West Bengal Modi Government Schemes মোদী সরকার দিচ্ছে সস্তায় AC - বুকিং করে নিন →   West Bengal Modi Government Schemes মোদী সরকার এবার দিচ্ছে বিনামূল্যে গ্যাস সিলিন্ডার →   West Bengal Modi Government Schemes মোদী সরকার দিচ্ছে ৭৫ হাজার সরকারি চাকরি →   West Bengal Modi Government Schemes মোদী সরকার দিচ্ছে বিনা গ্যারান্টি ১০ লক্ষ টাকা লোন, জেনে নিন →   West Bengal Modi Government Schemes মোদী সরকার দিচ্ছে মাসে মাত্র ১ টাকায় ২ লক্ষ টাকার ইন্স্যুরেন্স →   

মোদী সরকার দিচ্ছে বিনা গ্যারান্টি ১০ লক্ষ টাকা লোন, জেনে নিন এই নতুন যোজনা কি - Modi Government Mudra Loan Yojana West Bengal

টাকা ছাড়া কিছুই করা সম্ভব না আর বর্তমানে দেখতে গেলে চাকরি পাওয়াটা কতটা কঠিন তা হয়তো বোঝা মুশকিল। সাধারন পরিবার যদি কোনো ব্যবসা করার কথা ভাবে তা আটকে যাই টাকার জন্য। তাহলে এই সময়ে বেকার যুবক যুবতীরা কি করবে আর কি করেই বা তাদের সংসার চালাবে।
Modi Government Yojana 10 Lakh Loan Without Guarantee
এই সমস্যার সমাধান করতে আপনাদের জন্য নিয়ে এসেছি এই তথ্য, এখানে আপনাদের জানাবো কিভাবে বিনা গ্যারান্টি ১০ লক্ষ টাকা লোন দিচ্ছে মোদী সরকার আর কিভাবে আপনারা এই লোন পাবেন। মোদী সরকার, যে সমস্ত মানুষেরা ছোট ব্যবসা করতে ইচ্ছুক তাদের জন্য নিয়ে এসেছে মুদ্রা যোজনা। এই মুদ্রা যোজনা তে আপনি বিনা গ্যারেন্টি তে ১০ লক্ষ টাকা পর্যন্ত লোন নিতে পারবেন আর তা দিয়ে নিজের ব্যবসা শুরু করতে পারবেন।

মুদ্রা লোন যোজনা কি ? কিভাবে এই যোজনা কাজ করে ?

মুদ্রা যোজনা, যেই সমস্ত ছোট ব্যবসাদার রয়েছে বা ব্যবসা করতে ইচ্ছুক ব্যক্তিদের সহজে লোন দেওয়া। আর এই মুদ্রা যোজনা দ্বারা লোন নিতে গেলে আপনাকে কোনো রকম গ্যারেন্টি দিতে হবে না। যে সমস্ত ব্যাঙ্ক গুলি রয়েছে সেখানে যদি আপনি লোন এর জন্য আবেদন করতে যান তাহলে আপনাকে কিছু না কিছু গ্যারেন্টি অবশ্যই দিতে হবে তা না হলে আপনি লোন নিতে পারবেন না। আর ব্যাংকে লোনের মাত্রাও কম থাকে কিন্তু মুদ্রা যোজনা তে আপনি ১০ লক্ষ টাকা পর্যন্ত লোনের জন্য যাবেন করতে পারবেন।
কোথায় পাবেন ১০ লক্ষ মুদ্রা লোন ? কোথায় করতে হবে আবেদন ? দেখে নন এখানে →

এই মুদ্রা যোজনাতে তিন রকম ভাবে লোন দেওয়া হয়, ১. শিশু লোন ২. কিশোর লোন ৩. তরুণ লোন।
১. শিশু লোন : এই স্কীমে আপনি ৫০ হাজার টাকা লোনের জন্য আবেদন করতে পারবেন।
২. কিশোর লোন : এই স্কীমে আপনি ৫০ হাজার থেকে ৫ লক্ষ টাকার জন্য যাবেন করতে পারবেন।
৩. তরুণ লোন : এই স্কীমে থাকে সর্বাধিক টাকা, এখানে আপনি ৫লক্ষ টাকা থেকে ১০ লক্ষ টাকার জন্য আবেদন করতে পারবেন।
আপনি আপনার দরকার অনুসারে লোনের আবেদন করবেন। মনে রাখবেন শুধু লোন নিলেই হবে না, আপনাকে লোন সুদ সমেত ঘুরে দিতে হবে। তাই যতটা দরকার ততটা লোন নেবেন।

এই নেবার যেই আবেদনের প্রসেস রয়েছে তও খুব সরল আর এর জন্য আপনাকে কোনো রকম টাকা দিতে হবে না, মানে প্রসেসিং ফী একদন ফ্রি। যখন আপনি লোনের জন্য আবেদন করবেন এবং লোন পাবেন তখন আপনাকে একটি মুদ্রা কার্ড দেওয়া হবে যার সাহায্যে আপনি টাকার লেনদেন করতে পারবেন।  আর এই লোন আপনি আগামী ৫ বছর পর্যন্ত চুকাতে পারেন।
এই মুদ্রা লোনের জন্য আবেদন করুন →

মুদ্রা লোনের জন্য আপনি আপনার নিকটতম যে কোনো ব্যাংকে গিয়ে সমস্ত জানকারী নিতে পারবেন। আলাদা আলাদা ব্যাংকে সুদের হার আলাদা থাকে লোন নেবার আগে বিভিন্ন ব্যাংকে গিয়ে সুদের হার কত তা জেনে নেবেন।

মোদী সরকার এই সময় নতুন কি কি যোজনা ও ঘোষণা করেছে সব কিছু এখানে পাবেন →

আমাদের এই তথ্য আপনাদের সাহায্য করবে, যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই সকলের থাকে শেয়ার করবেন। আর এই ধরণের আরো তথ্যের জন্য নজর রাখবেন আমাদের ওয়েবসাইটে।