অবস্থা হয়ে থাকে। যদি পরিবারের কেউ একমাত্র রোজগার করা ব্যক্তির সাথে এই দুর্ঘটনা হয়ে থাকে তাহলে তাদের পরিবারের যে কি স্থিতি থাকে তা বলে বোঝানো যাবেনা।

এই ধরণের সড়ক দুর্ঘটনায় মৃত্যু হয়ে যাওয়া ব্যক্তিদের পরিবারকে ৫ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেবার কথা বলেছেন মোদী সরকার। 
Modi Government New Motor Vehicle West Bengal News
কেন্দ্র সরকার লোকসভাতে মোটর ভেহিকল বিল (Motor Vehicles  Bill) দিয়েছেন। সড়ক দুর্ঘটনায় মৃত্যু হয়ে যাওয়া পরিবারদের ৫ লক্ষ টাকা ক্ষতিপূরণ এবং সড়ক দুর্ঘটনায় গম্ভীর ভাবে আহত ব্যক্তিদের ২.৫ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেবার কথা বলা হয়েছে।

সড়ক পরিবহন ও রাজমার্গ মন্ত্রী  জানিয়েছেন এই মোটর ভেহিকল বিল এর মধ্যে যে কোনো সড়ক দুর্ঘটনায় যদি কোনো মানুষের মৃত্যু হয়ে থাকে আর যদি দুর্ঘটনার শিকার হওয়া ব্যক্তির কোনো ভুল না থাকে তাহলে তার পরিবারকে দেওয়া হবে ৫ লক্ষ টাকা ক্ষতিপূরণ। এই মোটর ভেহিকল বিল এর মধ্যে এটাও জানানো হয়েছে যদি সড়ক দুর্ঘটনায় কোনো মানুষ গম্ভীভাবে আহত হয় তাহলে দুর্ঘটনার শিকার হওয়া ব্যক্তিকে ২.৫ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে।

সড়ক দুর্ঘটনা নিয়ম আরো কঠিন ভাবে লাগানো হবে :
প্রায় দেখা যায় লোকেরা ট্রাফিক নিয়ম মেনে চলছে না, বেশিরভাগ সড়ক দুর্ঘটনা এই কারণেই হয়ে থাকে সড়ক পরিবহন ও রাজমার্গ মন্ত্রী জানিয়েছেন এবার থেকে ট্রাফিক নিয়ম আরো কঠিন ভাবে লাগানো হবে। লাইসেন্স ব্যবস্থা আরো শক্ত করা হবে, ট্রাফিক নিয়ম না মানলে বেশি করে চালান নেওয়া হবে।

এটাও পড়ুন : মাত্র ৪৮ ঘন্টায় বানিয়ে নিন ড্রাইভিং লাইসেন্স 

রাস্তায় যেই সমস্ত গাড়ি চলছে তার ফিটনেস চেক করা হবে, যে সব গাড়িতে প্রব্লেম আছে তাদের ফেরত করা হবে, সিসিটিভি ও অন্নান্য ইলেকট্রিক মেশিনের দ্বারা নজর রাখা হবে। এই ধরণের আরো কঠিন নিয়ম লাগানো হবে যার ফলে সড়ক দুর্ঘটনায় মৃত্যুর সংখ্যা কমানো সম্ভব হবে।

মোদী সরকার এই সময় নতুন কি কি যোজনা ও ঘোষণা করেছে সব কিছু এখানে পাবেন →

আমাদের এই তথ্য আপনাদের সাহায্য করবে, যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই সকলের থাকে শেয়ার করবেন। আর এই ধরণের আরো তথ্যের জন্য নজর রাখবেন আমাদের ওয়েবসাইটে।

Comment on This News.