West Bengal Modi Government Schemes মোদী সরকার দিচ্ছে বিনা গ্যারান্টি ১০ লক্ষ টাকা লোন, জেনে নিন →   West Bengal Modi Government Schemes মোদী সরকার দিচ্ছে মাসে মাত্র ১ টাকায় ২ লক্ষ টাকার ইন্স্যুরেন্স →    West Bengal Modi Government Schemes মোদী সরকার দিচ্ছে সস্তায় ছোট দোকানদারদের ৩০০০ টাকা পেনশন →   West Bengal Modi Government Schemes মোদী সরকার এবার দিচ্ছে ৬০০০ টাকা, প্রধানমন্ত্রী মাতৃ বন্দনা যোজনা →   West Bengal Modi Government Schemes মোদী সরকার দিচ্ছে ৭৫ হাজার সরকারি চাকরি →   

One Nation-One Card Government Scheme in West Bengal for Everyone : এক দেশ - এক কার্ড, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নতুন স্কীম, কি কি সুবিধা পাবেন আপনারা ?

নমস্কার বন্ধুরা, আপনাদের সকল কে বাংলা ভূমি ওয়েবসাইটে স্বাগত জানাই, আজ আমি আপনাদের একটি নতুন স্কীমের ব্যাপারে জানাতে চলেছি যার নাম "এক দেশ - এক কার্ড" (One Nation-One Card West Bengal)।
One Nation-One Card Government Scheme West Bengal
আসুন জেনে নিন এক দেশ - এক কার্ড (One Nation-One Card) সম্মন্ধে সমস্ত তথ্য -

এক দেশ - এক কার্ড-One Nation-One Card কি ?

প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী দেশের মানুষদের জন্য নতুন স্কীম নিয়ে এসেছে "এক দেশ-এক কার্ড" এটি একটি National Common Mobility Card সিস্টেম যার দ্বারা আপনি যে কোনো জায়গা থেকে তাঁকাবের করতে পারবেন, কেনাকাটি করতে পারবেন, মেট্রো বা অন্নান্য ট্রান্সপোর্টে এই কার্ড ব্যবহার করতে পারবেন।
আসলে এই স্কীমের অনুসারে আপনার ডেবিট (এ.টি.এম কার্ড) বা ক্রেডিট কার্ডে নতুন এই বৈশিষ্ট যোগ করা হবে যার দ্বারা আপনি টিকিট কাউন্টারে পি.ও.এস মেশিনে এই কার্ড ব্যবহার করতে পারবেন। এছাড়া আপনি মেট্রো বা রেলের স্মার্ট কার্ড হিসাবে এই কার্ড ব্যবহার করতে পারবেন। আপনার ব্যাংকার দ্বারা আপনাদের এই নতুন কার্ড দেওয়া হবে যাতে National Common Mobility Card (NCMC) এই বৈশিষ্ট যোগ করে দেওয়া হবে। এই কার্ড এই ওয়ালেট হিসাবেও কাজ করবে যা আপনার যাতায়াতের সমস্ত অসুবিধা দূর করে দেবে।

কেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী  এই কার্ড চালু করেছেন ?

প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী বলেছেন এই কার্ড আপনার যাতায়াতের সমস্ত অসুবিধা দূর করে দেবে যা এখনো পর্যন্ত আপনাদের হয়ে আসছিলো। এখনো পর্যন্ত আপনারা যেই ধরণের কার্ড বা ওয়ালেট ব্যবহার করে আসছে তাতে আপনাদের অনেক প্রব্লেমে পড়তে হয়ে বা এক রাজ্যের কার্ড অন্য রাজ্যে কাজ করে না, কিন্তু এবার থেকে এই প্রব্লেম আর হবে না। এই "এক দেশ - এক কার্ড" (One Nation-One Card) সমস্ত দেখ কে এক সূত্রে বেঁধে দেবে। এখন আমরা যেই ধরণের কার্ড বা ওয়ালেট আমাদের যাতায়াতের জন্য ব্যবহার করি তা বিভিন্ন কোম্পানি দ্বারা তৈরী হয়ে থাকে বা এই টেকনোলজির জন্য আমাদের অন্য দেশের সাহায্য নিতে হয়ে যার ফলে এর জন্য আমাদের বেশি টাকা দিতে হয়। কিন্তু আর নয় এবার এই কার্ড সম্পূর্ণ ভাবে ভারতীয় টেকনোলজি দ্বারা বানানো হয়েছে আর ইটা অন্যের তুলনায় বেশি সুরক্ষিত।

কখন আর কিভাবে পাবেন এই কার্ড ?

বর্তমান সময়ে এই ধরণের কার্ড বিদেশে চালু আছে কিন্তু এবার থেকে আপনারাও এই কার্ড ব্যবহার করে পারবেন তও আমাদের নিজস্ব টেকনোলজি দ্বারা। খুব শীঘ্রই এই কার্ড আপনাদের হাতে আস্তে চলেছে। প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী এই কার্ড অতি শীঘ্রই সবার জন্য নিয়ে আসতে চলেছেন। যেকোন কোনো রকম নিশ্চিত তারিখ উল্লেখ করা হয়নি কিন্তু আশা করা যাচ্ছে এটি আপনাদের কাছে তাড়াতাড়ি পৌঁছে যাবে।
"এক দেশ - এক কার্ড" (One Nation-One Card) সম্পর্কে আরো তথ্য জানার জন্য আমাদের ওয়েবসাইটে নজর রাখুন। আমরা "এক দেশ - এক কার্ড" (One Nation-One Card) সমন্ধে সমস্ত তথ্য আপনাদের জানিয়ে যাবো।
Download West Bengal-All in One Mobile App:
পশ্চিমবঙ্গ - একের মধ্যে সমস্ত কিছু [অ্যাপ]

বন্ধুরা বাংলা ভূমী ওয়েবসাইট আপনাদের জন্য সর্বদা নতুন নতুন তথ্য নিয়ে আসে তাও বাংলা ভাষাতে এবং খুব সরল কথায় আপনাদের বোঝানোর চেষ্টা করে থাকে। যদি আপনাদের আমাদের এই কাজ ভালো লেগে থাকে তাহলে সকলের সাথে শেয়ার করবেন। ধন্যবাদ।
পশ্চিমবঙ্গের সরকারি যোজনা এবং অন্নান্য তথ্যের জন্য আমাদের সঙ্গে থাকুন।
আরো তথ্য ও যোজনা সম্মন্ধে পড়ুন: 
পশ্চিমবঙ্গের জমির মিউটেশনের তথ্য কিভাবে বের করবেন দেখে নিন →
ডাউনলোড করুন "খতিয়ান ও দাগের তথ্য" বাংলা অ্যাপ →
প্রধানমন্ত্রী আয়ুষ্মান ভারত যোজনা সম্পর্কে সমস্ত তথ্য বংলাতে জানুন →
কিভাবে মোবাইল খতিয়ান ও দাগের তথ্য বের করবেন? আসুন জেনে নিন banglarbhumi.gov.in →
PMSYM, প্রধানমন্ত্রী শ্রম যোগী মান-ধন যোজনা, অসংগঠিত শ্রমিকদের জন্য একটি পেনশন প্রকল্প →
How to Apply Pradhan Mantri Shram Yogi Maan-dhan (PM-SYM) Yojana ? →

Comment on This News.