পশ্চিমবঙ্গের জমির মিউটেশনের তথ্য কিভাবে বের করবেন দেখে নিন, কেস দ্বারা ও দলিলের দ্বারা মিউটেশেন তথ্য বের করে নিন

নমস্কার বন্ধুরা, বাংলা ভুমি ওয়েবসাইটে আপনাদের সকলকে আবার স্বাগত জানাই।
আজ আমি আপনাদের জানাতে চলেছি যে কিভাবে আপনারা পশ্চিমবঙ্গের ভূমী দপ্তরের সরকারি ওয়েবসাইট থেকে মিউটেশনের তথ্য বের করবেন। ভূমী দপ্তরের ওয়েবসাইটে নতু আপডেট হবার পর অনেক তথ্য আমরা খুব সরলে বাড়িতে বসেই পেতে পারি। তাহলে আসুন দেখে নিন কিভাবে পশ্চিমবঙ্গের জমির মিউটেশনের তথ্য বের করবেন।


১. সবার প্রথমে আপানাদের কে  পশ্চিমবঙ্গের ভূমী দপ্তরের সরকারি ওয়েবসাইট banglarbhumi.gov.in খুলে নিতে হবে। তার পর "Citizen Service" এ গিয়ে "Mutation Status" -এ ক্লিক করতে হবে। (নীচে ছবিতে দেখতে পাচ্ছেন)  আপনাদের সামনে মিউটেশনের তথ্য বের করার ওপশেন গুলি চলে আসবে যার দ্বারা মিউটেশনের তথ্য বের করা যাবে।

২. কেস দ্বারা মিউটেশনের তথ্যঃ যদি আপনার কাছে "কেস নাম্বার" থাকে তাহলে আপনি কেস নাম্বার দ্বারা মিউটেশনের তথ্য বের করতে পারেন। ( নীচে ছবিতে দেখুন ) প্রথমে নিজের "জেলা" চয়ন করুন তারপর নিজের "ব্লক" চয়ন করুন তারপর নিজের "মৌজা" চয়ন করুন এবং আপনার "কেস নাম্বার" লিখুন আর "সাবমিট" বটনে ক্লিক করুন। সাবমিট করার পর আপনাদের সামনে আপনার কেস নাম্বার অনুসারে মিউটেশনের তথ্য বেরিয়ে আসবে।
পশ্চিমবঙ্গের ভোটার কার্ডের মোবাইল অ্যাপ ডাউনলোড করুন →

৩. দলিলের দ্বারা মিউটেশনের তথ্যঃ যদি আপনার কাছে জমির দলিল থাকে তাহলে আপনি আপনার দলিলের সাহায্যে মিউটেশনের তথ্য সরল ভাবে বের করতে পারবেন। নীচের ছবি অনুসারে দলিল অনুসারে মিউটেশনের তথ্য বের করতে গেলে শুধু মাত্র আপনার "দলিল নাম্বার" এবং "দলিলের বছর" দিতে হবে তারপর সাবমিট বতনে ক্লিক করতে হবে তাহলে আপনার সামনে মিউটেশনের তথ্য বেরিয়ে আসবে আপনার দেওয়া দলিলের অনুসারে।


তাহলে বন্ধুরা আশা করছি আপনারা জানতে পারলেন কিভাবে আপনারা খুব সরল ভাবে নিজের জমির মিউটেশনের তথ্য কেস নাম্বার এবং দলিলের দ্বারা বের করতে পারবেন । আরও কিছু জানতে হলে বাংলা ভূমী ইউটিউব চ্যানেল -এ কমেন্ট করুন।
পশ্চিমবঙ্গের মোবাইল অ্যাপ ডাউনলোড করুন ⏩
যদি আপনাদের আমার এই তথ্য ভালো লেগে থাকে তাহলে সকলের সাথে শেয়ার করতে ভুলবেন না, আর আমাদের ইউটিউব চ্যানেল সাস্ক্রাইব করতে ভুলবেন না। ধন্যবাদ।
বন্ধুরা বাংলা ভূমী ওয়েবসাইট আপনাদের জন্য সর্বদা নতুন নতুন তথ্য নিয়ে আসে তাও বাংলা ভাষাতে এবং খুব সরল কথায় আপনাদের বোঝানোর চেষ্টা করে থাকে। যদি আপনাদের আমাদের এই কাজ ভালো লেগে থাকে তাহলে সকলের সাথে শেয়ার করবেন। ধন্যবাদ।
পশ্চিমবঙ্গের সরকারি যোজনা এবং অন্নান্য তথ্যের জন্য আমাদের সঙ্গে থাকুন। আমাদের ইউটিউব চ্যানেলে পাবেন পশ্চিমবঙ্গের সমস্ত সরকারি তথ্য।  বাংলা ভূমী 

আরও নতুন তথ্য দেখুনঃ
banglarbhumi.gov.in Khatian & Plot Information New Website of West Bengal Land Records ▶
কিভাবে বাংলার ভুমির নতুন ওয়েবসাইট দ্বারা খতিয়ান ও দাগের তথ্য এবং মৌজা ম্যাপ বের করবেন ▶
ভোটার কার্ড কিভাবে ডাউনলোড করবেন? তাও ফ্রী তে ▶
ত্রিপুরা রাজ্যের খতিয়ান, দাগের তথ্য ও মৌজা ম্যাপ কিভাবে ডাউনলোড করবেন? এখনি দেখে নিন ▶
বাংলা ভূমী নিজস্ব মোবাইল অ্যাপ এখান থেকে ডাউনলোড করুন ▶
বাংলার ভুমি নতুন ওয়েবসাইট মোবাইলে কিভাবে কার করে জেনে নিন ▶
Listen Mahalaya Ofline :  Download Mahalaya App Original Birendra Krishna Bhadra Mahalaya Bengali App.
Mahala Android App Free Download