West Bengal Modi Government Schemes মোদী সরকার দিচ্ছে বিনা গ্যারান্টি ১০ লক্ষ টাকা লোন, জেনে নিন →   West Bengal Modi Government Schemes মোদী সরকার দিচ্ছে মাসে মাত্র ১ টাকায় ২ লক্ষ টাকার ইন্স্যুরেন্স →    West Bengal Modi Government Schemes মোদী সরকার দিচ্ছে সস্তায় ছোট দোকানদারদের ৩০০০ টাকা পেনশন →   West Bengal Modi Government Schemes মোদী সরকার এবার দিচ্ছে ৬০০০ টাকা, প্রধানমন্ত্রী মাতৃ বন্দনা যোজনা →   West Bengal Modi Government Schemes মোদী সরকার দিচ্ছে ৭৫ হাজার সরকারি চাকরি →   

কিষান তৎকাল যোজনা, কৃষকদের দেওয়া হবে তৎকাল লোন, সমস্ত ব্যাংকে রয়েছে এই সুবিধা - Kisan Tatkal Scheme West Bengal

বেশিরভাগ সময়ে দেখা যায় কিছু কারণে কৃষকদের অস্থায়ী সমস্যার মুখোমুখি হতে হয় আর সেই সময় দরকার হয় কিছু টাকা।  কিন্তু অস্থায়ী সময়ে টাকা থাকে না তার জন্য কৃষকদের কৃষি ও গৃহস্থের মধ্যে অনেক সমস্যা দেখা দেয়। এই সময়ে কৃষি কাজে বা গৃহস্থের খরচ কিভাবে যোগান দেবে এই সমস্যা কৃষদের মধ্যে হয়ে থাকে।
Kisan Tatkal Scheme West Bengal
এই সমস্যার নিবারণের জন্য বা বলতে পারেন এই অস্থায়ী সমস্যার সময় প্রয়োজনীয়তা পূরণ করার জন্য ভারতের প্রায় সমস্ত ব্যাংকে 'কিষান তৎকাল প্রকল্প' বলে একটি লোন দেওয়া হয়। এই প্রকল্পের অনুসারে বিপদের সময় বা অস্থায়ী সমস্যার জন্য কৃষকদের তৎক্ষণাৎ মানে সঙ্গে সঙ্গে লোন দেওয়া হবে। আর এই লোনের প্রসেসিং ফিস লাগে না আর যেহেতু এই প্রকল্পের নাম কিষান তৎকাল প্রকল্প সেহেতু এই লোন আবেদনের সঙ্গে সঙ্গেই দেওয়া হবে।

এই কিষান তৎকাল প্রকল্প দ্বারা লোন আগামী ৫ বছরের মধ্যে মিটাতে পারবেন। ২৫,০০০ টাকার লোনের জন্য কোনো রকম প্রসেসিং ফিস লাগবে না এর বেশি লোন নিতে গেলে প্রসেসিং ফিস নেওয়া হবে।

এই লোন নিতে গেলে আপনার কাছে কিষান ক্রেডিট কার্ড থাকতে হবে। আপনার কাছে নিজস্য কিষান ক্রেডিট কার্ড থাকলেও পাবেন বা যৌথ ভাবেও যদি কিষান ক্রেডিট কার্ড থাকে তাহলেও এই লোন পেয়ে যাবেন। বিনা কিষান ক্রেডিট কার্ডে এই লোন দেওয়া হয় না।
বানিয়ে নিন কিষান ক্রেডিট কার্ড ১৪ দিনের মধ্যে →

এই কিষান তৎকাল প্রকল্প সম্পর্কে আরো তথ্য জানার জন্য আপনার নিকটবর্তী ব্যাংকে যোগাযোগ করতে পারেন। ব্যাঙ্ক আপনাকে এই ব্যাপারে আরো খুঁটিনাটি তথ্য জানিয়ে দেবে।

মোদী সরকার এই সময় নতুন কি কি যোজনা ও ঘোষণা করেছে সব কিছু এখানে পাবেন →

আমাদের এই তথ্য আপনাদের সাহায্য করবে, যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই সকলের থাকে শেয়ার করবেন। আর এই ধরণের আরো তথ্যের জন্য নজর রাখবেন আমাদের ওয়েবসাইটে।

Comment on This News.