সমস্ত সরকারি যোজনার সম্মন্ধে নতুন তথ্য জানার জন্য এখনি আমাদের YOUTUBE চ্যানেল SUBSCRIBE করুন। পাবেন বাংলা ও পশ্চিমবঙ্গের যোজনার এর নতুন খবর। বাংলা ভূমী ইউটিউব চ্যানেল ▶

কিভাবে মোবাইল খতিয়ান ও দাগের তথ্য বের করবেন ? কেন মৌজা ম্যাপ পাচ্ছেন না ? আসুন জেনে নিন banglarbhumi.gov.in

নমস্কার বন্ধুরা,
আমি "বাংলা ভুমি ইউটিউব চ্যানেল" আগেই জানিয়ে দিয়েছি যে কিভাবে আপনারা বাংলারভুমি নতুন ওয়েবসাইটে খতিয়ান ও দাগের তথ্য ও মৌজা ম্যাপ বের করবেন। কিন্তু এখন আমাদের একটাই প্রবলেম হচ্ছে যে যখন আমরা বাংলারভুমি ওয়েবসাইট-টি মোবাইলে খুলছি তখন ওয়েবসাইট ঠিক মত কাজ করছে না আর আমরা খতিয়ান ও দাগের তথ্য বের করতে পারছি না।

নীচের এই ভিডিও তে আমি দেখিয়েছি কিভাবে আমরা মোবাইল দিয়ে খতিয়ান ও দাগের তথ্য বের করবো। আপনারা একবার ভিডিও টি প্রথম থেকে শেষ পর্যন্ত দেখুন তার পর নীচে দেওয়া তথ্যগুলি ভালো করে পড়ে নিন, তাহলে আপনারাও মোবাইল দিয়ে খতয়ান ও দাগের তথ্য বের করতে পারবেন।

যদি আপনারা ভিডিও টি দেখে থাকেন তাহলে আপনারা হয়ত বুঝতে পেরেছেন যে কিভাবে মোবাইল দিয়ে খতিয়ান ও দাগের তথ্য বের করবেন।
📥ডাউনলোড বাংলারভূমি অ্যাপ📥
এখানে কিছু তথ্য আমি আপনাদের জন্য এনেছি যা আমানাদের সাহায্য করবে মোবাইল দ্বারা এই সমস্ত তথ্য বের করতেঃ
১. যখন আপনারা মোবাইলে বাংলার ভুমি ওয়েবসাইট টি খুলবেন, আপনারা যদি "Citizen Service" এর লিংকে ক্লিক করেন তাহলে হয়ত লিংক কাজ করবে না। কোন অসুবিধা নেই।
২. "Citizen Service" লিংকে কিছুক্ষণ ধরে টাচ করে রাখুন (মাঝে মাঝে কিছুক্ষণ টাচ করে রাখলে লেখা গুলি সিলেক্ট হয়ে যায়, যদি এমন হয় তাহলে ঐ লিংকের বাহিরে যে কোন জায়গায় করুন আর আবার ঐ লিংকে টাচ করে রাখুন), তার পর দেখবেন লিস্ট খুলে যাবে। যদি ১-২বারে না হয় তাহলে আবার চেষ্টা করবেন কারন এই ভাবেই লিস্ট খুলব।
৩. লিস্ট খোলার পর "Know Your Property" লিংকে টাচ করবেন। (টাচ করার পর কিছুক্ষণ অপেক্ষা করবেন কারন মোবাইলে খুলতে একটু বেশি লোড নেয়)।
৪. পেজ খুলে যাবার পর জেলা, ব্লক, মৌজা এবং আপনার খতিয়ান নং বা দাগ নং দিয়ে সার্চ করুন, আপনার খতিয়ান বা দাগের তথ্য পেয়ে যাবেন।
আপনাদের জানিয়ে দি এখন (১০/০২/২০১৮) তে মৌজা ম্যাপ সার্ভার থেকে বন্ধ করে রাখা আছে। এখন সুধু মোবাইলে নয় কম্পিউটার বা ল্যাপটপ সব জেয়গায় ম্যাপ পাওয়া যাবে না। বন্ধুরা আপনারা এটা ভাববেন না যে মোবাইলে খুলছেন বলে ম্যাপ পাচ্ছেন না, এখন না তো মোবাইলে না তো কম্পিউটারে ম্যাপ পাওয়া যাবে।
বন্ধুরা এখন ম্যাপ বাদ দিয়ে বাকি সমস্ত কিছু ঠিক ঠাক কাজ করছে। হ্যাঁ এটা ঠিক যে মোবাইলে এটা প্রবলেম করছে কিন্তু মনে হয় তারাতারি এই প্রবলেমও ঠিক হয়ে যাবে।
যদি আপনাদের আমার এই তথ্য ভালো লেগে থাকে তাহলে সকলের সাথে শেয়ার করতে ভুলবেন না, আর আমাদের ইউটিউব চ্যানেল সাস্ক্রাইব করতে ভুলবেন না। ধন্যবাদ।
বন্ধুরা বাংলা ভূমী ওয়েবসাইট আপনাদের জন্য সর্বদা নতুন নতুন তথ্য নিয়ে আসে তাও বাংলা ভাষাতে এবং খুব সরল কথায় আপনাদের বোঝানোর চেষ্টা করে থাকে। যদি আপনাদের আমাদের এই কাজ ভালো লেগে থাকে তাহলে সকলের সাথে শেয়ার করবেন। ধন্যবাদ।
পশ্চিমবঙ্গের সরকারি যোজনা এবং অন্নান্য তথ্যের জন্য আমাদের সঙ্গে থাকুন। আমাদের ইউটিউব চ্যানেলে পাবেন পশ্চিমবঙ্গের সমস্ত সরকারি তথ্য।  বাংলা ভূমী 
📥ডাউনলোড বাংলারভূমি অ্যাপ📥
আরও নতুন তথ্য দেখুনঃ
banglarbhumi.gov.in Khatian & Plot Information New Website of West Bengal Land Records ▶
কিভাবে বাংলার ভুমির নতুন ওয়েবসাইট দ্বারা খতিয়ান ও দাগের তথ্য এবং মৌজা ম্যাপ বের করবেন ▶
ভোটার কার্ড কিভাবে ডাউনলোড করবেন? তাও ফ্রী তে ▶
ত্রিপুরা রাজ্যের খতিয়ান, দাগের তথ্য ও মৌজা ম্যাপ কিভাবে ডাউনলোড করবেন? এখনি দেখে নিন ▶
বাংলা ভূমী নিজস্ব মোবাইল অ্যাপ এখান থেকে ডাউনলোড করুন ▶
বাংলার ভুমি নতুন ওয়েবসাইট মোবাইলে কিভাবে কার করে জেনে নিন ▶