সমস্ত সরকারি যোজনার সম্মন্ধে নতুন তথ্য জানার জন্য এখনি আমাদের YOUTUBE চ্যানেল SUBSCRIBE করুন। পাবেন বাংলা ও পশ্চিমবঙ্গের যোজনার এর নতুন খবর। বাংলা ভূমী ইউটিউব চ্যানেল ▶

How to Increase Youtube Watch Time & Subscribers, কিভাবে ওয়াচ-টাইম আর সাস্ক্রাইবার বাড়াবেন ?

How to Increase Youtube Watch Time & Subscribers
নমস্কার বন্ধুরা,
এখনো পর্যন্ত আপনারা সবাই "ইউটিউবের" নতুন আপডেট পেয়ে গেছেন আর আপনার কাছে ইউটিউবের ই-মেল ও পৌঁছে গেছে।
এখন তো ইউটিউবে সকলেই ভিডিও দিয়ে যাচ্ছে যে, ইউটিউবে নতুন আপডেট হয়েছে যাতে ১০০০ সাস্ক্রাইবার চাই আর চাই ৪০০০ঘন্টা ওয়াচটাইম তবেই আপনি টাকা কমাতে পারবেন ইউটিউবের মাদ্ধমে।
কিভাবে ওয়াচ-টাইম আর সাস্ক্রাইবার বাড়াবেন ?আমার কথা হলো যে... অরে ভাই আমরা জানি যে ইউটিউবে নতুন আপডেট হয়েছে, আমরাও ই-মেল পেয়েছি। আমরাও ই-মেল পড়তে পারি।
এই মুহূর্তে যেটা দরকার সেটা হলো যে....... " কিভাবে ওয়াচ-টাইম আর সাস্ক্রাইবার বাড়াবেন ?? "
কিন্তু এই সম্মন্ধে কেউ কিছু বলছেনা।

আপনারা চিন্তা করবেন না, আমি আপনাদের জনাব যে আপনারা কিভাবে ওয়াচ-টাইম আর সাস্ক্রাইবার বাড়াবেন ?

সবার আগে জানিয়ে দি যে যদি আমাদের ৪০০০মিনিট ওয়াচ-টাইম থাকে তাহলে আমাদের সাস্ক্রাইবার নিয়ে চিন্তা করতে হবে না কারণ যদি আপনার ভিডিও ৪০০০মিনিট দেখা হয় তাহলে স্বাভাবিক যে সাস্ক্রাইবার ও অটোমেটিক বেড়ে যাবে। তাহলে আমাদের মাথায় সাস্ক্রাইবার নিয়ে চিন্তা ছেড়ে শুধু ওয়াচ-টাইম বাড়াতে কাজে লাগাতে হবে।

তাহলে কিভাবে বাড়াবেন ওয়াচ-টাইম ?

ওয়াচ-টাইম কি ? :
ওয়াচ-টাইম মানে হলো যে আপনার ভিডিও কতক্ষন ধরে দেখা হয়েছে, মানে যদি আপনার ভিডিও ১ টি ব্যক্তি ১মিনিট দেখে তাহলে ৪০০০ ব্যক্তি ১ঘন্টা যদি দেখে তাহলে আপনার টোটাল ওয়াচ-টাইম হবে ৪০০০x১=৪০০০ঘন্টা।

ওয়াচ-টাইম বাড়ানোর উপায় :
🚩 প্রথমে আপনারা মাথায় রাখবেন এখন থেকে আপনারা যতগুলি ভিডিও বানাবেন সব ভিডিও একটু লম্বা বানাবেন কারণ ভিডিও যত লম্বা হবে আপনার ওয়াচ-টাইম ততই বাড়বে।

🚩 লম্বা ভিডিওর মানে ইটা নয় যে তাতে আপনারা "সাস্ক্রাইব করুন / লাইক করুন / শেয়ার করুন " এই সব বলে প্রথমেই ভিডিও নষ্ট করে দেবেন, এই সব কথা আপনারা ভিডিওর শেষে বললে ভালো হয়। যাতে আপনার ভিডিও লোকেরা মন দিয়ে দেখে।

🚩 ভিডিওর শুরু তথ্যের মুখ্য জিনিস দিয়ে করুন যাতে যারা আপনার ভিডিও দেখছে তারা জেনে যাবে যে তারা যেইটা দেখতে চাইচ্ছে সেই তথ্য এই ভিডিওর মধ্যে আছে। আর তারা ভিডিও টি অনেক্ষন ধরে দেখবে আর আপনার ওয়াচ-টাইম সরালেই বেড়ে যাবে।

How to Increase Youtube Watch Time & Subscribers
🚩 ভিডিওর তথ্যের আর ভিডিওর "থাম্বনিলের" ছবির মধ্যে সামঞ্জস্য বানিয়ে রাখবেন।  একটু আধটু পরিবর্তন করতে পারেন তাতে কোনো অসুবিধা নেই। কিন্তু যেটা দেখবেন সেটা ভিডিওতেও হয়ে দরকার।

🚩 নতুন নতুন তথ্য ইন্টারনেট থেকে পড়ুন সেটা একটা কাগজে লিখুন এবং তার ভিডিও বানিয়ে নিন। মনে রাখবেন বর্তমান সময় যা চলছে বা যেটা বর্তমানে মানুষের দরকার সেই রকম ভিডিও।

🚩 পারলে আপনারা "ব্লগ" বানাতে পারেন যেটা আপনার ভিডিও তে আরো বেশি ভিসিটর্স নিয়ে আসবে। "ব্লগ" আপনার ফ্রী তে বানাতে পারেন তাও খুবই সরল ভাবে। এই ব্লগে আপনার ভিডিও সংলগ্ন তথ্য লিখে পোস্ট করুন যার ফলে আপনার চ্যানেলে আরো ভিসিটর্স আসবে।

🚩 সব থেকে বড় কথা হলো, এই ইউটিউবে অনেক চ্যানেল আছে যারা এক তো যা মন যাই তাই ভিডিও দেয় তাতে সেটা ঠিক হোক বা ভুল শুধু নিজেদের লাভ ছাড়া আর কিছু দেখে না। আর কোনো দিন আপনাদের সাহায্য করতে এগিয়ে আসবে না কিন্তু আপনাকে ভয় দেখতে পারে যাতে আপনারা ওদের চ্যানেলের সাথে প্রতিযোগিতা না করেন। " তাই আপনাদের বলছি কারো কোথায় কান দেবার দরকার নেই আপনারা নিজেদের কাজ করে যান, কোনো প্রবলেম হবে না "

🚩 যদি আপাতত আপনার "EARNING" বন্ধ হয়ে যায় তাহলে চিন্তার কিছু নেই আপনি আপনার ভিডিও দেবেন যখন আপনার ভিসিটর্স বেড়ে যাবে তখন আবার আপনি "EARNING" করতে পারবেন।

তাহলে বন্ধুরা, হয়তো আপনাদের এই তথ্য কিছু মাত্র হলেও সাহায্য করতে পারে। আমি আশা করবো যে আপনারা সবাই ইউটিউবে ভালো ভালো ভিডিও দেবেন আর হবেন একজন সফল ইউটিউবার। "ভয় পাবেন না আর ভেঙে যাবেন না নিজের মনের কথা শুনুন আর এগিয়ে যান " আপনাদের সাথে "বাংলা ভূমী" সবসময় আছে।




বন্ধুরা বাংলা ভূমী ওয়েবসাইট আপনাদের জন্য সর্বদা নতুন নতুন তথ্য নিয়ে আসে তাও বাংলা ভাষাতে এবং খুব সরল কথায় আপনাদের বোঝানোর চেষ্টা করে থাকে। যদি আপনাদের আমাদের এই কাজ ভালো লেগে থাকে তাহলে সকলের সাথে শেয়ার করবেন। ধন্যবাদ।
পশ্চিমবঙ্গের সরকারি যোজনা এবং অন্নান্য তথ্যের জন্য আমাদের সঙ্গে থাকুন। আমাদের ইউটিউব চ্যানেলে পাবেন পশ্চিমবঙ্গের সমস্ত সরকারি তথ্য।  বাংলা ভূমী