West Bengal Modi Government Schemes মোদী সরকার দিচ্ছে বিনা গ্যারান্টি ১০ লক্ষ টাকা লোন, জেনে নিন →   West Bengal Modi Government Schemes মোদী সরকার দিচ্ছে মাসে মাত্র ১ টাকায় ২ লক্ষ টাকার ইন্স্যুরেন্স →    West Bengal Modi Government Schemes মোদী সরকার দিচ্ছে সস্তায় ছোট দোকানদারদের ৩০০০ টাকা পেনশন →   West Bengal Modi Government Schemes মোদী সরকার এবার দিচ্ছে ৬০০০ টাকা, প্রধানমন্ত্রী মাতৃ বন্দনা যোজনা →   West Bengal Modi Government Schemes মোদী সরকার দিচ্ছে ৭৫ হাজার সরকারি চাকরি →   

ড্রাগন ফলের ব্যবসা শুরু করুন, প্রচুর টাকার ইনকাম, Dragon Fruit Farming Business in West Bengal - Startup Business Idea

শুধু মাত্র চাকরি করা টাকা কমানোর এক মাত্র উপায় নয়, আপনি যদি কিছু করতে চান তাহলে বিনা চাকরি করে ভালো টাকা কমাতে পারবেন। বর্তমান সময়ে সরকারি চাকরি পাওয়া কঠিন ব্যাপার। এবং সরকারি চাকরির পাওয়া যাবে তার কোনো গ্যারেন্টি নেই। তাই আমরা আপনাদের জন্য নিয়ে আসবো নতুন আর দুর্দান্ত ব্যবসার আইডিয়া যার দ্বারা চাকরি না করেও অনেক টাকা কমাতে পারবেন। এবার আর চাকরি করার মত নয় চাকরি দেবার মত তৈরী হন।
Dragon Fruit Farming Business in West Bengal
আজ আমরা আপনাদের জানাবো কিভাবে ড্রাগন ফলের ব্যবসা করে প্রচুর টাকা ইনকাম করতে পারবেন। ড্রাগন ফল সম্মন্ধে হয়তো আপনারা অনেকেই জানেন না, এই ফল ভারতের বাজারে নতুন আর এর চাহিদাও বেশ ভালো। এই ফলের গুনাগুন অনেক বেশি তাই এই ফলের মার্কেট বাড়তে চলেছে।
Dragon Fruit Farming in West Bengal
পশ্চিমবঙ্গেও এই ফলের চাষ করা হয় এবং ভালো পরিমানে এই ব্যবসা সঞ্চালন করা হয়। পশ্চিমবঙ্গের মধ্যে করিমপুর, নদিয়া জেলার সুজিৎ বাবু এই ড্রাগন ফলের চাষবাস করেন যিনি আমাদের এই ড্রাগন ফলের চাষ বাসের সম্পর্কে জানিছেন এবং এর সম্পূর্ণ ব্যবসা ইনি করে থাকেন। সুজিৎ বাবু আমাদের জানিয়েছেন যে এই ড্রাগন ফল দুই রঙের চাষ করা হয় লাল রঙের এবং সাদা রঙের, লাল রঙের ড্রাগন ফলের দাম সদর থেকে বেশি পাওয়া যায়। উনি জানিয়েছেন যে এই ফলের চাষ শুরু যদি করতে চান তাহলে ছোট জায়গা তেউ করতে পারেন এমনকি এই ফলের চাষ টবে তেউ করতে পারেন।
Dragon Fruit Farming Business in West Bengal
সুজিৎবাবু জানিয়েছেন এই ড্রাগন ফলের প্রচুর গুনাগুন রয়েছে যার জন্য এই ফলের চাহিদা আরো বেশি। নিচে এই ফলের গুনাগুন দেওয়া হয়েছে।
Dragon Fruit Farming Business in West Bengal
ড্রাগন ফলের ব্যবসার শুরু করার জন্য আপনাকে বেশি টাকা খরচ করতে হবে না। অল্প খরচে এই ড্রাগন ফলের চাষ বাস করে ভালো টাকা ইনকাম করতে পারবেন। যদি আপনারা চাষবাস না করতে চান তাহলে এই ড্রাগন ফল সরাসরি ফার্ম থেকে কিনে বিক্রয়ের কাজ করতে পারেন।
ভারতের বিভিন্ন রাজ্যে এই ড্রাগন ফলের চাহিদা রয়েছে আপনারা এই ফলের এক্সপোর্টারের ও কাজ করতে পারেন মানে বাইরের রাজ্যে এই ফল পাঠানো। সুজিৎ বাবু আমাদের কে ওনার ড্রাগন ফলের চাষ বাস দেখিয়েছেন যা আপনারাও দেখতে পারেন।

আশা করছি আপনাদের এই ড্রাগন ফলের ব্যবসা সাহায্য করে থাকে।  যদি এই বিষয়ে আরো ভালো করে জানতে চান তাহলে আপনারা সরাসরি সুজিত বাবুর সাথে যোগাযোগ করতে পারেন।
শ্রী সুজিৎ সরকার 
করিমপুর, জেলা নদীয়া, পশ্চিমবঙ্গ
যোগাযোগ : 9953799242
এই তথ্য সকলের সাথে শেয়ার করতে ভুলবেন না।  এই ধরণের আরো ব্যবসার তথ্য পাবার জন্য নজর রাখবেন আমাদের ওয়েবসাইটে।

মোদী সরকার এই সময় নতুন কি কি যোজনা ও ঘোষণা করেছে সব কিছু এখানে পাবেন →

আমাদের এই তথ্য আপনাদের সাহায্য করবে, যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই সকলের থাকে শেয়ার করবেন। আর এই ধরণের আরো তথ্যের জন্য নজর রাখবেন আমাদের ওয়েবসাইটে।

Comment on This News.