West Bengal Modi Government Schemes মোদী সরকার দিচ্ছে বিনা গ্যারান্টি ১০ লক্ষ টাকা লোন, জেনে নিন →   West Bengal Modi Government Schemes মোদী সরকার দিচ্ছে মাসে মাত্র ১ টাকায় ২ লক্ষ টাকার ইন্স্যুরেন্স →    West Bengal Modi Government Schemes মোদী সরকার দিচ্ছে সস্তায় ছোট দোকানদারদের ৩০০০ টাকা পেনশন →   West Bengal Modi Government Schemes মোদী সরকার এবার দিচ্ছে ৬০০০ টাকা, প্রধানমন্ত্রী মাতৃ বন্দনা যোজনা →   West Bengal Modi Government Schemes মোদী সরকার দিচ্ছে ৭৫ হাজার সরকারি চাকরি →   

ভার্চুয়াল আইডি (VID) কিভাবে বানাবেন ? আর কোথায় কোথায় এই আইডি ব্যাবহার করবেন ? How to Create Aadhaar VID Number? Where use Aadhaar VID Number West Bengal ?

West Bengal VID Generation & Download

ভার্চুয়াল আইডি কিভাবে বানাবেন ? আর কোথায় কোথায় এই আইডি ব্যাবহার করবেন ? আর কিভাবে কাজ করে এই আইডি ? এই সমস্ত কিছু জানতে পারবেন এখানে।

সবার প্রথমে আপনাকে এই ওয়েবসাইটে যেতে হবে → https://resident.uidai.gov.in/web/resident/vidgeneration এই ওয়েবসাইটে আপনারা আপনাদের আধার নাম্বার দেবেন (নীচে ছবিতে দেখানো হয়েছে)। এর পর যেই "কোড" নাম্বারটি লেখা আছে সেটি খালি স্থানে লিখতে হবে এবং "Send OTP" বটনে ক্লিক করবেন।
Virtual Aadhaar ID Making in West Bengal
"Send OTP" বটনে ক্লিক করার পর আপনার মোবাইলে OTP আসবে সেই নাম্বারটি "Enter OTP" যেখানে লেখা আছে ওখানে লিখবেন। তারপর "Generate VID" তে ক্লিক করবেন। নীচে ছবিতে দেখে নিন কিভাবে করবেন। (# খেয়াল রাখবেন আপনার OTP কখনো কারো সাথে শেয়ার করবেন না)।

West Bengal Virtual Aadhaar ID Free Download
এই সমস্ত কাজ করার পর আপনার স্ক্রীনে এই ধরনের একটি মেসেজ দেখতে পাবেন ( নীচে ছবিতে দেখুন ↓)। এর সাথে সাথেই আপনার মোবাইলে ভার্চুয়াল আইডি (VID) নাম্বার পেয়ে যাবেন। এবং আপনি এই ভার্চুয়াল আইডি (VID) নাম্বার ব্যাবহার করতে পারবেন।
VID Generation & Download, Virtual Aadhaar ID Making in West Bengal

তাহলে বন্ধুরা আশা করছি আপনারা জানতে পারলেন কিভাবে আপনারা খুব সরল ভাবে ভার্চুয়াল আইডি (VID) বানাতে পারবেন । আরও কিছু জানতে হলে বাংলা ভূমী ইউটিউব চ্যানেল -এ কমেন্ট করুন।
পশ্চিমবঙ্গের মোবাইল অ্যাপ ডাউনলোড করুন ⏩
মোদী সরকার এই সময় নতুন কি কি যোজনা ও ঘোষণা করেছে সব কিছু এখানে পাবেন →

আমাদের এই তথ্য আপনাদের সাহায্য করবে, যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই সকলের থাকে শেয়ার করবেন। আর এই ধরণের আরো তথ্যের জন্য নজর রাখবেন আমাদের ওয়েবসাইটে।
আরও নতুন তথ্য দেখুনঃ
banglarbhumi.gov.in Khatian & Plot Information New Website of West Bengal Land Records ▶
কিভাবে বাংলার ভুমির নতুন ওয়েবসাইট দ্বারা খতিয়ান ও দাগের তথ্য এবং মৌজা ম্যাপ বের করবেন ▶
ভোটার কার্ড কিভাবে ডাউনলোড করবেন? তাও ফ্রী তে ▶
ত্রিপুরা রাজ্যের খতিয়ান, দাগের তথ্য ও মৌজা ম্যাপ কিভাবে ডাউনলোড করবেন? এখনি দেখে নিন ▶
বাংলা ভূমী নিজস্ব মোবাইল অ্যাপ এখান থেকে ডাউনলোড করুন ▶
বাংলার ভুমি নতুন ওয়েবসাইট মোবাইলে কিভাবে কার করে জেনে নিন ▶

Comment on This News.